বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > মণিকা বাত্রা, সৌম্যদীপ রায়ের সংঘাত মেটাতে আসরে টেবিল টেনিস ফেডারেশন
মণিকা বাত্রা (ছবি:পিটিআই) (PTI)
মণিকা বাত্রা (ছবি:পিটিআই) (PTI)

মণিকা বাত্রা, সৌম্যদীপ রায়ের সংঘাত মেটাতে আসরে টেবিল টেনিস ফেডারেশন

  • টিটি ফেডারেশনের তরফে জানানো হয়েছে দুই পক্ষের সঙ্গেই তারা আলোচনাতে বসবেন। সমস্যার সমাধানে তারা উদ্যোগী হবেন। টিটি ফেডারেশনের সেক্রেটারি জেনারেল অরুণ ব্যানার্জি জানান 'আমরা কোন একপক্ষের কথা শুনে সিদ্ধান্ত নেব না। আমরা দুই পক্ষের সঙ্গে বসব।

শুভব্রত মুখার্জি: আগুনের শিখাটা ধিকি ধিকি করে জ্বলছিল টোকিও অলিম্পিক্সের সময় থেকেই। নিজের ব্যক্তিগত কোচের কোর্টের পাশে থাকার অনুমতি না থাকার ফলে জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের সাহায্যও নিতে অস্বীকার করেন মণিকা। টোকিও গেমস শেষ হওয়ার পরে একমাসের মাথায় কার্যত জাতীয় কোচ সৌম্যদীপের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে বসলেন মণিকা। তার অভিযোগ ছিল সৌম্যদীপ নাকি তাকে ম্যাচ গড়াপেটা করার প্রস্তাব দিয়েছেন। জাতীয় কোচ এবং জাতীয় তারকার ঝামেলা মেটাতে এ বার আসরে নামল টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়া।

টিটি ফেডারেশনের তরফে জানানো হয়েছে দুই পক্ষের সঙ্গেই তারা আলোচনাতে বসবেন। সমস্যার সমাধানে তারা উদ্যোগী হবেন। টিটি ফেডারেশনের সেক্রেটারি জেনারেল অরুণ ব্যানার্জি জানান 'আমরা কোন একপক্ষের কথা শুনে সিদ্ধান্ত নেব না। আমরা দুই পক্ষের সঙ্গে বসব। আমরা সৌম্যদীপের সাথে কথা বলার চেষ্টা করেছিলাম। সেই চেষ্টাতে আমরা সফল হইনি। মণিকা যদি সমস্যার সম্মুখীন হয়েই থাকে তাহলে কেন তিনি আগেই আমাদেরকে তা জানালেন না জানি না। মণিকা আমাদের দেশের সেরা তারকা। ওর কোনও সমস্যা থাকলেও আমাদের সাথে যখন খুশি এসে কথা বলতে পারে। সবাইকে আমরা এই বিষয়ে পূর্ণ স্বাধীনতা দিয়েছি।'

উল্লেখ্য টোকিও অলিম্পিক্সের আয়োজকদের তরফে মণিকার ব্যক্তিগত কোচকে তার সাথে অনুশীলনে থাকার অনুমতি দেওয়া হলেও তার ম্যাচ চলাকালীন কোর্টের পাশে থাকার অনুমতি ছিল শুধুমাত্র জাতীয় কোচ সৌম্যদীপের। যদিও খেলরত্ন পুরস্কারজয়ী মণিকা, সৌম্যদীপের সাহায্য নিতে অস্বীকার করেন।

বন্ধ করুন