বাংলা নিউজ > ময়দান > PKL Season 8- ৪৮.২২ কোটিতে বিক্রি ১৯০ জন খেলোয়াড়
প্রো কবাডি লিগের নিলামের মঞ্চ (ছবি:টুইটার)
প্রো কবাডি লিগের নিলামের মঞ্চ (ছবি:টুইটার)

PKL Season 8- ৪৮.২২ কোটিতে বিক্রি ১৯০ জন খেলোয়াড়

  • বিশ্ব কবাডিতে ভারত বরাবরের অন্যতম শক্তিধর দেশ। আইপিএলের ধাঁচে ভারতে ফ্রাঞ্চাইজি কবাডি লিগ চালু হয়েছিল বছর সাতেক আগে। এ বার ৮ম মরশুমে পা রাখতে চলেছে প্রো কবাডি লিগ ( পিকেএল)।

শুভব্রত মুখার্জি: বিশ্ব কবাডিতে ভারত বরাবরের অন্যতম শক্তিধর দেশ। আইপিএলের ধাঁচে ভারতে ফ্রাঞ্চাইজি কবাডি লিগ চালু হয়েছিল বছর সাতেক আগে। এ বার ৮ম মরশুমে পা রাখতে চলেছে প্রো কবাডি লিগ ( পিকেএল)। ৮ম সিজন শুরুর আগেই হয়ে গেল খেলোয়াড় নিলাম। আর সেই নিলামে ৪৮.২২ কোটির বিপুল অঙ্কের বিনিময়ে বিভিন্ন ফ্রাঞ্চাইজি ঘরে তুলল মোট ১৯০ জন খেলোয়াড়কে। রাইডার প্রদীপ নারওয়াল সর্বোচ্চ দামে বিক্রি হলেন এই নিলামে।

তিনদিন ধরে চলা এই নিলামে খরচ হল মোট ৪৮.২২ কোটি টাকা। ডিসেম্বরেই বসছে পিকেএলের ৮ম মরশুমের আসর। তার আগে নিলামে অংশ নেন ১২ টি ফ্রাঞ্চাইজির কর্তাব্যক্তিরা। নিলামে নজিরবিহীন ১০ টি ফাইনাল ম্যাচ বিড কার্ড (এফবিএম) পেশ করা হয়। এতটাই টানটান উত্তেজনাতে ভরা ছিল এই নিলামের আসর।

ইউপি যোদ্ধার তরফে ১.৬৫ কোটি টাকা খরচ করে কেনা হল প্রদীপ নারওয়ালকে। অন্যদিকে এফবিএমের ব্যবহার করে তেলেগু টাইটান্স ১.৩০ কোটি টাকা ব্যয়ে দলে সিদ্ধার্থ দেশাইকে ধরে রাখতে সমর্থ হল তারা। ৯২ লাখ টাকা খরচ করে পুণেরি পল্টন থেকে মনজিতকে কিনল তামিল থালাইভাস। রাহুল চৌধুরীকে ধরে রাখল পুণেরি পল্টন। রাহুল গুলিয়াকে ৮৩ লাখ টাকা খরচ করে দলে নিল হরিয়ানা স্টিলার্স। ৯৬ লাখে জয়পুর পিঙ্ক প্যান্থার্সে এলেন অর্জুন দেশওয়াল,৮৪ লাখে পাটনা পাইরেটসে সচিন,৮০ লাখে বেঙ্গালুরু বুলসে গেলেন চানড্রান রঞ্জিত। এফবিএম কার্ড ব্যবহার করে ৬১ লাখে নীতিন তোমারকে ধরে রাখল পুণেরি পল্টন। ৪৪ লাখে দিবা কুমার এবং ৪৬ লাখে অজয় ঠাকুরকে কিনল দাবাং দিল্লি। দ্বিতীয় দিনে ২২ জন বিদেশি খেলোয়াড় বিক্রি হন। সর্বোচ্চ অর্থ ৩১ লাখে ইরানের শাদলুইকে দলে ভেড়ায় পাটনা পাইরেকস। ক্যাটাগরি সি থেকে সর্বোচ্চ ৫৯.৫ লাখে সন্দীপ কান্ডোলাকে দলে নেয় তেলেগু টাইটান্স। নতুন ১০ জন খেলোয়াড়কেও এই নিলাম থেকে দলে নেয় বিভিন্ন ফ্রাঞ্চাইজি।

বন্ধ করুন