বাংলা নিউজ > ময়দান > ব্রডকে ‘সমকামী’ বলা টুইট মুছে ফেলেও বিতর্ক থেকে রেহাই পাচ্ছেন না অ্যান্ডারসন

ব্রডকে ‘সমকামী’ বলা টুইট মুছে ফেলেও বিতর্ক থেকে রেহাই পাচ্ছেন না অ্যান্ডারসন

ব্রডকে সমকামী বলেছিলেন অ্যান্ডারসন।

প্রায় ৮ বছর আগে রবিনসনের করা একাধিক বর্ণবিদ্বেষ এবং লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যের জেরে, সমস্ত ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হতে হয়েছে তাঁকে। এ বার নতুন বিতর্কে অ্যান্ডারসন।

অলি রবিনসনের পর এ বার বিতর্কে জড়িয়েছেন আর এক ব্রিটিশ ক্রিকেটার জেমস অ্যান্ডারসন। তাঁর ১১ বছর আগে করা একটি টুইট নিয়েই নতুন করে বিতর্ক শুরু হয়েছে। যার জেরে সেই টুইটটি মুছে দিতে বাধ্য হয়েছেন অ্যান্ডারসন। তাতেও বিতর্ক পিছন ছাড়ছে না। এমন কী ছিল অ্যান্ডারসনের সেই টুইটে?

২০১০ সালের ২০ ফেব্রুয়ারি একটি টুইটে অ্যান্ডারসন লিখেছিলেন, ‘ব্রডের নতুন হেয়ারকাট প্রথম বার দেখলাম। এটা সম্পর্কে নিশ্চিত নই। তবে ওকে ১৫ বছরের সমকামী বলে মনে হচ্ছে।’ দলের সতীর্থ স্টুয়ার্ড ব্রডকে ‘সমকামী’ বলে মন্তব্য করা অ্যান্ডারসনের টুইটটি নতুন করে ভাইরাল হয়েছে। বিশেষত অলি রবিনসন বিতর্কের পর সেটা নিয়ে রীতিমতো জলঘোলা শুরু হয়েছে।

প্রায় আট বছর আগে সোশ্যাল মিডিয়ায় রবিনসনের করা একাধিক বর্ণবিদ্বেষ এবং লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যের জেরে, তাঁকে সমস্ত ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করেছে ইংল্যান্ড এন্ড ক্রিকেট ওয়েলস ক্রিকেট বোর্ড। এই ঘটনার পরেই অ্যান্ডারসনের করা ১১ বছর আগের টুইটটি ফের আলোড়নের কেন্দ্রবিন্দুতে। বিষয়টি অন্যদিকে মোড় নিচ্ছে বুঝতে পেরেই তড়িঘড়ি সেই টুইট মুছে ফেলেন ইংল্যান্ডের তারকা বোলার।

বিশ্বের অন্যতম সেরা বোলার অ্যান্ডারসন এবং ব্রড জুটি ইংল্যান্ডকে বহু ম্যাচে সাফল্য এনে দিয়েছে। তবে অ্যান্ডারসনের করা ‘সমকামী’ মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নিজের হয়ে সাফাই গাইতে শুরু করেছেন ব্রিটিশ তারকা বোলার। তাঁর দাবী, ১১ বছরে তিনি নাকি পুরো বদলে গিয়েছেন। এখন তিনি একেবারে আলাদা মানুষ। 

একটি সাক্ষাৎকারে অ্যান্ডারসন বলেওছেন, ‘এগুলি এমনই বিষয়, যা অবশ্যই (ঐতিহাসিক সোশ্যাল মিডিয়া পোস্ট) দেখতে হবে। তবে আমরা যদি প্রকৃত শিক্ষিত হই, তবে এই টুইটগুলি নিয়ে এত জলঘোলা হয় না। এটি ১০-১১ বছর আগের একটি ঘটনা। সেই সময়ের থেকে এখন আমি পুরো পরিবর্তিত একটি মানুষ। তবে এটাই সমস্যা জীবনের সবটা বদলে যায়। কিন্তু ভুলগুলো থেকে যায়।’

টুইট মুছে ফেলেও এর থেকে সহজে মুক্তি পাচ্ছেন না অ্যান্ডারসন। তাঁর ‘সমকামী’ মন্তব্য নিয়ে বিতর্ক এখনও বন্ধ হয়নি। অলি রবিসনরে শাস্তির পর স্বাভাবিক ভাবেই আরও চাপে পড়ে গিয়েছেন ইংল্যান্ডের তারকা বোলার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা আরাবুলকে পদ থেকে সরিয়ে দিল তৃণমূল, ভাঙড়ে সংগঠন ধরে রাখতে তৎপর শওকত দিল্লির রাস্তায় একের পর এক চলল গুলি, পুলিশের ASI-কে খুন করে আত্মঘাতী বন্দুকধারী আগামিকাল কি সুন্দর একটা দিন হবে আপনার জন্য? এখন থেকেই জানুন ১৭ এপ্রিলের রাশিফল ব্যালটে ভোটের সময় কী হত, সেটা ভুলে যাইনি, EVM-তে আস্থা SC-র, উঠে এল বাংলার কথাও নববর্ষে নিজেকে KIA Seltos উপহার দিলেন শ্রীলেখা, দেখুন ব্র্যান্ড নিউ গাড়ির ঝলক

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.