বাংলা নিউজ > ময়দান > 'অশ্বিন সর্বকালের সেরা নন', মঞ্জরেকরের এমন মন্তব্যের মজাদার রিপ্লাই দিলেন রবিচন্দ্রন
রবিচন্দ্রন অশ্বিন ও সঞ্জয় মঞ্জরেকর। ছবি- টুইটার।
রবিচন্দ্রন অশ্বিন ও সঞ্জয় মঞ্জরেকর। ছবি- টুইটার।

'অশ্বিন সর্বকালের সেরা নন', মঞ্জরেকরের এমন মন্তব্যের মজাদার রিপ্লাই দিলেন রবিচন্দ্রন

  • অশ্বিনকে বাদ দিয়ে সঞ্জয় মঞ্জরেকর জানান, তাঁর চোখে কারা সেরাদের মধ্যে পড়েন।

যতক্ষণ মাঠে থাকেন, রবিচন্দ্রন অশ্বিন নিজেকে সর্বদা ব্যস্ত রাখেন কোনও না কোনওভাবে। মাঠের বাইরে সময় পেলেই সোশ্যাল মিডিয়াতেই সক্রিয় থাকেন টিম ইন্ডিয়ার তারকা স্পিনার। টুইটারে টুকিটাকি মস্করায় অশ্বিনের জুড়ি মেলা ভার। তা সে অনুরাগীদের সঙ্গে আলাপচারিতাতেই হোক বা সমালোচকদের জবাব দেওয়ার ক্ষেত্রেই হোক, অশ্বিন অত্যন্ত হালকা মেজাজে যথাযথ রিপ্লাই দিয়ে থাকেন হামেশাই।

এবার কার্যত তাঁকে নিতান্ত সাধারণ মানের প্রমাণ করতে চাওয়া সঞ্জয় মঞ্জরেকরকে একই রকম মজাদার ভঙ্গিতে জবাব দিলেন অশ্বিন।

সঞ্জয় মঞ্জরেকর প্রথমে ক্রিকইনফোর শো-এ অশ্বিনকে সর্বকালের অন্যতম সেরা বলে মেনে নিতে অস্বীকার করেন। তিনি দাবি করেন যে, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় অশ্বিনের পারফর্ম্যান্স মোটেও ভালো নয়।

মঞ্জরেকরের এমন মন্তব্যের পরে সোশ্যাল মিয়িডাতে বিস্তর আলোচনা শুরু হয়। বেশ কয়েকজন বিশেষজ্ঞও মঞ্জরেকরের সঙ্গে একমত হতে পারেননি। পরে সোশ্যাল মিডিয়াতে সঞ্জয় নিজের মতামতের স্বপক্ষে ব্যাখ্যা দিয়ে জানান, তাঁর চোখে কারা সর্বকালের সেরা।

একটি টুইটে মঞ্জরেকর লেখেন, ‘সর্বকালের সেরার তকমা একজন ক্রিকেটারকে দেওয়া সর্বোচ্চ স্বীকৃতি। ডন ব্র্যাডম্যান, সোবার্স, গাভাসকর, তেন্ডুলকর, বিরাটের মতো ক্রিকেটাররা আমার চোখে সর্বকালের সেরা। সম্ভ্রম বজায় রেখেই বলছি, অশ্বিন এখনও সর্বকালের সেরাদের দলে পড়ে না।'

পরে আরও একটি টুইটে মঞ্জরেকর সর্বকালের সেরা চার বোলারের নাম প্রকাশ করেন। অশ্বিন মঞ্জরেকরের প্রথম টুইটটিকে তুলে ধরে একটি মিম পোস্ট করেন। বিখ্যাত তামিল ছবি ‘অপিরিচিত’-এর একটি সংলাপকেই তিনি এক্ষেত্রে মিম হিসেবে ব্যবহার করেন। তিনি লেখেন, ‘Apdi Solladha Da Chaari, Manasellam Valikirdhu’। তামিল এই সংলাপের বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘এভাবে বলবেন না, কষ্ট হয়।’

বন্ধ করুন