বাংলা নিউজ > ময়দান > ১সেমির জন্য হল না জাতীয় রেকর্ড, তবে বিশ্ব অ্যাথলেটিক্সে যোগ্যতা অর্জন করলেন মুরলি

১সেমির জন্য হল না জাতীয় রেকর্ড, তবে বিশ্ব অ্যাথলেটিক্সে যোগ্যতা অর্জন করলেন মুরলি

মুরলি শ্রীশঙ্কর।

রবিবার জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্বের প্রথম প্রচেষ্টাতেই ৮.৪১ মিটার লাফ দিয়েছিলেন ২৪ বছরের মুরলি। আর এটিই তাঁকে পৌঁছে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপে। তবে ১ সেন্টিমিটারের জন্য হল না জাতীয় রেকর্ড।

ভারতের লং জাম্পার মুরলি শ্রীশঙ্কর রবিবার, ওড়িশার ভুবনেশ্বরে চলতি ২০২৩ জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮.৪১মিটার ব্যক্তিগত সেরা লাফ দিয়ে অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন করলেন। মাত্র ১ সেন্টিমিটারের জন্য নতুন জাতীয় রেকর্ড গড়তে পারেননি মুরলি।

জেসউইন অলড্রিনের জাতীয় রেকর্ড রয়েছে ৮.৪২ মিটার। মাত্র ১ সেন্টিমিটার কম লাফানোর জন্য জাতীয় রেকর্ড স্পর্শ করা হয়নি মুরলি শ্রীশঙ্করের। রবিবার জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্বের প্রথম প্রচেষ্টাতেই ৮.৪১ মিটার লাফ দিয়েছিলেন ২৪ বছরের মুরলি। আর এটিই তাঁকে পৌঁছে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপে। এমনিতেই বেশ ভালো ছন্দে রয়েছেন মুরলি। কয়েক দিন আগে প্যারিস ডায়মন্ড লিগেও তৃতীয় হয়েছিলেন তিনি।

শ্রীশঙ্কর শুধু বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য নয়, তার পাশাপাশি এশিয়ান গেমসের জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছেন। এশিয়ান গেমসের যোগ্যতা অর্জনের জন্য লাফাতে হত অনন্ত ৭.৯৫ মিটার। সেটা ছাপিয়ে গিয়েছেন মুরলি। আর এ বারের এই সাফল্যে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত ভারতের লং জাম্পার। মুরলি বলেছেন, ‘ভালো হাওয়া ছিল। অল্পের জন্য জাতীয় রেকর্ড ছুঁতে না পারলেও, এই পারফরম্যান্সে আমি খুশি।’

তিনি ছাড়াও ডেকাথেলনে তেজস্বী শঙ্কর, হেপ্টাথেলনে স্বপ্না বর্মন, ১০০ মিটার এবং ১০০ মিটার হার্ডলসে জ্যোতি ইয়ারজি আগামী এশিয়ান গেমসের যোগ্যতা অর্জন করেছেন।

টুর্নামেন্টে প্রাথমিক পর্বে দ্বিতীয় হয়েছেন জাতীয় রেকর্ডের মালিক জেসউইন অলড্রিন। রবিবার তাঁর সেরা লাফ ৭.৮৩ মিটার। মহম্মদ আনিস ইয়াহিয়া আবার ৭.৭১ মিটার লাফিয়ে তৃতীয় হয়েছেন। শ্রীশঙ্কর, অলড্রিন এবং ইয়াহিয়া-সহ ১২ জন সোমবার ফাইনালে লড়াই করবেন।

অলড্রিন, আনিসদের সামনে এখনও বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে। তবে ফাইনালে তাঁদের কম করে হলেও ৮.২৫ মিটার দূরত্ব অতিক্রম করতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.