বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > একে চিন, দুইয়ে আমেরিকা, তিনে জাপান, পদক তালিকায় কত নম্বরে রয়েছে ভারত?

একে চিন, দুইয়ে আমেরিকা, তিনে জাপান, পদক তালিকায় কত নম্বরে রয়েছে ভারত?

টোকিও অলিম্পিক্সের পদক। ছবি- টুইটার।

ভারত এখনও পর্যন্ত টোকিও অলিম্পিক্স থেকে ২টি রুপো ও ৩টি ব্রোঞ্জ জিতেছে।

প্রথম দিনেই ভারোত্তলনে মীরাবাঈ চানুর রুপো দিয়ে পদকের খাতা খোলে ভারত। টোকিও অলিম্পিক্সের ১৩তম দিনে ভারতের খাতায় রয়েছে ৫টি পদক। টোকিওয় এখনও পর্যন্ত ২টি রুপো ও ৩টি ব্রোঞ্জ পদক জিতেছে ভারত।

মোয়েদের ভারোত্তলন ছাড়া ছেলেদের কুস্তি থেকে এসেছে একটি রুপো। ১টি করে ব্রোঞ্জ পদক এসেছে মেয়েদের বক্সিং, মেয়েদের ব্যাডমিন্টন ও ছেলেদের হকি থেকে। এখনও বেশ কয়েকটি পদক জয়ের সম্ভাবনা রয়েছে ভারতের।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

মেয়েদের হকি থেকে ব্রোঞ্জ পদক জয়ের সম্ভাবনা রয়েছে ভারতের। জ্যাভেলেন থ্রোয়ে নীরজ চোপড়ার মেডেল জয়ের সম্ভাবনা উজ্জ্বল। কুস্তিতে বজরংয়ের ইভেন্ট বাকি রয়েছে এখনও। গল্ফে অদিতি অশোক স্বপ্ন দেখাচ্ছেন পদকের।

টোকিও অলিম্পিক্সে ভারতের পদক:-
১. ভারোত্তলনে মেয়েদের ৪৯ কেজি বিভাগে রুপো জেতেন মীরাবাঈ চানু।
২. ছেলেদের ফ্রি-স্টাইল কুস্তির ৫৭ কেজি বিভাগে রুপো জিতেছেন রবি কুমার দাহিয়া।
৩. ব্যাডমিন্টনের ওমেনস সিঙ্গলসে ব্রোঞ্জ জিতেছেন পিভি সিন্ধু।
৪. মেয়েদের বক্সিংয়ের ওয়েল্টারওয়েট (৬৪-৬৯ কেজি) বিভাগে ব্রোঞ্জ জেতেন লভলিনা বড়গোহাঁই।
৫. ছেলেদের হকিতে ব্রোঞ্জ জিতেছে ভারতীয় দল।

সার্বিকভাবে ২টি রুপো ও ৩টি ব্রোঞ্জ-সহ মোট পাঁচটি পদকে জিতে ত্রয়োদশ দিনে ভারত পদক তালিকার ৬৫ নম্বরে রয়েছে। যদিও পদক সংখ্যার নিরিখে ভারতের অবস্থান যুগ্মভাবে ৩২ নম্বরে।

সবথেকে বেশি ৩৪টি সোনা জিতে এক নম্বরে রয়েছে চিন। তারা ২৪টি রুপো ও ১৬টি ব্রোঞ্জ-সহ মোট ৭৪টি পদক জিতেছে। দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা। আয়োজক জাপান ২২টি সোনা, ১০টি রুপো ও ১৪টি ব্রোঞ্জ জিতে তিন নম্বরে রয়েছে।

যদিও এখনও পর্যন্ত সংখ্যার নিরিখে সবথেকে বেশি ৯১টি পদক জিতেছে আমেরিকা। তারা সোনা জিতেছে ২৯টি, রুপো জিতেছে ৩৫টি ও ব্রোঞ্জ জিতেছে ১৬টি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.