বাংলা নিউজ > ময়দান > ২০২০ সাল থেকেই ব্যাট হাতে খারাপ ফর্ম, ধারাবাহিকতার অভাবে ভুগছেন রাহানে
ধারাবাহিকতার অভাবে ভুগছেন অজিঙ্কা রাহানে (ছবি:এএনআই) (ANI )

২০২০ সাল থেকেই ব্যাট হাতে খারাপ ফর্ম, ধারাবাহিকতার অভাবে ভুগছেন রাহানে

  • ২০২০ সাল থেকে রাহানের ব্যাটে যে ধারাবাহিকতার অভাব শুরু হয়েছে তা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

শুভব্রত মুখার্জি: ভারতের জাতীয় ক্রিকেট দলের টেস্ট ফর্ম্যাটের সহ অধিনায়ক তথা কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের অধিনায়কত্বের দায়িত্ব সামলানো অজিঙ্কা রাহানের ব্যাটে দীর্ঘদিন ধরে রানের খরা চলছে। সেই খরা ইতিমধ্যেই কাটার কোন লক্ষ্মণই দেখা যাচ্ছে না। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসে ফের তার ব্যাটে ধারাবাহিককতার অভাব ধরা পড়ল। ২০২০ সাল থেকে রাহানের ব্যাটে যে ধারাবাহিকতার অভাব শুরু হয়েছে তা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

২০২০ সাল থেকে টেস্টে আজকের দিন পর্যন্ত মোট ২৯ টি ইনিংস খেলেছেন। রাহানে করেছেন ৬৮৩ রান। গড় মাত্র ২৪.৪। এই সময়কালে তিনি একটি শতরান এবং দুটি অর্ধশতরান করেছেন। তার ফর্ম টিম ম্যানেজমেন্টের কাছে নিঃসন্দেহে মাথাব্যথার বিষয়। অজিভূমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২য় টেস্টে ১১২ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছিলেন তিনি। তারপর থেকে দীর্ঘ রানের খরা চলছে রাহানের ব্যাটে।

চলতি কানপুর টেস্টে প্রথম ইনিংসে তিনি ৩৫ রান করেন। তারপরে জেমিসনের অফের অনেকটা বাইরের বলে কাট করতে গিয়ে ইনসাইড এজ লেগে বোল্ড হয়ে যান। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে তাকে আর ও বেশি নড়বড়ে দেখায়। ১৫ বলে মাত্র ৪ রান করে আজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন তিনি। ব্যাট হাতে তার এই দীর্ঘ ধারাবাহিকতার অভাবের ফলে বারবার তার দল থেকে বাদ যাওয়ার আশঙ্কার বিষয়টিও সামনে চলে আসছে।

বন্ধ করুন