বাংলা নিউজ > ময়দান > দলীপের পঞ্চিমাঞ্চলের দলে রুতু, যশস্বী, বাদ পড়লেন তুষার দেশপাণ্ডে, উত্তরাঞ্চলের টিমে নেই যশ ধুল

দলীপের পঞ্চিমাঞ্চলের দলে রুতু, যশস্বী, বাদ পড়লেন তুষার দেশপাণ্ডে, উত্তরাঞ্চলের টিমে নেই যশ ধুল

রুতুরাজ গায়কোয়াড় এবং যশস্বী জয়সওয়াল।

পশ্চিমাঞ্চলের দলীপের দলে যশস্বী এবং রুতুরাজের অন্তর্ভুক্তি কী এটারই ইঙ্গিত যে, তাঁদের ক্যারিবিয়ান টেস্টের জন্য বাছাই করা নাও হতে পারে! কারণ পশ্চিমাঞ্চল তাদের প্রথম ম্যাচ ৫ জুলাই থেকে খেলবে। উইন্ডিজের বিরুদ্ধে ১২ জুলাই থেকে প্রথম টেস্ট শুরুর কথা। যার জন্য ভারতীয় দল জুলাইয়ের প্রথম সপ্তাহে রওনা হবে।

ইশান কিষাণ দলীপ ট্রফি খেলতে রাজি না হলে কী হবে, যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়রা কিন্তু দলীপে অংশ নিচ্ছে। এবং নিজেদের প্রমাণ করতে মুখিয়ে রয়েছে। দলীপে পশ্চিমাঞ্চলের জন্য নির্বাচকেরা বৃহস্পতিবার যে দল ঘোষণা করেছেন, তাতে দেখা দেখা গিয়েছে যশস্বী এবং রুতুরাজ দলে রয়েছেন। প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য এই দুই তারকাকে দলে রাখার কথা চলছে। এ দিকে প্রিয়ঙ্ক পাঞ্চালকে দলীপ ট্রফির জন্য ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পশ্চিমাঞ্চলের অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে।

শোনা যাচ্ছিল, যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড় উভয়কেই ওয়েস্ট ইন্ডিজের আসন্ন সফরের জন্য ভারতের টেস্ট দলে নেওয়া হতে পারে। যা নিয়ে জল্পনাও চলছে। কারণ এই মাসের শুরুতে ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালের জন্য রিজার্ভ দলে ছিলেন এই জুটি। যদিও রুতুরাজ গায়কোয়াড় মার্কি সংঘর্ষের ঠিক আগে তাঁর বিয়ের কারণে ম্যাচটি এড়িয়ে যান।

তবে পশ্চিমাঞ্চলের দলীপ ট্রফির স্কোয়াডে যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়ের অন্তর্ভুক্তি কী এটারই ইঙ্গিত যে, তাঁদের ক্যারিবিয়ান টেস্টের জন্য বাছাই করা নাও হতে পারে! কারণ পশ্চিমঞ্চল তাদের প্রথম ম্যাচটি ৫ জুলাই থেকে খেলবে। সেই সেমিফাইনাল ম্যাচে তারা কোয়ালিফায়ার ওয়ানের বিজয়ীদের মুখোমুখি হবে।

আরও পড়ুন: জীবনের পরিবর্তন নিয়ে রহস্যময় পোস্ট কোহলির- নেটাপাড়ায় শুরু হল নতুন করে কানাঘুষো

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডমিনিকাতে ১২ জুলাই থেকে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা। যার জন্য ভারতীয় দল জুলাইয়ের প্রথম সপ্তাহে সফরের জন্য রওনা হতে চলেছে। আশ্চর্যজনক ভাবে নির্বাচকেরা মুম্বইয়ের পেসার তুষার দেশপাণ্ডেকে বাদ দিয়েছেন, যিনি ২০২৩ আইপিএলে চেন্নাই সুপার কিংসের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। তিনি ১৬ ম্যাচে ২১টি উইকেট নিয়েছিলেন। ধোনিদের আইপিএল জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন তুষার। দলে চার জন ওপেনারের মধ্যে রয়েছেন যশস্বী জয়সওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, রুতুরাজ গায়কোয়াড় এবং পৃথ্বী শ'।

ভারতের প্রাক্তন অনূর্ধ্ব অধিনায়ক যশ ধুল দলীপ ট্রফির জন্য মনদীপ সিং-এর নেতৃত্বাধীন উত্তরাঞ্চলের দলে জায়গা পাননি। রঞ্জিতে দিল্লির হয়ে ব্যাট হাতে ধুল খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি। ১০ ইনিংসে মাত্র ২৭০ রান করতে পেরেছিলেন। তবে সুযোগ পেয়েছেন ধ্রুব শোরে এবং হর্ষিত রানা। তারা যথাক্রমে ব্যাট এবং বল হাতে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছিলেন। ধ্রুব শোরে ৮৫৯ রান করেছিলেন, যার মধ্যে তিনটি সেঞ্চুরি ছিল। আর হর্ষিত রানা পাঁচ ম্যাচে ২১টি উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন: কোচ হিসেবে পন্টিংকেই রাখছে DC? পার্থ জিন্দালের কথায় মিলল ইঙ্গিত, সৌরভ কী থাকছেন?

কাগজেকলমে উত্তরাঞ্চলের স্কোয়াড বেশ শক্তিশালী। প্রশান্ত চোপড়া, প্রভসিমরান সিং এবং ধ্রুব শোরেকে তিন ওপেনার হিসেবে বাছাই করা হয়েছে। এবং মনন ভোরা ৩ নম্বর পজিশনের জন্য জায়গা খুঁজে পেয়েছেন। মিডল অর্ডারে থাকবেন হরিয়ানার অঙ্কিত কুমার এবং হিমাচল প্রদেশের অঙ্কিত কলসি।

সিম বোলিং বিভাগের নেতৃত্বে থাকবেন পঞ্জাবের অভিজ্ঞ পেসার সিদ্ধার্থ কাউল, যার মধ্যে বালতেজ সিং, বৈভব অরোরা এবং হর্ষিত রানা রয়েছেন। ভারতের স্পিনার জয়ন্ত যাদব রয়েছেন। এ ছাড়া স্পিন বিভাগে থাকছেন ইন্ডিয়া এ দলের পুলকিত নারাং এবং জম্মুকাশ্মীরের আবিদ মুস্তাক।

দলীপের পশ্চিমাঞ্চলের স্কোয়াড: যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, প্রিয়াঙ্ক পাঞ্চাল (অধিনায়ক), হারভিক দেশাই (উইকেটরক্ষক), পৃথ্বী শ', হেত প্যাটেল (উইকেটরক্ষক), সরফরাজ খান, অর্পিত ভাসভাদা, অতীত শেঠ, শামস মুলানি, যুবরাজ দোদিয়া, ধর্মেন্দ্র জাদেজা, চেতন সাকারিয়া, চিন্তন গাজা, আরজান নাগওয়াসওয়ালা।

দলীপের উত্তরাঞ্চলের স্কোয়াড: মনদীপ সিং (অধিনায়ক), প্রশান্ত চোপড়া, ধ্রুব শোরে, মনন ভোরা, প্রভসিমরান সিং, অঙ্কিত কুমার, এএস কালসি, হর্ষিত রানা, আবিদ মুস্তাক, জয়ন্ত যাদব, পুলকিত নারাং, নিশান্ত সান্ধু, সিদ্ধার্থ কৌল, বৈভব অরোরা, বালতেজ সিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 7 ওভার শেষে England-র স্কোর 91/1 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.