বাংলা নিউজ > ময়দান > PKL Season 8- ৪৮.২২ কোটিতে বিক্রি ১৯০ জন খেলোয়াড়

PKL Season 8- ৪৮.২২ কোটিতে বিক্রি ১৯০ জন খেলোয়াড়

প্রো কবাডি লিগের নিলামের মঞ্চ (ছবি:টুইটার)

বিশ্ব কবাডিতে ভারত বরাবরের অন্যতম শক্তিধর দেশ। আইপিএলের ধাঁচে ভারতে ফ্রাঞ্চাইজি কবাডি লিগ চালু হয়েছিল বছর সাতেক আগে। এ বার ৮ম মরশুমে পা রাখতে চলেছে প্রো কবাডি লিগ ( পিকেএল)।

শুভব্রত মুখার্জি: বিশ্ব কবাডিতে ভারত বরাবরের অন্যতম শক্তিধর দেশ। আইপিএলের ধাঁচে ভারতে ফ্রাঞ্চাইজি কবাডি লিগ চালু হয়েছিল বছর সাতেক আগে। এ বার ৮ম মরশুমে পা রাখতে চলেছে প্রো কবাডি লিগ ( পিকেএল)। ৮ম সিজন শুরুর আগেই হয়ে গেল খেলোয়াড় নিলাম। আর সেই নিলামে ৪৮.২২ কোটির বিপুল অঙ্কের বিনিময়ে বিভিন্ন ফ্রাঞ্চাইজি ঘরে তুলল মোট ১৯০ জন খেলোয়াড়কে। রাইডার প্রদীপ নারওয়াল সর্বোচ্চ দামে বিক্রি হলেন এই নিলামে।

তিনদিন ধরে চলা এই নিলামে খরচ হল মোট ৪৮.২২ কোটি টাকা। ডিসেম্বরেই বসছে পিকেএলের ৮ম মরশুমের আসর। তার আগে নিলামে অংশ নেন ১২ টি ফ্রাঞ্চাইজির কর্তাব্যক্তিরা। নিলামে নজিরবিহীন ১০ টি ফাইনাল ম্যাচ বিড কার্ড (এফবিএম) পেশ করা হয়। এতটাই টানটান উত্তেজনাতে ভরা ছিল এই নিলামের আসর।

ইউপি যোদ্ধার তরফে ১.৬৫ কোটি টাকা খরচ করে কেনা হল প্রদীপ নারওয়ালকে। অন্যদিকে এফবিএমের ব্যবহার করে তেলেগু টাইটান্স ১.৩০ কোটি টাকা ব্যয়ে দলে সিদ্ধার্থ দেশাইকে ধরে রাখতে সমর্থ হল তারা। ৯২ লাখ টাকা খরচ করে পুণেরি পল্টন থেকে মনজিতকে কিনল তামিল থালাইভাস। রাহুল চৌধুরীকে ধরে রাখল পুণেরি পল্টন। রাহুল গুলিয়াকে ৮৩ লাখ টাকা খরচ করে দলে নিল হরিয়ানা স্টিলার্স। ৯৬ লাখে জয়পুর পিঙ্ক প্যান্থার্সে এলেন অর্জুন দেশওয়াল,৮৪ লাখে পাটনা পাইরেটসে সচিন,৮০ লাখে বেঙ্গালুরু বুলসে গেলেন চানড্রান রঞ্জিত। এফবিএম কার্ড ব্যবহার করে ৬১ লাখে নীতিন তোমারকে ধরে রাখল পুণেরি পল্টন। ৪৪ লাখে দিবা কুমার এবং ৪৬ লাখে অজয় ঠাকুরকে কিনল দাবাং দিল্লি। দ্বিতীয় দিনে ২২ জন বিদেশি খেলোয়াড় বিক্রি হন। সর্বোচ্চ অর্থ ৩১ লাখে ইরানের শাদলুইকে দলে ভেড়ায় পাটনা পাইরেকস। ক্যাটাগরি সি থেকে সর্বোচ্চ ৫৯.৫ লাখে সন্দীপ কান্ডোলাকে দলে নেয় তেলেগু টাইটান্স। নতুন ১০ জন খেলোয়াড়কেও এই নিলাম থেকে দলে নেয় বিভিন্ন ফ্রাঞ্চাইজি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস ফের বাংলাদেশে পেঁয়াজ পাঠানো যাবে, ছাড়পত্র দিল সরকার, ক্রিকেট ঝগড়া অতীত বনগাঁ-নৈহাটিতে AC ওয়েটিং রুম, মধ্যমগ্রাম হবে 'বিদেশ', কেমন দেখাবে ৩ স্টেশনকে? চুপিসাড়ে বিয়ে সেরে চর্চায়, বাপ-ঠাকুর্দার পথে হাঁটেননি, সত্যজিতের নাতি সৌরদীপকে চেনেন? উচ্ছিষ্ট স্যান্ডউইচ খাওয়ায় চাকরি গেল মহিলার, সংস্থার বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ ক্লাস শুরুর ১৫ মিনিট আগেই স্কুলে আসতে হবে, টিচারদের নির্দেশ পড়শি রাজ্যে বিশ্বের ১ নম্বর ডেয়ারি করতে হবে আমূলকে, বিশ্বসেরার টার্গেট দিলেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.