ফাইল ছবি
ফাইল ছবি

মিশে গেল ATK আর মোহনবাগান, আগামী মরশুম থেকে খেলবে ISL-এ

বৃহস্পতিবার চুক্তির কথা একযোগে ঘোষণা করে মোহনবাগান ক্লাব ও গোয়েঙ্কা গোষ্ঠী

অবশেষে এল সেই খবর। আর আইলিগ নয়, আগামী মরশুম থেকে আইএসএল-এ খেলবে মোহনবাগান। সেজন্য এটিকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ক্লাব। বৃহস্পতিবার ATK-র পরিচালনকারী গোয়েঙ্কা গোষ্ঠীর তরফে এক বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে।

আরও পড়ুন : মোহন-এটিকে চুক্তি : জার্সিতে কি থাকবে পালতোলা নৌকা, কে হবেন কোচ?

বিবৃতিতে জানানো হয়েছে, চুক্তি অনুযায়ী ক্লাবের ৮০ শতাংশ শেয়ার থাকবে গোয়েঙ্কাদের হাতে। বাকি ২০ শতাংশ থাকবে মোহনবাগান ক্লাবের হাতে। অর্থাৎ ক্লাবের নিয়ন্ত্রণ পুরোপুরি চলে গেল গোয়েঙ্কা গোষ্ঠীর হাতে। জানা গিয়েছে নতুন দলের নামে থাকবে মোহনবাগান শব্দটি। তাছাড়া লোগোয় থাকবে পাল তোলা নৌকা।

মোহনবাগান ISL-এ খেলবে বলে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। এদিন ক্লাবের সঙ্গে চুক্তি ঘোষণার পর গোয়েঙ্কা গোষ্ঠীর প্রধান সঞ্জীব গোয়েঙ্কা এক বিবৃতিতে জানিয়েছেন, ২০০ বছরের পুরনো এই গোষ্ঠী ঐতিহ্য রক্ষায় বদ্ধপরিকর। তাই ১২০ বছরের পুরনো সিইএসসি, ১৫০- বছরের পুরনো স্পেনসার্স বা ১০০ বছরের পুরনো সারেগামা সফল ভাবে পরিচালনা করছে তারা। মোহনবাগান ক্লাবকে গোয়েঙ্কা পরিবারে হাত জোড় করে আমন্ত্রণ জানাই।

এই চুক্তির ফলে চলতি মরশুমের পর আর আই লিগে দেখা যাবে না মোহনবাগানকে। ময়দানের পণ্ডিতরা বলছেন, এই চুক্তির ফলে কোনও ফ্রাঞ্চাইজি ফি না দিয়েই আইএসএলে খেলার সুযোগ পাচ্ছে মোহনবাগান। ওদিকে মোহনবাগানের লক্ষ লক্ষ সমর্থকের আবেগ ও ভালবাসা পেতে চলেছে এটিকে।

বন্ধ করুন