বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: নামটা ভুলবেন না, ৯ রানে ৫ উইকেট নিয়ে জাতীয় নির্বাচকদের মনে করালেন আবেশ খান

Ranji Trophy: নামটা ভুলবেন না, ৯ রানে ৫ উইকেট নিয়ে জাতীয় নির্বাচকদের মনে করালেন আবেশ খান

আবেশ খান। ছবি- গেটি।

Madhya Pradesh vs Vidarbha Ranji Trophy: বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে দুর্দান্ত বোলিং করেন মধ্যপ্রদেশের তারকা পেসার আবেশ খান। তার আগে ব্যাট হাতে অনবদ্য শতরান করেন রজত পতিদার।

আইপিএলের সাফল্য দিয়ে সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের আঙিনায় মাথা গলিয়ে দিয়েছিলেন আবেশ খান। সম্ভাবনাময় পেসারকে ভারতের ভবিষ্যতের সম্পদ বলে বিবেচনা করা হচ্ছিল। তবে চোট-আঘাতের সমস্যা এড়িয়ে যেতে না পারায় আবেশ ক্রমশ হারিয়ে যেতে থাকেন আলোচনা থেকে।

এই অবস্থায় নতুন বছরে যখন ঠাসা ক্রীড়াসূচি অপেক্ষা করে রয়েছে টিম ইন্ডিয়ার সামনে, আবেশ রঞ্জির পারফর্ম্যান্স দিয়ে ফের জাতীয় নির্বাচকদের নজর কেড়ে নিলেন। বিদর্ভের বিরুদ্ধে রঞ্জির প্রথম ইনিংসে মাত্র ৯ রান খরচ করে ৫টি উইকেট তুলে নেন মধ্যপ্রদেশের তরুণ পেসার।

হোলকার স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে মধ্যপ্রদেশ তাদের প্রথম ইনিংসে ৩০৯ রান তোলে। দুর্দান্ত শতরান করেন রজত পতিদার। তিনি ১২১ রান করে সাজঘরে ফেরেন। ২৩৬ বলের ইনিংসে রজত ২০টি চার মারেন। এছাড়া ৬১ রান করেন সরাংশ জৈন। আবেশ খান ব্যাট হাতে ২৮ রানের কার্যকরী যোগদান রাখেন। ৩১ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- IND vs SL: ছক্কা হজম করেও ম্যাচ জেতালেন অক্ষর, রুদ্ধশ্বাস শেষ ওভারে ভারতের জয়ের ভিডিয়ো দেখুন

বিদর্ভের হয়ে যশ ঠাকুর ৫৯ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন ললিত যাদব ও আদিত্য সারওয়াটে।

পালটা ব্যাট করতে নেমে বিদর্ভ তাদের প্রথম ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে। তারা দলগত ৫৬ রানের মধ্যে ৫টি উইকেট হারিয়ে বসে। ৫টি উইকেটই তুলে নেন আবেখ খান। তারকা পেসার ১০.২ ওভার বল করে ৬টি মেডেন-সহ মাত্র ৯ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- AUS vs SA: ওয়ার্নার সস্তায় ফিরলেও অস্ট্রেলিয়ার বড় রানের ভিত গড়লেন উসমান-ল্যাবুশান

আবেশের ৫ উইকেট:-
১. ইনিংসের ৭.২ ওভারে আবেশের বলে রজত পতিদারের হাতে ধরা পড়েন ফৈজ ফজল (২২ বলে ৮ রান)। বিদর্ভ দলগত ১৩ রানে ১ উইকেট হারায়।

২. ইনিংসের ৯.৬ ওভারে আবেশের বলে সরাংশ জৈনের হাতে ধরা পড়েন অথর্ব টাইডে (১১ বলে ২ রান)। বিদর্ভ দলগত ১৭ রানের মাথায় ২ উইকেট হারায়।

৩. ইনিংসের ১১.৬ ওভারে আবেশের বলে হিমাংশু মন্ত্রীর হাতে ধরা পড়েন গণেশ সতীশ ( ৬ বলে ০ রান)। বিদর্ভ দলগত ১৯ রানে ৩ উইকেট হারায়।

৪. ইনিংসের ১৫.৩ ওভারে আবেশ খানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অক্ষয় ওয়াদকর (৯ বলে ০ রান)। বিদর্ভ দলগত ২৮ রানে ৪ উইকেট হারায়।

৫. ইনিংসের ৩৫.২ ওভারে আবেশের বলে হিমাংশুর হাতে ধরা দেন মোহিত কালে (৬২ বলে ১৮ রান)। বিদর্ভ দলগত ৫৬ রানে ৫ উইকেট হারায়।

বন্ধ করুন