বাংলা নিউজ > ময়দান > Paris Olympics 2024: চোট সারিয়ে উঠেই অদম্য লড়াই! প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন মীরাবাই চানু

Paris Olympics 2024: চোট সারিয়ে উঠেই অদম্য লড়াই! প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন মীরাবাই চানু

প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্র পেলেন মীরাবাই চানু। ছবি- টুইটার।

তারকা ভারোত্তোলক গত টোকিয়ো অলিম্পিক গেমসে ভারতের হয়ে পদক জেতেন। সেবার অল্পের জন্য রুপো পেয়ে সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

শুভব্রত মুখার্জি:- কয়েকমাস পরেই অনুষ্ঠিত হবে প্যারিস অলিম্পিক গেমসের আসর। আর সেই আসরের জন্য এখন পর্যন্ত একমাত্র ভারতীয় ভারোত্তোলক হিসেবে যোগ্যতা অর্জন করলেন মীরাবাই চানু। চোটকে হারিয়ে উঠেই অদম্য লড়াই লড়ে তিনি মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে ফেললেন।

তারকা ভারোত্তোলক গত টোকিয়ো অলিম্পিক গেমসেও ভারতের হয়ে পদক জিতেছিলেন। সেবার অল্পের জন্য রুপো পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। এরপর কমনওয়েলথ গেমসেও সোনা জিতেছিলেন তিনি। আর সোমবার ফের একটি অলিম্পিক গেমসের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করলেন চোটের বিরুদ্ধে লড়াইতে জয় পাওয়ার পরেই।

আইডব্লুএফ আয়োজিত ওয়েটলিফ্টিং বিশ্বকাপের আসর বসেছে থাইল্যান্ডের ফুকেট শহরে। সেখানে মেয়েদের ৪৯ কেজি বিভাগে গ্রুপ-বি'তে লড়াই করেন মীরাবাই চানু। এখানেই তৃতীয় স্থানে শেষ করেছেন তিনি। আর এটা করেই তিনি নিশ্চিত করেছেন প্যারিস অলিম্পিক গেমসের মূলপর্বে খেলার টিকিট।

আরও পড়ুন:- Virat Kohli's Milestone: বিরাট ইতিহাস! চিন্নাস্বামীতে বিরল ‘সেঞ্চুরি’ কোহলির, আর কোনও ভারতীয় ধারেকাছেও নেই

মোট ১৮৪ কেজির ওজন তুলেছেন তিনি। স্ন্যাচে তুলেছেন ৮১ কেজি ওজন। ক্লিন অ্যান্ড জার্কে তুলেছেন ১০৩ কেজি ওজন। সবমিলিয়ে ১৮৪ কেজি ওজন তুলেছেন তিনি। প্যারিস অলিম্পিক গেমসে যোগ্যতা অর্জনের জন্য এই বিশ্বকাপ ছিল আবশ্যিক একটি টুর্নামেন্ট। যেখানে কামব্যাক করেছেন মীরাবাই। চোটের কারণে ৬ মাস বাইরে ছিলেন তিনি। তারপর এই টুর্নামেন্টে কামব্যাক ঘটল মনিপুরের এই ভারোত্তোলকের।

আরও পড়ুন:- RCB vs LSG, IPL 2024: হেব্বি জোরে লেগেছিল! মায়াঙ্কের বলে কেন অতদূরে কিপিং করেন, রহস্য ফাঁস রাহুলের

গত বছর হাংঝাউ এশিয়ান গেমসে শেষবার খেলেছিলেন মীরাবাই। সেপ্টেম্বর-অক্টোবর মাসে এই টুর্নামেন্ট হয়ে যাওয়ার পরে তিনি আর অন্য কোন টুর্নামেন্টেই খেলেননি। এখানে তিনি চতুর্থ স্থানে শেষ করেছিলেন। যেখানে ক্লিন অ্যান্ড জার্কে নিজের তৃতীয় প্রয়াসে বাজেভাবে পড়ে যান তিনি। প্রচন্ডভাবে চোট পান তিনি। তাঁর থাইতে চোট লেগেছিল।

আরও পড়ুন:- IPL 2024: রামনবমীর জন্য বদলে গেল ইডেনের KKR vs RR ম্যাচের সূচি, কবে-কখন-কোথায় অনুষ্ঠিত হবে খেলা?

এরপর থেকে তিনি এনআইএস পাতিয়ালাতে চিফ কোচ বিজয় শর্মার তত্ত্বাবধানে রিহ্যাব করেন। মিশন অলিম্পিক সেলের তরফে মীরাবাইকে সারিয়ে তুলতে খরচ করা হয় ১৮,৭৯,০৭৭ টাকা। অনেকদিন ধরেই কাঁধ, লোয়ার ব্যাক, কব্জি এবং থাইয়ের সমস্যায় ভুগছেন মীরাবাই। আমেরিকার সেন্ট লুইসে স্কোয়াট ইউনিভার্সিটিতে এই বিষয়টি নিয়ে তাঁর বারবার চিকিৎসাও হয়েছে। ডাক্তার অ্যারন হর্ষচিগ চিকিৎসা করেছেন মীরাবাই চানুর। তাঁর তত্ত্বাবধানেই সুস্থ হয়ে উঠেছেন চানু।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড ‘‌রাহুল গান্ধী কি নিজেকে কোনও মাওবাদী নেতা ভাবেন?’‌ আক্রমণ করলেন দেবেগৌড়া

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.