বাংলা নিউজ > ময়দান > সব ক্রিকেটারদের জাদেজাকে দেখে শিখতে বললেন পিটারসেন
রবীন্দ্র জাদেজা ও কেভিন পিটারসেন (ছবি: গুগল)
রবীন্দ্র জাদেজা ও কেভিন পিটারসেন (ছবি: গুগল)

সব ক্রিকেটারদের জাদেজাকে দেখে শিখতে বললেন পিটারসেন

  • বাইশ গজে জাদেজাকে দেখে শেখার চেষ্টা কর। পারলে জাদেজাকে কপি কর। বক্তা হলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন।

যদি তুমি একজন ক্ষুদে ক্রিকেটার হয়ে থাক, যদি তুমি ক্রিকেটকে ভালোবাস, যদি তুমি একজন প্রতিভাবান ক্রিকেটার হয়ে থাক, যদি তুমি বড় ক্রিকেটার হতে চাও, তাহলে তুমি অবশ্যই রবীন্দ্র জাদেজাকে নিজের অনুপ্রেরণা কর। বাইশ গজে জাদেজাকে দেখে শেখার চেষ্টা কর। পারলে জাদেজাকে কপি কর। বক্তা হলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন।

জাদেজার ক্রিকেট স্কিল যে বাকি সকলের থেকে আলাদা তা মনে করেন পিটারসেন। তাই কেভিন পিটারসেন ইংল্যান্ডের তরুণ ও উদীয়মান ক্রিকেটারদের পরামর্শ দিলেন। তিনি বললেন, টেস্ট ক্রিকেটে নিজেদের ক্যারিয়ারকে দীর্ঘায়িত করতে চাইলে ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে দেখে তাঁকে অনুকরণ করার কথা জানালেন। জাদেজার উপর অত্যন্ত মুগ্ধ প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক। তিনি মনে করেন ইংল্যান্ডের দারুণ বাঁহাতি স্পিনার দরকার,  সম্ভবত জাদেজার ক্যালিবারের এমন একজন, যিনি কেবল বোলিং করবেন না,  প্রয়োজনে দলের জন্য নিজের দিকে নেমে রান করতে পারবেন।

পিটারসেন নিজের ব্লকে লিখেছেন, ‘এটি আমাকে হতাশ করে যে এখনও কোনও আন্তর্জাতিক মানের ইংলিশ বাঁহাতি স্পিন বোলার দেখলাম না যে ব্যাটও করতে পারে। টেস্ট ক্রিকেট, ওয়ানডে ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে রবীন্দ্র জাদেজা ভারতের হয়ে কী করেছেন তা দেখুন।’

পিটারসেন আরও লিখেছেন, ‘আপনি যদি ক্ষুদে বা উদীয়মান খেলোয়াড় বা কোনও কাউন্টি ক্রিকেটার হন তবে জাদেজাকে অনুকরণ করুন। জাদেজা যা করেন তা কপি করুন কারণ তিনি একজন পরম সুপারস্টার। ইংল্যান্ডের হয়ে টেস্ট ম্যাচের ক্রিকেটে আপনার দীর্ঘ ক্যারিয়ার থাকবে।’

বন্ধ করুন