বাংলা নিউজ > ময়দান > Junior Hockey World Cup: আরাইজিতের হ্যাটট্রিক, জুনিয়র হকি বিশ্বকাপে কোরিয়াকে ৪-২ গোলে হারাল ভারত

Junior Hockey World Cup: আরাইজিতের হ্যাটট্রিক, জুনিয়র হকি বিশ্বকাপে কোরিয়াকে ৪-২ গোলে হারাল ভারত

দক্ষিণ কোরিয়াকে ৪-২ গোলে হারাল ভারত।

আরাইজিৎ সিং হুন্ডালের করা হ্যাটট্রিকে ভর করেই ম্যাচে শক্তিশালী কোরিয়ার বিরুদ্ধে জয় পেল ভারতীয় দল। ভারতের পক্ষে খেলার স্কোর ৪-২। নিজেদের পুলের প্রথম ম্যাচে জয় দিয়েই অভিযান শুরু করল ভারতীয় দল।

শুভব্রত মুখার্জি: মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হচ্ছে জুনিয়র হকি বিশ্বকাপ। এই জুনিয়র হকি বিশ্বকাপেই কোরিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। ম্যাচে দুরন্ত ফর্মে ছিলেন আরাইজিৎ সিং হুন্ডাল। তাঁর করা হ্যাটট্রিকে ভর করেই ম্যাচে শক্তিশালী কোরিয়ার বিরুদ্ধে জয় পেল ভারতীয় দল। ভারতের পক্ষে খেলার স্কোর ৪-২। নিজেদের পুলের প্রথম ম্যাচে জয় দিয়েই অভিযান শুরু করল ভারতীয় দল। এদিন‌ ফিল্ড হকিতে ভারতীয়দের সঙ্গে রীতিমতো স্কিলের লড়াই লড়তে দেখা যায় দক্ষিণ কোরিয়া দলকে।

বেশ গতিতে খেলা হয় এদিনের ম্যাচ। দুই দল অ্যাটাক, কাউন্টার অ্যাটাক নির্ভর হকি খেলে এদিন। মিডফিল্ডের লড়াইতে এদিন কিছুটা হলেও এগিয়ে ছিল ভারতীয় দল। আর সেই সুবিধাই তারা পেয়েছে ম্যাচে। পুল-সি'র ম্যাচে এদিন একটা সময়ে ভারত ৩-০ গোলে এগিয়ে ছিল। প্রথম দুই কোয়ার্টার শেষে ভারতীয় দল এগিয়ে ছিল ৩-০ ফলে। তৃতীয় এবং চতুর্থ কোয়ার্টারে ম্যাচে কিছুটা হলেও কামব্যাকের চেষ্টা করে কোরিয়া দল। যদিও তারা শেষ পর্যন্ত ম্যাচে কামব্যাক করতে পারেনি। এদিন ম্যাচের ১১ মিনিটে লিড নেয় ভারতীয় দল। ১৬তম মিনিটে ভারতের লিড দ্বিগুণ হয়। ভারতের হয়ে প্রথম দু'টি গোল করেন হুন্ডাল।

এর পর ৩০ তম মিনিটে ভারতের হয়ে ৩-০ করেন আমনদীপ সিং। ৩৮ তম মিনিটে কোরিয়ার ডোহিউন লিম একটি গোল করে ব্যবধান কমান। ৪১তম মিনিটে ম্যাচে ভারতের হয়ে চতুর্থ গোলটি করেন হুন্ডাল। এই গোলটি করার সঙ্গে সঙ্গে হ্যাটট্রিকও সম্পন্ন করেন তিনি। ৪৫ তম মিনিটে মিঙ্কওন কিম আরো একটি গোল করে দলের হয়ে ব্যবধান কমিয়ে ৪-২ করেন। শেষ পর্যন্ত ওই স্কোরেই পুল-সি'র ম্যাচ শেষ হয়। ভারত তাদের পরবর্তী ম্যাচে খেলবে স্পেনের বিরুদ্ধে। এর পরে তাদের ম্যাচ রয়েছে কানাডার বিরুদ্ধে। উল্লেখ্য, এই টুর্নামেন্টে ভারত দু'বার চ্যাম্পিয়ন হয়েছে। ২০০১ এবং ২০১৬ সালে এই টুর্নামেন্টে জিতেছে ভারতীয় দল। ১৯৯৭ সালে এই টুর্নামেন্টে রানার্স হয় তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 98/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.