বাংলা নিউজ > ময়দান > On This Day: ১৪ বছর আগে ঠিক আজকের দিনেই ব্রডকে ছয় ছক্কায় বিধ্বস্ত করেছিলেন যুবরাজ, দেখুন ঐতিহাসিক ভিডিও

On This Day: ১৪ বছর আগে ঠিক আজকের দিনেই ব্রডকে ছয় ছক্কায় বিধ্বস্ত করেছিলেন যুবরাজ, দেখুন ঐতিহাসিক ভিডিও

এক ওভারে ছয় ছক্কার মুহূর্ত। ছবি- বিসিসিআই।

২০০৭ সালের ১৯ সেপ্টেম্বর ডারবানে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের ম্যাচে ব্যাট হাতে তান্ডব চালিয়েছিলেন যুবি। 

করোনার জন্য মাঝপথেই স্থগিত হয়ে যাওয়া আইপিএল ২০২১ পুনরায় শুরু হচ্ছে বলে স্বাভাবিকভাবেই ১৯ সেপ্টেম্বর দিনটি ক্রিকেটপ্রেমীদের কাছে বাড়তি মাত্রা পাচ্ছে। আইপিএলের ইতিহাসের সর্বকালের সেরা দুই দল চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের উত্তেজক লড়াই দেখা নিঃসন্দেহে বাড়তি পাওনা। তবে ১৪ বছর আগে ঠিক এই দিনটিকে ভারতীয় তথা আন্তর্জাতিক ক্রিকেটের লোকগাথায় জায়গা করে দিয়েছিলেন যুবরাজ সিং।

২০০৭ সালের ১৯ সেপ্টেম্বর, ডারবানে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের ম্যাচে মাত্র ১২ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন যুবি। স্টুয়ার্ট ব্রডের এক ওভারের ৬টি বলে ৬টি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটিই এখনও পর্যন্ত দ্রুততম হাফ-সেঞ্চুরির বিশ্বরেকর্ড।

যুবরাজ সেদিন তাঁর ধ্বংসাত্মক ইনিংস শেষ করেন ১৬ বলে ৫৮ রানে। মোটে ১৪ মিনিট ক্রিজে ছিলেন তিনি। মারেন ৩টি চার ও ৭টি ছক্কা। ভারত ইংল্যান্ডকে ১৮ রানে পরাজিত করে সেই ম্যাচে। শেষমেশ দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরে মহেন্দ্র সিং ধোনির টিম ইন্ডিয়া।

আগ্রাসী ব্যাটসম্যান, কাযর্করী বোলার এবং দুরন্ত ফিল্ডার। সবমিলিয়ে যুবরাজ সিং একজন কমপ্লিট অল-রাউন্ডার। ক্রিকেটবিশ্ব যুবরাজ সিংকে মনে রাখবে ইতিহাসের অন্যতম সেরা অল-রাউন্ডার হিসেবে। যুবির অসাধারণ সব পারফর্ম্যান্সের মাঝে আলাদা করে স্মরণীয় হয়ে থাকবে দু'টি বিশ্বকাপে (২০০৭ টি-২০ ও ২০১১ ওয়ান ডে) তাঁর ব্যাটে-বলে অনবদ্য অবদান। তবে ভারতের জোড়া বিশ্বখেতাব জয়ের নায়কের কেরিয়ারের সেরা কীর্তি হিসেব অবশ্যই চিহ্নিত হয়ে থাকবে ছয় ছক্কার এই ঐতিহাসিক অধ্যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশেষ বুট পরে ইন্টার মায়ামির ম্যাচে লিওনেল মেসি! চোট নিয়েই দলের জয় দেখলেন LM10 বাজেটে সুযোগ রয়েছে ‘আসল ৪০০ পার’ অর্জনের- কী নিয়ে মোদীদের খোঁচা কংগ্রেসের? মাথাহীন দানবের সঙ্গে লড়াইয়ে রাজকুমার, শ্রদ্ধা কি সত্যিই পিশাচিনী? আসছে স্ত্রী ২ ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত একাধিক জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.