বাংলা নিউজ > ময়দান > ISL: দু'বছরের জন্য ইস্টবেঙ্গলের হেড কোচ রবি ফাওলার
রবি ফাওলার। ছবি- গেটি ইমেজেস।
রবি ফাওলার। ছবি- গেটি ইমেজেস।

ISL: দু'বছরের জন্য ইস্টবেঙ্গলের হেড কোচ রবি ফাওলার

  • একাধিক হেভিওয়েট ম্যানেজার রিংয়ে টুপি ছুঁড়ে দিলেও লাল-হলুদ শিবির বেছে নিল প্রাক্তন লিভারপুল তারকাকে।

যাবতীয় জল্পনার অবসান। নতুন মরশুমের জন্য দলের হেড কোচের নাম জানিয়ে দিল ইস্টবেঙ্গল। একাধিক হেভিওয়েট ম্যানেজারের নাম ঘোরাফেরা করলেও লাল-হলুদ শিবির বেছে নিল প্রাক্তন লিভারপুল তারকা রবি ফাওলারকে।

আগামী দু'টি মরশুমের জন্য ফাওলারের হাতে দলের দায়িত্ব তুলে দিল ইস্টবেঙ্গল। শুধু কোচিংয়ের দায়িত্বই নয়, বরং ফাওলারের হাতে আরও বেশ কিছু দায়িত্ব তুলে দেয় লাল-হলুদ শিবির। বরং বলা ভালো যে, দল গড়া থেকে পরিচালনা, সবেতেই মূল ক্ষমতা থাকবে ফাওলারের হাতেই।

দুবাই থেকে সংবাদ সংস্থা পিটিআইকে ইস্টবেঙ্গেলর বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুর বলেন, 'গত রাতে (বৃহস্পতিবার) রবি ফওলারের সঙ্গে চুক্তি করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে রবি সরাসরি গোয়ায় দলের যোগ দেবেন।'

বাঙ্গুর আরও বলেন, ‘আপাতত দু'বছরের জন্য চুক্তি করা হয়েছে। তবে ভবিষ্যতে সেটা বাড়তে পারে।'

ইস্টবেঙ্গল তথা ভারতের জাতীয় দলের প্রক্তন অধিনায়ক রেনেডি সিং ফাওলারের ডেপুটি হিসেবে কাজ করবেন। এছাড়া ফাওলারের সাপোর্ট স্টাফ হিসেবে থাকছেন ৬ জন বিদেশি। ইস্টবেঙ্গলের বিদেশি ফুটবলার নির্বাচনের দায়িত্ব থাকছে নবনিযুক্ত কোচ ফাওলারের হাতেই। সোমবারই দলের বিদেশি ফুটবলারদের নাম জানিয়ে দেওয়া হবে বলে খবর।

রেনেডি ছাড়া রবি ফাওলারের সাপোর্ট স্টাফের টিমে থাকছেন অ্যান্থনী গ্রান্ট (সহকারী), রবার্ট মিমস (গোলকিপার কোচ), টেরেন্স ম্যাকফিলিপস (সেট-পিস কোচ), মাইকেল হার্ডিং (ফিজিও), জ্যাক ইনম্যান (স্পোর্টস সায়েন্টিস্ট) ও জোসেফ ওয়ামসলি (অ্যানালিস্ট)।

বন্ধ করুন