বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করল পাকিস্তান, প্রত্যাবর্তন করলেন শাদাব

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করল পাকিস্তান, প্রত্যাবর্তন করলেন শাদাব

পাকিস্তান ক্রিকেট টিম।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে পাকিস্তানের যে দল খেলেছিল, সেই দল থেকে বাদ পড়েছেন পাঁচ জন ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি

আর কয়েক দিন বাদেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। সেই ওয়ানডে সিরিজের কথা মাথায় রেখেই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে পাকিস্তানের যে দল খেলেছিল, সেই দল থেকে বাদ পড়েছেন পাঁচ জন ক্রিকেটার।

পাকিস্তান ওয়ানডে দলের অধিনায়ক বাবর আজমের ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছে স্পিনার অলরাউন্ডার শাদাব খানকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তিনি খেলতে পারেননি চোটের কারণে। চোট সারিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে দলে ফিরলেন তিনি। তার সঙ্গেই দলে ফিরেছেন আর এক অলরাউন্ডার মহম্মদ নওয়াজ। দলে রয়েছেন নিয়মিত খেলা উইকেটরক্ষক ব্যাটার মহম্মদ রিজওয়ান। তাঁর পাশাপাশি রাখা হয়েছে অপর উইকেটরক্ষক মহম্মদ হারিসকেও। অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কোয়াড থেকে বাদ পড়েছেন আসিফ আলি, আসিফ আফ্রিদি, হায়দার আলি, সাউদ শাকিল ও উসমান কাদির। চোটের কারণে অস্ত্রোপচার করাতে হবে সেই কারণে দলে রাখা হয়নি শাকিলকে।

আরও পড়ুন: লাহোরের গরমে চার ক্রিকেটারকে দিতে হবে ফিটনেস টেস্ট! PCB-র সিদ্ধান্ত ঘিরে বিতর্ক

প্রসঙ্গত পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৮ জুন। পরবর্তী দু'টি ওয়ানডে ম্যাচ হবে ১০ ও ১২ জুন। সবগুলো ম্যাচ খেলা হবে রাওয়ালপিন্ডিতে। ম্যাচগুলো শুরু হবে ভারতীয় সময় বিকাল সাড়ে তিনটে থেকে।

একনজরে পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান(সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হ্যারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ,মহম্মদ হারিস (উইকেটরক্ষক), মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মহম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি এবং জাহিদ মাহমুদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.