বাংলা নিউজ > ময়দান > মহিলা T20 WC-র আগে মর্নে মর্কেলকে কোচিং স্টাফে যুক্ত করল নিউজিল্যান্ড

মহিলা T20 WC-র আগে মর্নে মর্কেলকে কোচিং স্টাফে যুক্ত করল নিউজিল্যান্ড

T20 WC-র আগে মর্নে মর্কেলকে দলের কোচিং স্টাফ হিসেবে যুক্ত করল নিউজিল্যান্ড (ছবি:এপি)

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোচিং স্টাফ হিসেবে মর্নে মর্কেলকে দলে নিল নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মর্নে মর্কেল আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের কোচিং স্টাফের সঙ্গে যোগ দেবেন।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোচিং স্টাফ হিসেবে মর্নে মর্কেলকে দলে নিল নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মর্নে মর্কেল আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের কোচিং স্টাফের সঙ্গে যোগ দেবেন। অস্ট্রেলিয়ায় সাম্প্রতিক পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নামিবিয়ান কোচিং স্টাফের অংশ ছিলেন মর্কেল। এবার তিনি নিউজিল্যাল্ডের কোচিং স্টাফ হিসেবে হোয়াইট ফার্নসের সঙ্গে যোগ দেবেন, যেখানে তিনি টুর্নামেন্ট চলাকালীন পেস বোলিং এবং সাধারণ কোচিং-এ নিউজিল্যান্ডকে সহায়তা প্রদান করবেন।

আরও পড়ুন… আইপিএল এর কারণে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের বিভেদ মিটেছে: মর্নে মর্কেল

প্রাক্তন প্রোটিয়া, যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উদ্বোধনী পুল ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবেন। মর্কেল বলেছেন, ‘হোয়াইট ফার্নস গ্রুপে যোগদান করা এবং মহিলাদের খেলায় সঙ্গে জড়িত হওয়ার সুযোগ পাওয়া আমার জন্য কোন চিন্তার বিষয় ছিল না৷ বিশ্বজুড়ে মহিলাদের গেমটি খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে, এবং এটি আমার জন্য মহিলাদের খেলায় অভিজ্ঞতা তৈরি করার একটি দুর্দান্ত সুযোগ৷ হবে।’ তিনি আরও বলেন, ‘আমি গত কয়েক বছর ধরে মহিলাদের খেলা এবং হোয়াইট ফার্নগুলিকে নিবিড়ভাবে অনুসরণ করছি, বিশেষ করে অস্ট্রেলিয়া সফর করার পরে এবং মহিলাদের বিগ ব্যাশে খেলা তাদের খেলোয়াড়দের দেখার পরে। এটি খেলোয়াড়দের একটি প্রতিভাবান দল এবং তাদের একটি খুব উত্তেজনাপূর্ণ ফাস্ট বোলিং আক্রমণ রয়েছে যার সাহায্যে আমি বেনকে সাহায্য করতে সক্ষম হব।’

আরও পড়ুন…  'ঠিক কারণের' জন্য ক্রিকেট খেলছি, মাইলফলক অর্জনের জন্য মরিয়া নই- বিরাট কোহলি

মর্কেল বলেছেন, বিশ্বকাপের উত্তেজনাপূর্ণ অভিযানের জন্য তিনি দলের সঙ্গে যোগ দিতে মুখিয়ে রয়েছেন। তিনি বলেছেন, ‘আমি দক্ষিণ আফ্রিকার অবস্থা সম্পর্কে অনেক কিছু জানি এবং গত এক বছরে এখানে কাজ করার জন্য অনেক সময় ব্যয় করেছি, তাই এটি কিছু মূল্যবান জ্ঞান যা আমি টুর্নামেন্ট চলাকালীন এই দলের সঙ্গে ভাগ করতে সক্ষম হব।’ মর্নে মর্কেল ২০০৬ থেকে ২০১৮ সালের মধ্যে দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৬টি টেস্ট, ১১৭টি ওয়ানডে এবং ৪৪টি টি-টোয়েন্টি খেলেছেন। তাঁর সংগ্রহে রয়েছে ৫৪৪টি উইকেট। একজন খেলোয়াড় হিসেবে, তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, ভাইটালিটি ব্লাস্ট এবং বিগ ব্যাশ সহ সারা বিশ্বের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগের পাশাপাশি আটটি বিশ্বকাপে অংশগ্রহণ করেছেন। নামিবিয়ার সঙ্গে তাঁর অভিজ্ঞতার পাশাপাশি, মর্কেল বিশ্বকাপের আগে নতুন SA20 লিগে ডারবান সুপার জায়ান্টদের বোলিং কোচও হয়েছেন। নিউজিল্যান্ড মহিলা দলের প্রধান কোচ বেন সায়ার বলেছেন, মর্কেল দক্ষিণ আফ্রিকার কন্ডিশন সম্পর্কে মূল্যবান জ্ঞান নিয়ে আসবেন।

মর্নকে বিশ্বকাপের আগে দলে নিতে পেরে কিউয়িরাও উচ্ছ্বসিত। একজন খেলোয়াড় হিসেবে মর্নের অসামান্য আন্তর্জাতিক রেকর্ড রয়েছে এবং বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে তার প্রথম অভিজ্ঞতা, দক্ষিণ আফ্রিকার কন্ডিশন সম্পর্কে তাঁর জ্ঞানের সঙ্গে মিলিত হতে পারে। একজন খেলোয়াড় হিসেবে তিনি বিশ্বের সেরাদের একজন ছিলেন, তাই নিউজিল্যান্ড ক্রিকেট মনে করে ফাস্ট বোলিং গ্রুপের জন্য শেখার এবং বেড়ে ওঠার জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ হতে চলেছে। অনেকেই মনে করেন যে এটি মহিলাদের ক্রিকেট এবং হোয়াইট ফার্নের জন্যও একটি দুর্দান্ত কাজ হতে চলেছে। মহিলাদের খেলার বিকাশে NZC-এর হয়ে দারুণ কাজ করবে। মর্নেকে নিউজিল্যান্ডের তরফ থেকে স্বাগত জানান হয়েছে এবং তাঁর কোচিং উন্নয়নে তাঁকে সমর্থন করার জন্য উন্মুখ। হোয়াইট ফার্নস শুক্রবার আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করবে, ২৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমেঠিতে লড়বেন? সওয়াল শুনেই রাহুল বললেন, 'BJP-র প্রশ্ন' দুবাইতে মুষলধারে বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর 'কী ছিঁড়বেন...', ফের মমতাকে নিয়ে বেলাগাম দিলীপ '১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.