বাংলা নিউজ > ময়দান > রাকিবুল হাসানকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অধিনায়ক নির্বাচিত করল বাংলাদেশ
রাকিবুল হাসান।

রাকিবুল হাসানকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অধিনায়ক নির্বাচিত করল বাংলাদেশ

  • আকবর আলির নেতৃত্বে ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিলেন রাকিবুল। অসাধারণ পারফরম্যান্স করেছিলেন তিনি। ৬টি ম্যাচে ১২টি উইকেট নিয়েছিলেন তিনি। ৩.০৫ দুরন্ত ইকোনমি রেট ছিল।

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের অধিনায়ক হলেন বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে এই কথা ঘোষণা করা হয়।

মঙ্গলবার বিসিবির গেম ডেভেলপমেন্টের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ বলেছেন, ‘আমরা রাকিবুলকে বেছে নিয়েছি কারণ ও দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় এবং মাঠে ছেলেদের ভালো ভাবে পরিচালনা করতে পারে।’

আকবর আলির নেতৃত্বে ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিলেন রাকিবুল। অসাধারণ পারফরম্যান্স করেছিলেন তিনি। ৬টি ম্যাচে ১২টি উইকেট নিয়েছিলেন তিনি। ৩.০৫ দুরন্ত ইকোনমি রেট ছিল।

রকিবুল ৫টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন। ৮টি লিস্ট এ এবং ১৮টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন। মোট ৪০টি উইকেট নিয়েছেন তিনি।

আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে যুব বিশ্বকাপের আসর। শেষ হবে ৫ ফেব্রুয়ারি। যুব বিশ্বকাপের চতুর্দশ আসরে অংশ নেবে মোট ১৬টি দল, ফাইনাল সহ মোট ৪৮টি ম্যাচ হবে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশ 
ছাড়া রয়েছে ইংল্যান্ড, কানাডা এবং সংযুক্ত আরব আমিরশাহি।

এক নজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:

রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহরব হোসেন, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মহম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মহম্মদ ফাহিম, মহম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মহম্মদ আশিকুর জামান, তানজিম হাসান শাকিব ও নইমুর রহমান নয়ন।

বন্ধ করুন