বাংলা নিউজ > ময়দান > স্ট্রেট সেটে হেরে যোগ্যতাপর্বের দ্বিতীয় রাউন্ডেই বিদায় প্রজ্ঞেসের, US Open সিঙ্গেলসে দেখা মিলবে না কোন ভারতীয়র
প্রজ্ঞেশ গুণেশ্বরন। ছবি- গেটি ইমেজেস।
প্রজ্ঞেশ গুণেশ্বরন। ছবি- গেটি ইমেজেস।

স্ট্রেট সেটে হেরে যোগ্যতাপর্বের দ্বিতীয় রাউন্ডেই বিদায় প্রজ্ঞেসের, US Open সিঙ্গেলসে দেখা মিলবে না কোন ভারতীয়র

  •  ৫০ মিনিটের ম্য়াচে আমেরিকার ক্রিস্টোফার ইউব্যাঙ্কসের কাছে পরাজিত হন ভারতীয় টেনিস তারকা।

এ বছর যুক্তরাষ্ট্র ওপেন সিঙ্গেলসের যোগ্যতাপর্বে ভারতের শেষ আশা ছিলেন প্রজ্ঞেশ গুণেশ্বরন। তবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে আমেরিকার ক্রিস্টোফার ইউব্যাঙ্কসের কাছে স্ট্রেট সেটে হেরে সেই আশায় জল ঢেলে দিলেন বাঁ-হাতি টেনিস তারকা।

২০১৯ সালের পর দ্বিতীয়বার ফ্লাশিং মিডোয় মূলপর্বে খেলার আশা নিয়েই যুক্তরাষ্ট্র ওপেনের যোগ্যতাপর্বে অংশ নিয়েছিলেন গুণেশ্বরন। প্রথম রাউন্ডের ম্যাচও জিতে যান তিনি। তবে দ্বিতীয় রাউন্ডেই নিজের থেকে বিশ্বের ক্রমতালিকায় ৫০ ধাপ পিছিয়ে থাকা ইউব্যাঙ্কসের বিরুদ্ধে পরাজিত হন ক্রমতালিকায় ১৫৬ নম্বর ভারতীয় টেনিস তারকা।

মাত্র ৫০ মিনিটে ৩-৬, ৪-৬ স্কোরলাইনে ৩১ বছর বয়সী প্রজ্ঞেশকে মাটি ধরান তাঁর আমেরিকান প্রতিপক্ষ। দুবছর আগে বর্তমানে বিশ্বের দুই নম্বর টেনিস তারকা দানিল মেদভেদেভের বিরুদ্ধে প্রথম রাউন্ডে হেরে বিদায় নিয়েছিলেন প্রজ্ঞেশ। এবার মূলপর্বেও পৌঁছাতে পারলেন না তিনি।

ভারতের হয়ে সিঙ্গেলসের বাকি তিন প্রতিযোগী অঙ্কিতা রায়না, সুমিত নাগাল ও রামকুমার রামানাথন প্রত্যেকেই নিজেদের যোগ্যতাপর্বের প্রথম রাউন্ডেই একটি করে সেট জিতেও ম্যাচ হেরে যান। ফলে এবারের মতো বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গেলসে কোন ভারতীয়কে কোর্টে প্রতিদন্ধিতা করতে দেখা যাবে না। প্রসঙ্গত, ৩০ অগস্ট থেকে শুরু হতে চলা মূলপর্বের জন্য ড্র ইতিমধ্যেই প্রকাশিত হয়ে গিয়েছে।

বন্ধ করুন