বাংলা নিউজ > ময়দান > এ ভাবে ক্যারিয়ার শেষ নয়- চোট সারিয়ে কবে কোর্টে ফিরছেন নিজেই জানালেন রাফা

এ ভাবে ক্যারিয়ার শেষ নয়- চোট সারিয়ে কবে কোর্টে ফিরছেন নিজেই জানালেন রাফা

রাফায়েল নাদাল।

চোট মুক্ত হয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরছেন রাফায়েল নাদাল। আগামী জানুয়ারিতে ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলবেন বিশ্বের প্রাক্তন ১ নম্বর টেনিস খেলোয়াড়। শুক্রবার নিজেই এই খবর নিশ্চিত করে দিয়েছেন রাফায়েল নাদাল।

শুভব্রত মুখার্জি: টেনিসের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। ইতিমধ্যেই ২২টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব তিনি জিতেছেন। তাঁর সঙ্গে একেবারে সমানে সমানে একটা সময় লড়াই হয়েছে নোভক জোকোভিচের। যদিও এই মুহূর্তে নোভাক জোকোভিচ পিছনে ফেলেছেন নাদালকে। গত বছরটা একেবারেই ভালো কাটেনি নাদালের। চোটের কারণে গোটা বছর কার্যত খেলতে পারেননি তিনি। তবে কোর্টে যে তিনি প্রত্যাবর্তন করবেন, সেকথা আগেই জানিয়েছিলেন। আর সেই কথা মতোই এবার তিনি জানিয়ে দিলেন কবে কোর্টে ফিরছেন তিনি। পাশাপাশি তিনি লড়াই না করে যে কোর্ট ছাড়বেন না, সে কথাও নিশ্চিত করে দিয়েছেন।

চোট মুক্ত হয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরছেন রাফায়েল নাদাল। আগামী জানুয়ারিতে ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলবেন বিশ্বের প্রাক্তন ১ নম্বর টেনিস খেলোয়াড়। শুক্রবার নিজেই এই খবর নিশ্চিত করে দিয়েছেন রাফায়েল নাদাল।৩৭ বছর বয়সী টেনিস খেলোয়াড় সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, ‘প্রায় এক বছর প্রতিযোগিতার বাইরে থাকার পর এবার কোর্টে ফেরার পালা। জানুয়ারির প্রথম সপ্তাহে ব্রিসবেনে খেলব। সবার সঙ্গে দেখা হবে আবার।’

উল্লেখ্য, গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে যান নাদাল। তার পর আর কোর্টে ২০২৩ সালে দেখা যায়নি নাদালকে। চোটের জন্য ২০২৩ সালে আর খেলতে পারবেন না জানিয়েছিলেন স্প্যানিশ মহাতারকা। পায়ের পাতা, পেটের পেশি এবং পিঠের চোটে জর্জরিত হয়ে পড়েন তিনি। সার্ভিসও করতে বেশ অসুবিধা হচ্ছিল ২২টি গ্র্যান্ড স্লামের মালিকের । অস্ত্রোপচারের পর সম্পূর্ণ ফিট হয়েছেন তিনি। এবার রিহ্যাব শেষে অনুশীলন করে ফের কোর্টে ফিরতে চলেছেন। হালকা অনুশীলন শুরু করেছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা।

নাদাল জানিয়েছেন, ‘আমি জানি না আগামী বছরটা আমার কেমন যাবে। তবে আমি লড়াই করব কোর্টে।‌ কারণ এই ভাবে আমার ক্যারিয়ার আমি শেষ করতে পারি না। তবে ২০২৪ সাল আমার ক্যারিয়ারের শেষ বছর হতে চলেছে।’ উল্লেখ্য, ২০২৩ সালের জুনে বার্সেলোনাতে নাদালের আর্থোস্কোপিক সার্জারি হয়েছে তাঁকে চোটমুক্ত করতে। সেই সার্জারির পর এখন সম্পূর্ণ সুস্থতার দিকে তিনি ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন। রিহ্যাব করেছেন। অনুশীলন শুরু করেছেন।এর পর ধীরে ধীরে ‘ওয়েট ট্রেনিং’ও শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.