বাংলা নিউজ > ময়দান > IPL-র ১৮ 'মার্কি' ম্যাচের OTT স্বত্ব কে পাবে? হতে চলেছে কোটি-কোটি টাকার লড়াই
IPL-র ১৮ 'মার্কি' ম্যাচের OTT স্বত্ব কে পাবে? হতে চলেছে কোটি-কোটি টাকার লড়াই (PTI)

IPL-র ১৮ 'মার্কি' ম্যাচের OTT স্বত্ব কে পাবে? হতে চলেছে কোটি-কোটি টাকার লড়াই

  • বিসিসিআইয়ের ভাষাতে এই 'বান্ডেল-সি' অর্থাৎ 'ডালি' ওটিটি প্ল্যাটফর্মের জন্য লাইভ স্ট্রিমিংয়ের বড় সুযোগ থাকছে। যার মধ্যে রয়েছে মরশুমের প্রথম ম্যাচ, ফাইনাল-সহ ৪টি প্লে অফ ম্যাচ, ডবল হেডার্সের সান্ধ্যকালীন ম্যাচগুলি এই 'ডালি'তে রয়েছে।

শুভব্রত মুখার্জি: টি-২০ ক্রিকেটে ব্যাটিং পাওয়ার প্লেকে যেমন কাজে লাগিয়ে ম্যাচে দুই দলের ফারাক কার্যত গড়ে ফেলা হয় ঠিক তেমনভাবেই আইপিএলের আসন্ন 'ই-অকশন' অর্থাৎ অনলাইন নিলামে সেই পাওয়ার প্লে'র উন্মাদনাই যেন যুক্ত হতে চলেছে। পরের মরশুমে আইপিএলে ১৮টি ম্যাচের একটি 'ডালি' যুক্ত হতে চলেছে। আর এই ম্যাচগুলোর সম্প্রচার স্বত্বের নিলাম নিয়ে উন্মাদনার পারদ চড়ছে চড়চড় করে।

আইপিএলের ম্যাচ সম্প্রচার স্বত্বের প্রথম দিনের লড়াইয়ে টিভি এবং ডিজিটালের লড়াই ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। 'নন-এক্সক্লুসিভ' মার্কি ম্যাচগুলির ১৮টি ম্যাচের একটি 'ডালি' তৈরি করেছে বিসিসিআই। নয়া ডিজিটাল ক্যাটাগরিতে এই ১৮ ম্যাচের স্বত্ব পাওয়া নিয়ে লড়াই জমতে চলেছে।

বিসিসিআইয়ের ভাষাতে এই 'বান্ডেল-সি' অর্থাৎ 'ডালি' ওটিটি প্ল্যাটফর্মের জন্য লাইভ স্ট্রিমিংয়ের বড় সুযোগ থাকছে। যার মধ্যে রয়েছে মরশুমের প্রথম ম্যাচ, ফাইনাল-সহ ৪টি প্লে অফ ম্যাচ, ডবল হেডার্সের সান্ধ্যকালীন ম্যাচগুলি এই 'ডালি'তে রয়েছে। অন্য মিডিয়া প্লেয়ার্সদের হাতে 'বান্ডেল-বি' থাকলে যা গোটা মরশুমের জন্য রয়েছে। তার পাশাপাশি রয়েছে 'বান্ডেল-সি'। অনেকেই মনে করছেন ভায়াকম-১৮ এবং অ্যামাজন এই লড়াইতে ঢুকলে তা অন্যমাত্রা পাবে। এছাড়াও লড়াইতে থাকবে হটস্টার এবং যৌথভাবে জি-সোনি।

বন্ধ করুন