বাংলা নিউজ > ময়দান > ব্যক্তিগত সিদ্ধান্তে দল নির্বাচন হয় না- 2019 WC-এ দল থেকে বাদ পড়া নিয়ে রায়াডুর অভিযোগের জবাব দিলেন এমএসকে প্রসাদ

ব্যক্তিগত সিদ্ধান্তে দল নির্বাচন হয় না- 2019 WC-এ দল থেকে বাদ পড়া নিয়ে রায়াডুর অভিযোগের জবাব দিলেন এমএসকে প্রসাদ

অম্বাতি রায়াডু এবং এমএসকে প্রসাদ।

২০১৯ বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও অম্বাতি রায়াডুকে দলে নির্বাচন করা হয়নি। যা নিয়ে সেই সময়ে বিতর্ক হয়েছিল। সম্প্রতি সেই বিষয়ে মুখ খুলেছেন রায়াডু। বিশেষজ্ঞদের মতে, রায়াডুর অভিযোগের তীর ছিল, তৎকালীন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের দিকে।

শুভব্রত মুখার্জি: ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে হেরে গিয়েছিল ভারতীয় দল। নিউজিল্যান্ডের কাছে হেরে সেবার ভারতের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অধরা থেকে গিয়েছিল। সেবার বিশ্বকাপে ভালো ফল না করার ফলে এমনিতেই সমালোচনার মধ্যে পড়তে হয়েছিল ভারতীয় দলকে। তবে সমালোচনার শুরু কিন্তু হয়েছিল বিশ্বকাপে ভারতীয় দল নির্বাচন থেকেই। সেই সময়ে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও অম্বাতি রায়াডুকে দলে নির্বাচন করা হয়নি নির্বাচকদের তরফে। যা নিয়ে সেই সময়েই মুখ খুলে 'থ্রি-ডি' ক্রিকেটার টুইট করে বিতর্ক উস্কে দিয়েছিলেন স্বয়ং রায়াডু।

সম্প্রতি সেই বিষয় নিয়ে ফের মুখ খুলেছেন তিনি। বিশেষজ্ঞদের মতে, অভিযোগের তীর ছিল তৎকালীন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের দিকে।এবার রায়াডুর অভিযোগের জবাব দিলেন প্রসাদ। তাঁর মতে, দল নির্বাচনে কোনও ব্যক্তির পছন্দে সিদ্ধান্ত হয় না। এটা কমিটির মিলিত সিদ্ধান্ত।

আরও পড়ুন: বিরাটই তো হাত টেনে ধরেছিল- IPL-এর বিতর্কিত ঝামেলার সব দায় কোহলির উপর চাপালেন নবীন-উল-হক

প্রসঙ্গত, সম্প্রতি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন অম্বাতি রায়াডু। ১৬তম আইপিএলের শিরোপা তিনি জিতেছেন সিএসকের হয়ে। এই ফাইনাল ছিল তাঁর শেষ ম্যাচ। তার পরেই এক সাক্ষাৎকারে অম্বাতি রায়াডু দাবি করেন, তৎকালীন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের সঙ্গে তাঁর মত পার্থক্যের কারণেই তাঁকে বিশ্বকাপের ভারতীয় দলে নেওয়া হয়নি। অম্বাতির এই অভিযোগের জবাব দিয়েছেন প্রসাদ। টাইমস নাও নিউজকে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন এ কথা।

আরও পড়ুন: দলীপের পঞ্চিমাঞ্চলের দলে রুতু, যশস্বী, বাদ পড়লেন তুষার দেশপাণ্ডে, উত্তরাঞ্চলের টিমে নেই যশ ধুল

প্রসাদের মতে, ‘আমরা সবাই এটা জানি যে, নির্বাচক কমিটিতে পাঁচ জন সদস্য থাকে। পাশাপাশি নির্বাচক কমিটির বৈঠকে থাকেন‌ দলের অধিনায়কও। কোনও ব্যক্তির পছন্দ-অপছন্দের উপর কি কোন সিদ্ধান্ত নেওয়া হয়? নাকি পারস্পরিক সমঝোতার ভিত্তিতে হয়? এটা হয় গোটা নির্বাচক কমিটি সহমত হলে তবেই। একজন ব্যক্তিই যদি সবাইকে নির্বাচন করতে পারেন, তাতে তো আর পাঁচ জন নির্বাচকের প্রয়োজন নেই তাই না? ফলে এটা বলব, যখন কোনও সিদ্ধান্ত হয়, তখন সবাই সহমত হলেই সিদ্ধান্ত হয়। এটা দলগত সিদ্ধান্ত, কোনও নির্দিষ্ট ব্যক্তির নয়। আমি প্রস্তাব দিতেই পারি, তবে অন্যদেরও তো সেই প্রস্তাব গ্রহণ করতে হবে। কমিটিতে ব্যক্তির সিদ্ধান্তের আলাদা কোন গুরুত্ব নেই।’

প্রসঙ্গত, ভারতের হয়ে ৫৫ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন অম্বাতি। করেছেন ১৬৯৪ রান। রয়েছে তিনটি শতরানও। গড় ৪৭.০৫। ৬টি টি-২০তে তিনি দেশের হয়ে রান করেছেন ৪২। এ ছাড়াও ঘরোয়া ক্রিকেটে তিনি হায়দরাবাদ, অন্ধ্রপ্রদেশ, বরোদা এবং বিদর্ভের হয়ে খেলেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.