বাংলা নিউজ > ময়দান > PSL 2023: পাকিস্তান সুপার লিগের ইতিহাসে সব থেকে বেশি রানে হার ইসলামাবাদের, লজ্জার রেকর্ড থেকে মুক্তি পেল কোয়েট্টা

PSL 2023: পাকিস্তান সুপার লিগের ইতিহাসে সব থেকে বেশি রানে হার ইসলামাবাদের, লজ্জার রেকর্ড থেকে মুক্তি পেল কোয়েট্টা

পিএসএলে রেকর্ড জয় লাহোরের। ছবি- এএফপি।

Lahore Qalandars vs Islamabad United: ইসলামাবাদ ইউনাইটেডকে বিরাট ব্যবধানে হারিয়ে মুলতানের সর্বকালীন রেকর্ড ছিনিয়ে নিল লাহোর কালান্দার্স।

পাকিস্তান সুপার লিগের ইতিহাসে সব থেকে বেশি রানের ব্যবধানে ম্যাচ হারার লজ্জাজনক রেকর্ড গড়ল ইসলামাবাদ ইউনাইটেড। বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে লাহোর কালান্দার্সের কাছে ১১৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় ইসলামাবাদ।

টুর্নামেন্টের ইতিহাসে এত বড় রানে ম্যাচ হারার রেকর্ড আর কোনও দলের নেই। এই নিরিখে শাদব খানের ইসলামাবাদ হতাশাজনক নজির থেকে মুক্তি দেয় কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সকে। এতদিন টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বেশি রানে ম্যাচ হারের নজির ছিল কোয়েট্টার নামে। তারা ২০২২ সালে মুলতান সুলতানসের কাছে ১১৭ রানে ম্যাচ হারে। সেই নিরিখে বলা যায় যে, পিএসএলে সব থেকে বেশি রানে ম্য়াচ জেতার রেকর্ড মুলতানের কাছ থেকে ছিনিয়ে নিল লাহোর কালান্দার্স।

উল্লেখ্য, চলতি মরশুমের প্রথম লেগের ম্যাচেও ইসলামাবাদকে ১১০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দেয় লাহোর কালান্দার্স। টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বড় ব্যবধানে জয়ের তালিকায় সেটি আপাতত যুগ্মভাবে তৃতীয় স্থানে চলে যায়।

আরও পড়ুন:- NZ vs SL: সাউদির ৫ উইকেটে শ্রীলঙ্কাকে নাগালে বেঁধেও ঘরের মাঠে ব্যাকফুটে কিউয়িরা

পাকিস্তান সুপার লিগে সব থেকে বেশি রানে ম্যাচ জয়ের নজির:-
১. ইসলামাবাদ ইউনাইটেডকে ১১৯ রানে পরাজিত করে লাহোর কালান্দার্স (২০২৩)।

২. কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সকে ১১৭ রানে হারিয়ে দেয় মুলতান সুলতানস (২০২২)।

৩. কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সকে ১১০ রানে হারিয়ে দেয় মুলতান সুলতানস (২০২১)।

৪. ইসলামাবাদ ইউনাইটেডকে ১১০ রানে পরাজিত করে লাহোর কালান্দার্স (২০২৩)।

৫. লাহোর কালান্দার্সকে ৮০ রানে পরাজিত করে মুলতান সুলতানস (২০২১)।

লাহোর বনাম ইসলামাবাদ ম্যাচের গতিপ্রকৃতি:-
টস জিতে শুরুতে ব্যাট করতে নামে লাহোর। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২২৬ রানের বিরাট ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে ফখর জামান দুর্দান্ত শতরান করেন। ৮টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৫৭ বলে ১১৫ রান করে আউট হন ফখর। এছাড়া কামরান গুলাম ৪১, স্যাম বিলিংস ৩২ ও রশিদ খান অপরাজিত ১২ রানের যোগদান রাখেন। ইসলামাবাদের ফজলহক ফারুকি ৪০ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- MI vs DC WPL 2023: দল হারলেও দুরন্ত ফিল্ডিংয়ে চমকে দিলেন জেমি, দাবি জানালেন সেরা ক্যাচের- ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে ইসলামাবাদ ১৫.১ ওভারে মাত্র ১০৭ রানে অল-আউট হয়ে যায়। সুতরাং, লাহোর ১১৯ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে। ইসলামাবাদের হয়ে রহমানউল্লাহ গুরবাজ ১৫, অ্যালেক্স হেলস ১৮, কলিন মুনরো ১১, শাদব খান ১২ ও হাসান আলি ১৮ রান করেন। রশিদ খান ৪ ওভার বল করে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা হন ফখর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোয়েস্ট মলের পেছনের ঘর থেকে উদ্ধার যুবকের দেহ, গলায় কাটা দাগ, উদ্ধার পিস্তল কোথায় ছুটি কাটাচ্ছেন রোহিত শর্মা! Wimbledon-এ ড্যাশিং লুকে ধরা দিলেন হিটম্য়ান নিক জোনাসের সঙ্গে দেশি বার্বি প্রিয়াঙ্কা, আম্বানিদের বিয়েতে হাজির আর কারা মহারাষ্ট্রে MLC ভোটে বিরাট জয় বিজেপি আর শরিকদের, সেমিফাইনালে বাজিমাত মা গৌরীর পুরনো শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে সুহানা! কী পরে এলেন আরিয়ান মোদী সরকার নড়বড়ে, 'খেলা শুরু হয়ে গিয়েছে', উদ্ধবের হয়ে ভোট চাইবেন, জানালেন মমতা দুম করে শ্যুটিং শেষ জনপ্রিয় মেগার! বন্ধ হল একসময়ের চ্যানেল টপার সিরিয়াল IND vs AUS, WCL 2024 Semi-Final Live: পিছিয়ে গেল টস,জিতে ফিল্ডিং নিল অস্ট্রেলিয়া জন সিনা থেকে অনন্যা-দিশারা, আম্বানিদের বিয়েতে যেন খসে পড়ল আকাশের তারা 'কল গার্ল' বলে মহিলার নম্বর ফাঁস ইন্টারনেটে! অভিযুক্ত PG মালিক গ্রেফতার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.