বাংলা নিউজ > ময়দান > 'ধর্ষণের অভিযোগে বিপর্যস্ত, কী করব বুঝতে পারছিলাম না', দাবি নেপালের তারকার

'ধর্ষণের অভিযোগে বিপর্যস্ত, কী করব বুঝতে পারছিলাম না', দাবি নেপালের তারকার

সন্দীপ লামিচানে (AFP)

ইতিমধ্যেই লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তারপরেও তিনি তিন সপ্তাহ কেটে গিয়েছে দেশে ফিরতে পারেননি। ১৭ বছর বয়সি এক নেপালি তরুণীর অভিযোগের ভিত্তিতে নেপালের এক কোর্ট এই গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। ৮ সেপ্টেম্বর জারি হয়েছে এই পরোয়ানা।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে আইসিসির অ্যাসোসিয়েট দেশগুলোর মধ্যে সবথেকে আলোচিত তারকার নাম সন্দীপ লামিচানে। নেপালের নবীন তারকা এই স্পিনার তার ক্রিকেটীয় দক্ষতার জন্য যতটা না শিরোনামে তার থেকেও বেশি শিরোনামে রয়েছেন ২২ গজের বাইরের একটি ঘটনার কারণে। তার বিরুদ্ধে রয়েছে ধর্ষণের গুরুতর অভিযোগ। এবার নিজের দেশ নেপালে ফিরেই আইনি লড়াই করবেন বলে জানিয়েছেন সন্দীপ লামিচানে। নেপালের নবীন তারকা এই স্পিনার যতটা না ক্রিকেটের জন্য শিরোনামে তার থেকেও বেশি শিরোনামে রয়েছেন ২২ গজের বাইরের একটি ঘটনার কারণে।

ইতিমধ্যেই লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তারপরেও তিনি তিন সপ্তাহ কেটে গিয়েছে দেশে ফিরতে পারেননি। ১৭ বছর বয়সি এক নেপালি তরুণীর অভিযোগের ভিত্তিতে নেপালের এক কোর্ট এই গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। ৮ সেপ্টেম্বর জারি হয়েছে এই পরোয়ানা। সেই সময়তে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছিলেন তিনি। শোনা যাচ্ছে নেপাল পুলিশ ইতিমধ্যেই প্রস্তুতি সারছে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতারি পরোয়ানা জারির ক্ষেত্রে।

এই ঘটনা নিয়েই সোশ্যাল মিডিয়াতে মুখ খুলেছেন লামিচানে। তিনি লিখেছেন 'আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার খবরটিতে আমি মানসিকভাবে বিপর্যস্ত ছিলাম। আমি ভেবেই পাচ্ছিলাম না কি করব আর কি করব না। ধীর ধীরে আমার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। আমি নেপালে যত দ্রুত সম্ভব ফেরার পরিকল্পনা করছি। আমি সেখানে ফিরেই এই অভিযোগের বিরুদ্ধে কঠোর লড়াই লড়ব।' ২০১৮ সালে নেপাল ওয়ানডে স্ট্যাটাস পায়। তারপর থেকেই দেশের ক্রিকেটের পোস্টার বয় হয়ে ওঠেন ২২ বছর বয়সি এই স্পিনার। ২০১৮ সালেই দিল্লির হয়ে আইপিএলেও খেলেছিলেন তিনি। গ্রেফতারি পরোয়ানা জারির পরে তাকে জাতীয় দল থেকে সাসপেন্ড করা হয়েছে। সিপিএলে জামাইকা তালাওয়াসের হয়েও এই মরশুমে তার আর খেলা হয়ে ওঠেনি।

প্রসঙ্গত সেই তরুণী এবং তার পরিবারের অভিযোগ ছিল অগস্ট মাসেই কাঠমান্ডুর এক হোটেলে ওই তরুণী ধর্ষণ করেছিলেন লামিচানে। নেপাল পুলিশের তরফে লামিচানের সাম্প্রতিক বক্তব্য নিয়ে কোন মন্তব্য করা হয়নি। তাদের তরফে জানানো হয়েছে তদন্ত চলছে। প্রাথমিক পর্যায়ে রয়েছে তদন্ত। উল্লেখ্য গত বছরে নেপালে ২৩০০ ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছিল। ফলে বিষয়টি নিয়ে বিভিন্ন অধিকার রক্ষা কমিটি লড়াই চালিয়ে যাচ্ছে। ফলে লামিচানের এই বিষয়টিও আলাদা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। নেপালে ইতিমধ্যেই কাঠমান্ডুতে ধর্ষণ বিরোধী কঠোর আইন প্রণয়নের বিষয়ে বড়সড় আন্দোলনও দানা বেঁধেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.