বাংলা নিউজ > ময়দান > উইম্বলডন শুরুর ঠিক আগেই চোটের জন্য নাম প্রত্যাহার করে নিলেন গত বারের রানার্স

উইম্বলডন শুরুর ঠিক আগেই চোটের জন্য নাম প্রত্যাহার করে নিলেন গত বারের রানার্স

নিক কিরগিওস।

গোটা মরশুমে নিক কিরগিওস মাত্র একটি ম্যাচ খেলেছেন। ২৮ বছরের তারকা এর আগে ফ্রেঞ্চ ওপেন এবং অস্ট্রেলিয়ান ওপেনও মিস করেছেন। আর চোটের কারণে এবার উইম্বলডন থেকেও ছিটকে গেলেন তিনি। 

গত বছর উইম্বলডন রানার্স আপ নিক কিরগিওস এবার টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন। তাঁর প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে পৌঁছানোর এক বছর পর, কব্জির চোটের কারণে টুর্নামেন্ট শুরুর আগের রাতে উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করে নেন কিরগিওস। রবিবার রাতে উইম্বলডনের তরফেও তাঁর নাম প্রত্যাহার করার কথা ঘোষণা করা হয়। কিরগিওস নিজেও এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় আপডেট দিয়েছেন।

পুরুষদের ব্র্যাকেটে ৩০তম বাছাই কিরগিওসের সোমবার উইম্বলডের প্রথম রাউন্ডে ডেভিড গফিনের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিরগিওস ছিটকে যাওয়ায় বাছাই পর্বের সময়ে হেরে যাওয়া একজন প্লেয়ার তাঁর বদলে সুযোগ পাবেন।

অস্ট্রেলিয়ান টেনিস তারকা নিক কিরগিওসের কব্জির লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। যার জেরেই তাঁকে ২০২৩ উইম্বলডন থেকে সরে দাঁড়াতে হল। রবিবার একটি সোশ্যাল মিডিয়ার পোস্টে কিরগিওসকে লিখেছেন, ‘আমি সত্যিই দুঃখিত যে আমাকে এই বছর উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করতে হচ্ছে। ম্যালোর্কা ওপেনে প্রত্যাবর্তনের সময়ে আমি কব্জিতে কিছুটা ব্যথা অনুভব করেছি। সতর্কতা হিসেবে আমি স্ক্যান করিয়েছিলাম এবং দেখা গিয়েছে, আমার কব্জিতে একটি লিগামেন্ট ছেঁড়া। আমি এই টুর্নামেন্টে খেলার জন্য সব রকম চেষ্টা করেছি। তবে হতাশ যে, উইম্বলডনের আগে এই চোট সারানোর কোনও মতো যথেষ্ট সময় ছিল না।’

বাঁ-হাঁটুতে চোট পাওয়ার পর কিরগিওসের আর্থ্রোস্কোপিক সার্জারির কারণে তিনি ২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনে নাম প্রত্যাহার করে নেন। গোটা মরশুমে তিনি মাত্র একটি ম্যাচ খেলেছেন। ২৮ বছরের তারকা ফ্রেঞ্চ ওপেনও মিস করেছেন। আর চোটের কারণেই এবার উইম্বলডন থেকে ছিটকে গেলেন তিনি। স্বভাবতই তাঁর শারীরিক সমস্যার জেরে বছরের প্রধান তিনটি মেজরেই অংশ নিতে পারলেন না কিরগিওস।

রবিবার তাঁর নাম প্রত্যাহারের কয়েক ঘন্টা আগে কিরগিওসকে একটি প্রাক-টুর্নামেন্ট সংবাদ সম্মেলনে জিজ্ঞাসা করা হয়েছিল যে, তাঁর শরীরের হাল কী? এবং তিনি একটি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের পাঁচ সেটের লড়াইয়ের জন্য প্রস্তুত কিনা? সেই উত্তরে কিরগিওস বলেছিলেন, ‘আমি এখনও মনে করি, নিশ্চিত ভাবেই কিছু প্রশ্ন চিহ্ন রয়ে গিয়েছে।’

গত বছর উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন কিরগিওস। তিনি নোভক জোকোভিচের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন। এ বারও ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে নামছেন জোকার। তবে কিরগিওস এবার কোর্টের বাইরে থাকবেন। উইম্বলডনের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.