বাংলা নিউজ > ময়দান > PSL 2022: শেষ ওভারে দরকার ছিল মাত্র ৮ রান, অবিশ্বাস্য ডেথ বোলিংয়ে ফাইনালের টিকিট ছিনিয়ে নিলেন আফ্রিদিরা
ফাইনালে আফ্রিদিরা। ছবি- পিএসএল।

PSL 2022: শেষ ওভারে দরকার ছিল মাত্র ৮ রান, অবিশ্বাস্য ডেথ বোলিংয়ে ফাইনালের টিকিট ছিনিয়ে নিলেন আফ্রিদিরা

  • দ্বিতীয় এলিমিনেটরে ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ৬ রানের উত্তেজক জয় তুলে নেয় লাহোর কালান্দার্স।

অবিশ্বাস্য ডেথ বোলিং লাহোর কালান্দার্সের। শেষ তিন ওভারে জয়ের জন্য ২২ রান দরকার ছিল ইসলামাবাদ ইউনাইটেডের। হাতে ছিল ৪টি উইকেট। টি-২০ ক্রিকেটে ১৮ বলে ২২ রান তুলে ম্যাচ জেতা এমন কিছু কঠিন কাজ নয়। তবে সেখান থেকেই ম্যাচ বার করে নিয়ে যায় লাহোর।

জামান খান, হ্যারিস রউফ ও ডেভিড ওয়াইজের নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্যই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় ইসলামাবাদ। ১৮তম ওভারে জামান ৫ রান খরচ করে হাসান আলির উইকেট তুলে নেন। ১৯তম ওভারে হ্যারিস ৯ রান খরচ করে আসিফ আলির উইকেট দখল করেন।

শেষ ওভারে জয়ের জন্য ইসলামাবাদের প্রয়োজন ছিল ৮ রান। তবে ডেভিড ওয়াইজ ৪ বলে মাত্র ১ রান খরচ করে আউট করেন ওয়াকাস মাকসুদকে। ওভারের তৃতীয় বলে রান-আউট হন মহম্মদ ওয়াসিম। ইসলামাবাদ অল-আউট হয়ে নিশ্চিত জেতা ম্যাচ হেরে বসে।

পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় এলিমিনেটরে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৮ রান তোলে। আব্দুল্লা শফিক ৫২, কামরান গুলাম ৩০, মহম্মদ হাফিজ ২৮, সমিত প্যাটেল ২১ ও ডেভিড ওয়াইজ অপরাজিত ২৮ রান করেন।

২টি করে উইকেট নেন ইসলামাবাদের লিয়াম ডসন ও মহম্মদ ওয়াসিম। শাদব খান ও ওয়াকাস মাকসুদ দখল করেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ইসলামাবাদ ১৯.৪ ওভারে ১৬২ রানে অল-আউট হয়ে যায়। ২ বল বাকি থাকতে ৬ রানের উত্তেজক জয় তুলে নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে লাহোর। এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় ইসলামাবাদকে। ফাইনালে মুলতানের মুখোমুখি হবে লাহোর।

এই ম্যাচে ইসলামাবাদের হয়ে পল স্টার্লিং ১৩, অ্যালেক্স হেলস ৩৮, শাদব খান ১৪, লিয়াম ডসন ১২, আজম খান ৪০ ও আসিফ আলি ২৫ রান করেন। ২টি করে উইকেট নেন শাহিন আফ্রিদি, জামান খান ও হ্যারিস রউফ। ১টি উইকেট ডেভিড ওয়াইজের। তিনজন ব্যাটসম্যান রান-আউট হয়ে সাজঘরে ফেরেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ওয়াইজ।

বন্ধ করুন