বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG 1st T20: একা লড়ে ম্যাচ জেতানো যায় না, বুঝে গেলেন রিজওয়ান, ভারতের হারের দিনেই বিধ্বস্ত হল পাকিস্তান
হতাশ রিজওয়ান। ছবি- এএফপি (AFP)

PAK vs ENG 1st T20: একা লড়ে ম্যাচ জেতানো যায় না, বুঝে গেলেন রিজওয়ান, ভারতের হারের দিনেই বিধ্বস্ত হল পাকিস্তান

  • মহম্মদ রিজওয়ানের একক লড়াই সত্ত্বেও ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে পরাজিত হয় পাকিস্তান।

এশিয়া কাপের ফাইনাল-সহ পরপর দু'টি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারল না পাকিস্তান। বিশ্বকাপের আগে ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে পরাজিত হলেন বাবর আজমরা।

পাকিস্তানের ব্যাটিংকে ফের একবার একার কাঁধে টেনে নিয়ে যান মহম্মদ রিজওয়ান। বাবরও ফর্মে ফেরার ইঙ্গিত দেন। তবে দলের স্কোরকে ব্রিটিশদের নাগালের বাইরে নিয়ে যাওয়ার পক্ষে যথেষ্ট ছিল না তাঁদের প্রয়াস।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তোলে। মহম্মদ রিজওয়ান দলের হয়ে সব থেকে বেশি ৬৮ রান করেন। ৪৬ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন।

বাবর আজম ৩১ রান করে আউট হন। ২৪ বলের ইনিংসে ৩টি চার মারেন তিনি। এছাড়া ইফতিকার আহমেদ ৩টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৮ রান করেন। ১৩ বলে ১১ রান করেন হায়দার আলি। ৭ বলে ৭ রান করে আউট হন শান মাসুদ। মহম্মদ নওয়াজ সাজঘরে ফেরেন ৫ বলে ৪ রান করে। খাতা খুলতে পারেননি নাসিম শাহ। খুশদিল শাহ ৭ বলে ৫ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- IND vs AUS: গ্রিন-ওয়েডের জোড়া ফলায় বিদ্ধ রোহিতরা, ক্যাচ ছেড়ে ম্যাচ হারল ভারত

ইংল্যান্ডের হয়ে লিউক উড ২৪ রানে ৩টি উইকেট নেন। ২৭ রানে ২টি উইকেট নেন আদিল রশিদ। ১টি করে উইকেট নিয়েছেন স্যাম কারান ও মইন আলি।

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬০ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে ৭ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায় তারা। অ্যালেক্স হেলস ৪০ বলে ৫৩ রান করেন। তিনি ৭টি চার মারেন। ২৫ বলে ৪২ রান করে নট-আউট থাকেন হ্যারি ব্রুক। তিনি ৭টি চার মারেন।

এছাড়া ১০ বলে ১০ রান করেন ফিল সল্ট। ১৫ বলে ২০ রান করেন ডেভিড মালান। ১৭ বলে ২১ রান করেন বেন ডাকেট। ৯ বলে ৭ রান করে নট-আউট থাকেন মইন আলি।

আরও পড়ুন:- IND vs AUS: গুহায় ঢুকে সিংহ শিকার, টানা চার ম্যাচ জিতে ভারতের মাথা নত করল অস্ট্রেলিয়া

পাকিস্তানের উসমান কাদির ৩৬ রানে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন শাহনওয়াজ দাহানি ও হ্যারিস রউফ। ৪ ওভারে ৪১ রান খরচ করেও উইকেট পাননি নাসিম শাহ। ম্যাচের সেরার পুরস্কার জেতেন লিউক উড।

উল্লেখ্য, ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে পাকিস্তানের হারের দিনেই ভারত নিজেদের ডেরায় অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়। দুই প্রতিবেশী দেশ এই হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারে কিনা, সেটাই হবে দেখার।

বন্ধ করুন