বাড়ি > ময়দান > লকডাউনের পর শুরু হতে চলেছে প্রিমিয়র লিগ, ঘোষিত হল দিনক্ষণ
প্রিমিয়র লিগের লোগো।
প্রিমিয়র লিগের লোগো।

লকডাউনের পর শুরু হতে চলেছে প্রিমিয়র লিগ, ঘোষিত হল দিনক্ষণ

  • ম্যাঞ্চেষ্টার সিটি বনাম আর্সেনাল ম্যাচ দিয়ে পুনরায় শুরু হবে EPL।

করোনা ভাইরাসের জেরে সারা বিশ্বব্যাপী জারি হওয়া লকডাউনের পর শুরু হয়েছে বুন্দেশলিগা। এবার শুরুর অপেক্ষায় প্রিমিয়র লিগ ফুটবলও। প্রিমিয়র লিগের ২০টি ক্লাব সর্বসম্মতভাবে ভোট দেয় লিগ শুরুর স্বপক্ষে। তার পরেই লিগ কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হয় দীর্ঘ বিরতির পর আগামী ১৭ জুন শুরু হবে ইপিএল।

প্রিমিয়র লিগের ক্লাবগুলিকে গত সপ্তাহেই ছোট ছোট গ্রুপে শারীরিক সংযোগহীন অনুশীলনে ফেরার অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি অংশগ্রহণকারী দলগুলির ফুটবলার ও কোচিং স্টাফদের করোনা পরীক্ষা শিবিরও জারি রয়েছে। ইতিমধ্যে ৩টি শিবিরে ২৭৫২ জন ফুটবলার ও কোচিং স্টাফের করোনা টেস্ট করা হয়েছে। যাঁদের মধ্য থেকে ১২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। লিগ কর্তৃপক্ষ করোনা আক্রান্ত ফুটবলার ও কোচিং স্টাফেদের সেলফ কোয়ারান্টাইনে পাঠিয়েছে।

একসঙ্গে এত জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মেলায় স্বাভাবিকভাবেই প্রিমিয়র লিগ শুরু নিয়ে সংশয় দেখা দিয়েছিল, যা কেটে যায় ভোটাভুটির পর। লিগ কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হয় পুনরায় খেলা শুরু হওয়ার তারিখ।

এখনই পরিবর্তিত সূচি ঘোষণা করা না হলেও প্রথম দু'টি ম্যাচে কারা মাঠে নামবে, তা নিশ্চিত হয়ে গিয়েছে। একটি ম্যাচে অ্যাস্টন ভিয়া খেলবে শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে। অন্য ম্যাচে ম্যাঞ্চেষ্টার সিটি মুখোমুখি হবে আর্সেনালের। স্বাভাবিকভাবেই খেলাগুলি হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

বন্ধ করুন