বাংলা নিউজ > ময়দান > ১সেমির জন্য হল না জাতীয় রেকর্ড, তবে বিশ্ব অ্যাথলেটিক্সে যোগ্যতা অর্জন করলেন মুরলি

১সেমির জন্য হল না জাতীয় রেকর্ড, তবে বিশ্ব অ্যাথলেটিক্সে যোগ্যতা অর্জন করলেন মুরলি

মুরলি শ্রীশঙ্কর।

রবিবার জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্বের প্রথম প্রচেষ্টাতেই ৮.৪১ মিটার লাফ দিয়েছিলেন ২৪ বছরের মুরলি। আর এটিই তাঁকে পৌঁছে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপে। তবে ১ সেন্টিমিটারের জন্য হল না জাতীয় রেকর্ড।

ভারতের লং জাম্পার মুরলি শ্রীশঙ্কর রবিবার, ওড়িশার ভুবনেশ্বরে চলতি ২০২৩ জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮.৪১মিটার ব্যক্তিগত সেরা লাফ দিয়ে অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন করলেন। মাত্র ১ সেন্টিমিটারের জন্য নতুন জাতীয় রেকর্ড গড়তে পারেননি মুরলি।

জেসউইন অলড্রিনের জাতীয় রেকর্ড রয়েছে ৮.৪২ মিটার। মাত্র ১ সেন্টিমিটার কম লাফানোর জন্য জাতীয় রেকর্ড স্পর্শ করা হয়নি মুরলি শ্রীশঙ্করের। রবিবার জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্বের প্রথম প্রচেষ্টাতেই ৮.৪১ মিটার লাফ দিয়েছিলেন ২৪ বছরের মুরলি। আর এটিই তাঁকে পৌঁছে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপে। এমনিতেই বেশ ভালো ছন্দে রয়েছেন মুরলি। কয়েক দিন আগে প্যারিস ডায়মন্ড লিগেও তৃতীয় হয়েছিলেন তিনি।

শ্রীশঙ্কর শুধু বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য নয়, তার পাশাপাশি এশিয়ান গেমসের জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছেন। এশিয়ান গেমসের যোগ্যতা অর্জনের জন্য লাফাতে হত অনন্ত ৭.৯৫ মিটার। সেটা ছাপিয়ে গিয়েছেন মুরলি। আর এ বারের এই সাফল্যে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত ভারতের লং জাম্পার। মুরলি বলেছেন, ‘ভালো হাওয়া ছিল। অল্পের জন্য জাতীয় রেকর্ড ছুঁতে না পারলেও, এই পারফরম্যান্সে আমি খুশি।’

তিনি ছাড়াও ডেকাথেলনে তেজস্বী শঙ্কর, হেপ্টাথেলনে স্বপ্না বর্মন, ১০০ মিটার এবং ১০০ মিটার হার্ডলসে জ্যোতি ইয়ারজি আগামী এশিয়ান গেমসের যোগ্যতা অর্জন করেছেন।

টুর্নামেন্টে প্রাথমিক পর্বে দ্বিতীয় হয়েছেন জাতীয় রেকর্ডের মালিক জেসউইন অলড্রিন। রবিবার তাঁর সেরা লাফ ৭.৮৩ মিটার। মহম্মদ আনিস ইয়াহিয়া আবার ৭.৭১ মিটার লাফিয়ে তৃতীয় হয়েছেন। শ্রীশঙ্কর, অলড্রিন এবং ইয়াহিয়া-সহ ১২ জন সোমবার ফাইনালে লড়াই করবেন।

অলড্রিন, আনিসদের সামনে এখনও বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে। তবে ফাইনালে তাঁদের কম করে হলেও ৮.২৫ মিটার দূরত্ব অতিক্রম করতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্ব বাজারকে পিছনে ফেলেছে ভারতের স্টক মার্কেট, বলল অর্থনীতিক সমীক্ষা রিপোর্ট বছরখানেক আগেই যিশু জানিয়েছিলেন কখনও তাঁদের বিচ্ছেদ হলে কারণ কী হবে, কী সেটা? কাঁওয়ার যাত্রার রুটে দোকানে নেমপ্লেট রাখা নিয়ে নির্দেশে ‘সুপ্রিম’ স্থগিতাদেশ একুশে জুলাইয়ে মেট্রোর যাত্রী সংখ্যা প্রকাশ্যে এল, পাতালপথের ভিড়ে অবাক কর্তৃপক্ষ শহিদ দিবস শেষ হতেই রাজপথে ‘টিম কলকাতা পুরসভা’, আধ ঘণ্টায় সাফ ধর্মতলা চত্বর KKR-এর মতোই কি আক্রমণাত্মক ক্রিকেট খেলবে গম্ভীরের টিম ইন্ডিয়া! কী বললেন গৌতি? সাবধান! সোশ্যাল মাধ্যমে AIIMS-এ নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ নিটকাণ্ডে IIT মাদ্রাজের ডিরেক্টরের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ!NTA কী বলছে মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.