বাংলা নিউজ > ময়দান > ভারতীয় টপ অর্ডারের জন্য বড় স্বস্তি-আফ্রিদি চোট নিয়ে কটাক্ষ প্রাক্তন পাক কোচের

ভারতীয় টপ অর্ডারের জন্য বড় স্বস্তি-আফ্রিদি চোট নিয়ে কটাক্ষ প্রাক্তন পাক কোচের

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি।

গত বছর T20 বিশ্বকাপের ম্যাচে আফ্রিদি ভারতের তিন টপ ব্যাটার- রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়েছিলেন। এতে ভারতীয় ব্যাটিং অর্ডারের মেরুদন্ড ভেঙে যায়। সেই ম্যাচে পাকিস্তান ১০ উইকেটে ভারতকে হারিয়েছিল। শাহিন আফ্রিদি তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জেরে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন।

২০২২ এশিয়া কাপ থেকে পাকিস্তানের তারকা পেসার শাহিন আফ্রিদি ছিটকে যাওয়ার পর, ভারতকে রীতিমতো কটাক্ষ করেছেন পাকিস্তানের প্রাক্তন পেসার এবং কোচ ওয়াকার ইউনিস। তিনি দাবি করেছেন, আসন্ন এশিয়া কাপ থেকে আফ্রিদির ছিটকে যাওয়াটা ভারতের জন্য লাভজনক হয়েছে। এতে ভারতীয় টপ অর্ডার স্বস্তির নিঃশ্বাস ফেলবে। আসলে ঘুরিয়ে কোহলি-রোহিতদের কটাক্ষই করেছেন ওয়াকার ইউনিস।

আরও পড়ুন: বড় ধাক্কা খেল পাকিস্তান, শেষ পর্যন্ত Asia Cup-এ কোহলি-আফ্রিদি দ্বৈরথ হচ্ছে না

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে আফ্রিদি ভারতের তিন টপ ব্যাটার- রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়েছিলেন। এতে ভারতীয় ব্যাটিং অর্ডারের মেরুদন্ড ভেঙে যায়। সেই ম্যাচে পাকিস্তান ১০ উইকেটে ভারতকে হারিয়েছিল। শাহিন আফ্রিদি তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জেরে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন: Asia Cup শেষ হওয়ার পাঁচ দিন পরেই T20 WC-এর দল ঘোষণা করবে ভারত- রিপোর্ট

তবে এশিয়া কাপে বাঁ-হাতি পেসারের মুখোমুখি হবেন না ভারতীয় ব্যাটসম্যানরা। হাঁটুর চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন শাহিন আফ্রিদি। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচে হাঁটুতে চোট পান শাহিন। এ দিকে পাকিস্তানের প্রাক্তন কোচ ওয়াকার ইউনিস ভারতীয় দলকে কটাক্ষ করে টুইটে লিখেছেন, ‘শাহিন আফ্রিদির চোট ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের জন্য একটি বড় স্বস্তি। এটা দুঃখজনক যে আমরা ওকে এশিয়া কাপ ২০২২-এ খেলতে দেখব না। শীঘ্রই ফিট হয়ে উঠুন চ্যাম্পিয়ন।’

পাকিস্তানের সহ-অধিনায়ক শাদাব খান বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে শাহিন আফ্রিদিকে মিস করবে দল। তবে তিনি আশা প্রকাশ করেছেন যে, আফ্রিদি এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন। শাদাব খান দাবি করেছেন, ‘শাহিন আমাদের সেরা ফাস্ট বোলার। আমরা অবশ্যই ওকে মিস করব। এশিয়া কাপে ওকে না পাওয়া যাওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক। তবে আমরা আশাবাদী যে, ও বিশ্বকাপের জন্য ফিট হয়ে উঠবে। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। আমাদের দলগত সংস্কৃতি হল, আমরা কখনও-ই কোনও দলকে হাল্কা ভাবে নিই না।’

এশিয়া কাপে পাকিস্তানের ফাস্ট বোলিং আক্রমণে চার জন খেলোয়াড় রয়েছেন। পাকিস্তানে ফাস্ট বোলিং বিকল্পের জন্য মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহনওয়াজ দাহানি এবং হরিশ রাউফকে দলে রেখেছেন। ভারত এবং পাকিস্তানের মধ্যে ২০২২ এশিয়া কাপের ম্যাচটি ২৮ অগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন