বাংলা নিউজ > ময়দান > PAK vs NED: বাবরের ব্যাটে রানের ফোয়ারা, ভাঙলেন হাশিম আমলার নজির, গড়লেন বিশ্বরেকর্ড

PAK vs NED: বাবরের ব্যাটে রানের ফোয়ারা, ভাঙলেন হাশিম আমলার নজির, গড়লেন বিশ্বরেকর্ড

বাবর আজম

শেষ ১০ ম্যাচে নবম বারের মতো বাবর আজম ৫০ রানের গণ্ডি টপকান। বাবর শেষ ১০ ম্যাচের ৪টিতে সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৮৩৭ রান করতে পেরেছেন। ৯৩ গড়ে ও ৯৪.৩৬ স্ট্রাইকরেটে তিনি এই রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর ১৫৮ রান।

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের দুর্দান্ত ফর্ম অব্যাহত। রবিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ১২৫ বলে ৯১ রান করেন বাবর এবং এই সিরিজে হাফ সেঞ্চুরির হ্যাটট্রিক করে ফেলেন তিনি।

টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান ভালো ছন্দে ছিল না। ক্রমাগত উইকেট হারাতে থাকে তারা। এই সময় বাবর কিন্তু ক্রিজ আঁকড়ে লড়াই করতে থাকেন। তিনি চারটি চারের সাহায্যে ৮৪ বলে তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। এ দিন তিনি গড়ে ফেলেন বিশ্ব রেকর্ডও। হাশিম আমলার রেকর্ড ভেঙে ফেলেন বাবর। ওডিআই ফর্ম্যাটে প্রথম ৯০ ইনিংসে তিনি সর্বোচ্চ রানের নজির গড়েন।

আরও পড়ুন: বড় ধাক্কা খেল পাকিস্তান, শেষ পর্যন্ত Asia Cup-এ কোহলি-আফ্রিদি দ্বৈরথ হচ্ছে না

সেঞ্চুরি মিস করেন বাবর আজম

বাবর ৪৩তম ওভারের চতুর্থ বলে ৯১ রান করে আরিয়ান দত্তের হলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। মাত্র ৯ রানের জন্য তিনি সেঞ্চুরি মিস করে যান। ২০১৯ সালের পর এই প্রথম বার বাবর দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারলেন না বাবর আজম। এর আগে ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে সেঞ্চুরি করতে পারেননি বাবর।

তৃতীয় হাফ সেঞ্চুরি

বাবর নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তিনটি ম্যাচেই হাফ সেঞ্চুরি করেন। তিনি যথাক্রমে ৭৪, ৫৭ এবং ৯১ রান করেছেন তিন ম্যাচে। তিনি ৭৪ গড়ে এবং ৮০.৭৩ স্ট্রাইক রেটে মোট ২২২ রান করেছেন। ৯১রান সিরিজে তাঁর সেরা পারফরম্যান্স।

আরও পড়ুন: ভারতীয় টপ অর্ডারের জন্য বড় স্বস্তি-আফ্রিদি চোট নিয়ে কটাক্ষ প্রাক্তন পাক কোচের

১০ ইনিংসে নবম হাফ সেঞ্চুরি

বাবর নেদারল্যান্ডসের বিপক্ষে দুর্দান্ত ছন্দে ছিলেন। তবে আগে থেকেই তাঁর এই দুরন্ত পারফরম্যান্সের ধারা চলছে। শেষ ১০ ম্যাচে নবম বারের মতো তিনি ৫০ রানের গণ্ডি টপকান। বাবর শেষ ১০ ম্যাচের ৪টিতে সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৮৩৭ রান করতে পেরেছেন। ৯৩ গড়ে ও ৯৪.৩৬ স্ট্রাইকরেটে তিনি এই রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর ১৫৮ রান। বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিপক্ষে এই ইনিংসটি খেলেন তিনি।

পেছনে ফেলেছেন হাশিম আমলা

রবিবার ৯১ রানের ইনিংসের হাত ধরে, ওডিআই ক্রিকেটে বাবর আজমের প্রথম ৯০ ইনিংসে মোট সংগ্রহ হল ৪৬৬৪ রান। তাঁর ওডিআই কেরিয়ারের প্রথম ৯০ ইনিংসে, তিনি হাশিম আমলাকে ছাড়িয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করার বিশ্ব রেকর্ড গড়েন। হাশিম আমলা প্রথম ৯০ ইনিংসে করেছিলেন ৪৫৫৬ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.