বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারোতে ফাঁকা স্টেডিয়ামে গ্যাসকেটকে উড়িয়ে জন্মদিন বিশেষ করে তুললেন নাদাল
জন্মদিনের দিন গ্যাসকেটকে উড়িয়ে দিলেন নাদাল। (REUTERS)
জন্মদিনের দিন গ্যাসকেটকে উড়িয়ে দিলেন নাদাল। (REUTERS)

রোলাঁ গারোতে ফাঁকা স্টেডিয়ামে গ্যাসকেটকে উড়িয়ে জন্মদিন বিশেষ করে তুললেন নাদাল

  • ১৯৯৯ সালে অনূর্ধ্ব-১৪-র একটি টুর্নামেন্টের সেমিফাইনালে নাদালকে পরাজিত করেছিলেন গ্য়াসকেট। তার পর থেকে কখনও তিনি নাদালের কাছে জিততে পারেননি।

বৃহস্পতিবার রাফায়েল নাদালের জন্মদিন ছিল। নিঃসন্দেহে তাঁর জীবনে এটি বিশেষ একটি দিন। তবে ফ্রেঞ্চ ওপেন চলার কারণে পরিবার, বন্ধু-বান্ধবদের থেকে দূর রয়েছেন রাফা। তবে বৃহস্পতিবার জন্মদিনটা তিনি অন্য ভাবে স্পেশ্যাল করে তুললেন। রোলাঁ গারোর দ্বিতীয় রাউন্ডে রিচার্ড গ্যাসকেটকে স্ট্রেট সেটে একেবারে উড়িয়ে দিয়ে।

ম্যাচের দ্বিতীয় সেটে  গ্যাসকেট তাও একটু লড়াই করেছেন, বাকি দু'টো সেটে তো নাদালের কাছে কার্যত আত্মসমর্পণ করেছেন তিনি। প্রথম সেট ৬-০-তে গ্যাসকেটকে উড়িয়ে দেন রাফা। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ফ্রান্সের তারকা টেনিস প্লেয়ার। কিন্তু ৫-৭ সেটটি তিনি হেরে যান। তৃতীয় সেটে ফের নিজের ছন্দে ৬-২ বিশ্বের সাত নম্বর তারকাকে উড়িয়ে দেন নাদাল। খেলার ফল নাদালের পক্ষে ৬-০, ৭-৫, ৬-২।

১৯৯৯ সালে অনূর্ধ্ব-১৪-র একটি টুর্নামেন্টের সেমিফাইনালে নাদালকে পরাজিত করেছিলেন গ্য়াসকেট। তার পর থেকে কখনও তিনি নাদালের কাছে জিততে পারেননি।

নাদাল-গ্যাসকেটের ম্যাচটি বৃহস্পতিবার বেশি রাতে ফাঁকা স্টেডিয়ামে হয়েছিল। কারণ করোনার কারণে রাত ন'টার পর নাইট কার্ফু চালু হয়ে যায়। যে কারণে অন্যান্য ম্যাচের মতো নাদাল-গ্যাসকেটের ম্যাচ গ্যালারিতে বসে দেখতে পারেননি দর্শকরা।

বন্ধ করুন