বাড়ি > ময়দান > ISL-এর বর্ষসেরা উঠতি তারকার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করল এটিকে-মোহনবাগান
সুমিত রথী। ছবি- আইএসএল।
সুমিত রথী। ছবি- আইএসএল।

ISL-এর বর্ষসেরা উঠতি তারকার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করল এটিকে-মোহনবাগান

  • আরও এক ঘরের ছেলেকে দীর্ঘমেয়াদী চুক্তিতে ধরে রাখল সবুজ-মেরুন শিবির।

লকডাউনে দলবদলের বাজারে ঝড় তুলেছিল ইস্টবেঙ্গল। আনলক পর্বে নিঃশব্দে ঘর গুছিয়ে নিচ্ছে এটিকে-মোহনবাগান। শুধু শুভাশিসের মতো জাতীয় দলের তারকাকে অন্য দলের কাছ থেকে ছিনিয়ে আনাই নয়, বরং একের পর এক ঘরের ছেলেকে দীর্ঘমেয়াদী ভিত্তিতে ধরে রাখছে আইএসএল চ্যাম্পিয়নরা।

আগের দিনই মুম্বই সিটি এফসি তথা জাতীয় দলের তারকা ডিফেন্ডার শুভাশিস বোসকে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে এটিকে-মোহনবাগান। এবার গত মরশুমের সফল সেন্টার-ব্যাক সুমিত রথীকে লম্বা চুক্তিতে ধরে রাখল তারা। ১৮ বছরের তরুণ ডিফেন্ডারের সঙ্গে ৫ বছরের দীর্ঘ চুক্তি করল এটিকে-মোহনবাগান। সুতরাং, শুভাশিসের মতোই ২০২৫ পর্যন্ত সবুজ-মেরুন জার্সি গায়ে চাপাতে দেখা যাবে সুমিতকে।

২০১৮-য় ইন্ডিয়ান অ্যারোজ থেকে সুমিতকে রিজার্ভ দলের জন্য সই করায় এটিকে। গত বছর কোচ হাবাস তাঁকে সিনিয়র দলে জায়গা করে দেন। মরশুমের ১৪ ম্যাচে মাঠে নেমে সুমিত কোচের আস্থার যথাযথ মর্যাদা রাখেন। দলকে আইএসএল চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া সুমিত গতবার আইএসএলের সেরা উঠতি তারকার পুরস্কার জেতেন।

সুমিত ও শুভাশিসের সঙ্গে ৫ বছরের লম্বা চুক্তি ছাড়া এটিকে-মোহনবাগান দুই বিদেশি তারকা রয় কৃষ্ণা ও এডু গার্সিয়ার সঙ্গে যথাক্রমে এক বছর ও দু'বছরের চুক্তি করেছে। ভারতীয় ফুটবলারদের মধ্যে প্রবীর দাস ও শেখ সাহিলের সঙ্গে তারা তিন বছরের চুক্তি সেরেছে। জবি জাস্টিনকে ধরে রেখেছে আগামী দু'টি মরশুমের জন্য।

বন্ধ করুন