বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করল পাকিস্তান, প্রত্যাবর্তন করলেন শাদাব
পাকিস্তান ক্রিকেট টিম।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করল পাকিস্তান, প্রত্যাবর্তন করলেন শাদাব

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে পাকিস্তানের যে দল খেলেছিল, সেই দল থেকে বাদ পড়েছেন পাঁচ জন ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি

আর কয়েক দিন বাদেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। সেই ওয়ানডে সিরিজের কথা মাথায় রেখেই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে পাকিস্তানের যে দল খেলেছিল, সেই দল থেকে বাদ পড়েছেন পাঁচ জন ক্রিকেটার।

পাকিস্তান ওয়ানডে দলের অধিনায়ক বাবর আজমের ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছে স্পিনার অলরাউন্ডার শাদাব খানকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তিনি খেলতে পারেননি চোটের কারণে। চোট সারিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে দলে ফিরলেন তিনি। তার সঙ্গেই দলে ফিরেছেন আর এক অলরাউন্ডার মহম্মদ নওয়াজ। দলে রয়েছেন নিয়মিত খেলা উইকেটরক্ষক ব্যাটার মহম্মদ রিজওয়ান। তাঁর পাশাপাশি রাখা হয়েছে অপর উইকেটরক্ষক মহম্মদ হারিসকেও। অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কোয়াড থেকে বাদ পড়েছেন আসিফ আলি, আসিফ আফ্রিদি, হায়দার আলি, সাউদ শাকিল ও উসমান কাদির। চোটের কারণে অস্ত্রোপচার করাতে হবে সেই কারণে দলে রাখা হয়নি শাকিলকে।

আরও পড়ুন: লাহোরের গরমে চার ক্রিকেটারকে দিতে হবে ফিটনেস টেস্ট! PCB-র সিদ্ধান্ত ঘিরে বিতর্ক

প্রসঙ্গত পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৮ জুন। পরবর্তী দু'টি ওয়ানডে ম্যাচ হবে ১০ ও ১২ জুন। সবগুলো ম্যাচ খেলা হবে রাওয়ালপিন্ডিতে। ম্যাচগুলো শুরু হবে ভারতীয় সময় বিকাল সাড়ে তিনটে থেকে।

একনজরে পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান(সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হ্যারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ,মহম্মদ হারিস (উইকেটরক্ষক), মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মহম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি এবং জাহিদ মাহমুদ।

বন্ধ করুন