বাংলা নিউজ > ময়দান > শাহরুখ, আম্বানিদের পর আমিরশাহির T20 লিগে দল কিনল ম্যান ইউনাইটেড কর্ণধার গ্লেজার পরিবার
ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অন্যতম কর্ণধার আব্রাম গ্লেজার। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অন্যতম কর্ণধার আব্রাম গ্লেজার। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

শাহরুখ, আম্বানিদের পর আমিরশাহির T20 লিগে দল কিনল ম্যান ইউনাইটেড কর্ণধার গ্লেজার পরিবার

  • আইপিএলে চেষ্টা করেও নতুন ফ্রাঞ্চাইজ কিনতে ব্যর্থ হয় গ্লেজার পরিবার।

বিশ্বের সবেচেয়ে খ্যাতনামা ফুটবল ক্লাবগুলির অন্যতম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইংল্যান্ডের এই ক্লাবের কর্ণধার গ্লেজার পরিবার বেশ কয়েকদিন ধরেই নিজের আধিপত্য বিস্তার করে ক্রিকেটের বাজারে ঢোকার চেষ্টা করছিলেন। আইপিএলে চেয়েও শেষ পর্যন্ত দল কিনতে পারেননি, তবে মাসখানেকের মধ্যেই ক্রিকেট ফ্রাঞ্চাইজ কেনার গ্লেজারদের স্বপ্ন পূর্ণ হল।

শাহরুখ খান, মুম্বই ইন্ডিয়ান্সের কর্ণধার আম্বানি পরিবার ইতিমধ্যে পরের বছর থেকে চালু হওয়া আমিরশাহির টি-২০ লিগের দল কিনেছেন। জল্পনা শোনা যাচ্ছিল যে ছয় দলের এই টুর্নামেন্টে ফ্রাঞ্চাইজি কিনতে আগ্রহী গ্লেজাররাও। সেই জল্পনাকে সত্যি করেই বুধবার (১ ডিসেম্বর) ল্যান্সার ক্যাপিটাল নামক নিজেদের কোম্পানির মাধ্যমে আমিরশাহির টি-২০ লিগে নতুন দল কেনার কথা সরকারিভাবে জানালেন গ্লেজাররা।

ম্যান ইউনাইটেডের অন্যতম কর্ণধার আব্রাম গ্লেজার এই প্রসঙ্গে জানান, ‘আমিরশাহির টি-২০ লিগের একেবারে বিন্যাসেই আমি যুক্ত হতে পেরে ভীষণ খুশি। এই বিশ্বমানের টি-২০ লিগ আসন্ন সময়ে আমিরশাহির ক্রিকেটকে সম্পূর্ণ বদলে দেবে।’ লিগ সভাপতি ও আমিরশাহির এমিরেটস ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি খালিদ আল জারুনিও গ্লেজার পরিবারকে স্বাগত জানাতে খুশি। তিনি বলেন, ‘গ্লেজারদের আমিরশাহি টি-২০ পরিবারে স্বাগত জানাতে পেরে আমি খুবই খুশি। একজন পার্টনার যে দীর্ঘ সময়ের জন্য নিজের অর্থ ঢেলে, তা এই লিগের ব্যবসায়িক মডেলের আকর্ষণীয়তাকেই তুলে ধরে।’ পরের বছরই ৩৪ ম্যাচের এই টুর্নামেন্ট চালু হতে চলেছে।

বন্ধ করুন