বাংলা নিউজ > ময়দান > বিতর্কিত মহম্মদ আমির কি পুনরায় ফিরতে চলেছেন পাকিস্তানের জাতীয় দলে?
মহম্মদ আমির ও বাবর আজম। ছবি- টুইটার।
মহম্মদ আমির ও বাবর আজম। ছবি- টুইটার।

বিতর্কিত মহম্মদ আমির কি পুনরায় ফিরতে চলেছেন পাকিস্তানের জাতীয় দলে?

  • গত বছর ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান আমির।

সর্বদাই বিতর্কের কেন্দ্রবিন্দুতে থেকেছেন মহম্মদ আমির। ২০১৯ সালে টেস্ট  ক্রিকেটকে বিদায় জানানোর পর, গত ডিসেম্বরে কোচ মিসবা উল হক এবং ওয়াকার ইউনিসের সঙ্গে মতোবিরোধের জেরে আন্তর্জাতিক ক্রিকেটকে সম্পূর্ণভাবে বিদায় জানান বাঁ-হাতি এই ফাস্ট বোলার। 

নানা বিতর্কের মাঝেও মাঠে বল হাতে তাঁর দক্ষতা নিয়ে কারও মনে কোনও সন্দেহ নেই। সেই কারণেই পাক কিংবদন্তি ওয়াসিম আক্রমও বিশ্বকাপের কথা মাথায় রেখে অভিজ্ঞ আমিরকে দলে ফেরানোর ডাক দিয়েছিলেন। তবে এখনও আমির নিজের সিদ্ধান্তে অনড় থাকলেও তাঁকে দলে ফেরাতে এবার মাঠে নেমে পড়লেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও পাকিস্তান সুপার লিগ-সহ বিভিন্ন টি টোয়েন্টি ফ্রাঞ্চাইজি ক্রিকেটে নিজের দক্ষতা প্রদর্শন করেন আমির। ফের শুরু হতে চলা পাকিস্তান সুপার লিগেও করাচি কিংসের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। ঘটনাক্রমে বাবর আজমও সেই দলেরই সদস্য। টুর্নামেন্ট চলাকালীন তাই এবার আমিরের সঙ্গে কথা বলে তাঁর সমস্যা বোঝার চেষ্টা করবেন বলেই জানান বাবর।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে পাক অধিনায়ক জানান, ‘আমি এখনও ওর সঙ্গে এ বিষয়ে (অবসর) কোন কথা বলিনি। তবে সময় সুযোগ হলেই ওর কী কী সমস্যা হচ্ছে না হচ্ছে সে বিষয়ে ওর সঙ্গে আলোচনায় বসব। আমার মতে আমির বিশ্বের সেরা বাঁ-হাতি ফাস্ট বোলারদের একজন এবং ক্রিকেটার হিসাবে আমার ওকে খুবই পছন্দ। আশা করছি ও যেন পিএসএলের দ্বিতীয় ভাগেও আগের মতোই ভাল পারফর্ম করে।’

বন্ধ করুন