বাংলা নিউজ > ময়দান > Japan Open: বিশ্বের চার নম্বরকে উড়িয়ে দিলেন কিদম্বি, ছিটকে গেলেন সাইনা-লক্ষ্য
সাইনা নেহওয়াল, কিদম্বি শ্রীকার এবং লক্ষ্য সেন।

Japan Open: বিশ্বের চার নম্বরকে উড়িয়ে দিলেন কিদম্বি, ছিটকে গেলেন সাইনা-লক্ষ্য

  • জাপান ওপেনের প্রথম রাউন্ডে মালয়েশিয়ার তারকা লি জি জিয়ার বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিয়েছেন কিদম্বি। এ দিন তিনি ৩৭ মিনিটের লড়াইয়ে লি জি'কে ২২-২০ এবং ২৩-২১-এ হারান। এই নিয়ে মোট চার বার লি জি-র মুখোমুখি হয়েছেন কিদম্বি। এই প্রথম বার জয় পেলেন তিনি।

জাপান ওপেনে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন ভারতের তারকা শাটলার কিদম্বি শ্রীকান্ত। বিশ্বের চার নম্বর লি জি জিয়াকে স্ট্রেট গেমে একেবারে উড়িয়ে দিলেন কিদম্বি। তবে এই টুর্নামেন্টে মুখ থুবড়ে পড়লেন কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শাটলার লক্ষ্য সেন। পাশাপাশি সাইনা নেহওয়ালের ব্যর্থতার ধারা অব্যাহত।

জাপান ওপেনের প্রথম রাউন্ডে মালয়েশিয়ার তারকা লি জি জিয়ার বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিয়েছেন কিদম্বি। এ দিন তিনি ৩৭ মিনিটের লড়াইয়ে লি জি'কে ২২-২০ এবং ২৩-২১-এ হারান। এই নিয়ে মোট চার বার লি জি-র মুখোমুখি হয়েছেন কিদম্বি। এই প্রথম বার জয় পেলেন তিনি।

আরও পড়ুন: প্রথম গেম জিতেও সেমিতে হার, ঐতিহাসিক ব্রোঞ্জ সাত্ত্বিক-চিরাগের

জাপান ওপেন সুপার ৭৫০ তে হতাশ করলেন কমনওয়েলথ গেমসে সোনা জয়ী লক্ষ্য সেন। নিঃন্দেহে অপ্রত্যাশিত ফল। আসলে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে সোনার জয়ের পর তাঁরে নিয়ে প্রত্যাশার পারদ আকাশছোঁয়া। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপের পর এই টুর্নামেন্টেও হাতশই করলেন। বিশেষ করে জাপান ওপেনে তো তিনি আবার প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন।

জাপানের কেন্তো নিশিমোতোর বিরুদ্ধে তিন সেটের লড়াইয়ে হারলেন লক্ষ্য। প্রথম গেম ২১-১৮ জিতে এগিয়ে ছিলেন লক্ষ্য। বাকি দুই গেমে ছন্দ পতন। ১৪-২১, ১৩-২১’এ পরপর দুটি গেম এবং ম্যাচে হার লক্ষ্যর।

আরও পড়ুন: World Championship-এ লক্ষ্যকে হারালেন প্রণয়, হারলেন সাইনা, শেষ আটে সাত্ত্বিক-চিরাগ

এ দিকে সাইনা আর ব্যর্থতা যেন সমার্থক হয়ে উঠেছে। কমনওয়েলথ গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপের পর জাপান ওপেনেও প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন সাইনা নেহওয়াল। লন্ডন অলিম্পিকে পদকজয়ী ভারতীয় শাটলার সাইনা প্রতিযোগিতার শীর্ষ বাছাই আকানে ইয়ামাগুচির কাছে প্রথম রাউন্ডে মাত্র ৩০ মিনিটেই উড়ে গেলেন। সাইনার হারবেন ৯-২১, ১৭-২১-এ।

পুরুষদের ডাবলসে রামচন্দ্রন অর্জুন এবং ধ্রুব কপিলও প্রথম রাউন্ডে বিদায় নিল। বিশ্ব চ্যাম্পিয়নশিপে কোয়োর্টার ফাইনালে উঠেছিল এই জুটি। কিন্তু জাপান ওপেনে তাঁরা হতাশ করলেন। কোরিয়ার চোই সোল জিউ-কিম ওন হো জুটির কাছে কপিল-অর্জুন হারলেন ২১-১৯, ২১-২৩, ১৫-২১-এ। দ্বিতীয় গেমে ম্যাচ পয়েন্টের সামনে থেকেও হার কপিলদের। মেয়েদের ডাবলসে বার্মিংহ্য়াম কমনওয়েলথ গেমস ব্রোঞ্জ পদক জয়ী তৃষা জলি-গায়ত্রী গোপীচাঁদ জুটিও হারলেন জাপান ওপেনের প্রথম রাউন্ডে।

বন্ধ করুন