বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: দল অল-আউট হলেও শূন্য রানে নট-আউট থাকেন কোহলি, কোনও উইকেট না হারিয়েই উত্তরাখণ্ডকে টপকালেন মায়াঙ্করা

Ranji Trophy: দল অল-আউট হলেও শূন্য রানে নট-আউট থাকেন কোহলি, কোনও উইকেট না হারিয়েই উত্তরাখণ্ডকে টপকালেন মায়াঙ্করা

মায়াঙ্ক আগরওয়াল। ছবি- বিসিসিআই।

Karnataka vs Uttarakhand Ranji Trophy Quarter Final: বেঙ্কটেশের আগুনে বোলিংয়ে ঝলসে গেল উত্তরাখণ্ডের প্রথম ইনিংস। প্রথম দিনেই চালকের আসনে কর্ণাটক।

উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টার ফাইনালের প্রথম দিনেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় কর্ণাটক। প্রথম ইনিংসে উত্তরাখণ্ডকে অতি সস্তায় গুটিয়ে দেন মায়াঙ্ক আগরওয়ালরা। পালটা ব্যাট করতে নেমে ইতিমধ্যেই লিড নেওয়া শুরু করেছে কর্ণাটক। এখনও কোনও উইকেট হারায়নি তারা। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে বড় রানের লিড নেওয়া কার্যত নিশ্চিত মায়াঙ্কদের।

চিন্নাস্বামীতে টস জিতে উত্তরাখণ্ডকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় কর্ণাটক। এম বেঙ্কটেশের আগুনে বোলিং আত্মসমর্পণ করে উত্তরাখণ্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১১৬ রান তুলে।

দলের হয়ে সব থেকে বেশি ৩১ রান সংগ্রহ করেন কুণাল চাণ্ডেলা। ১০৩ বলের ইনিংসে তিনি ৩টি চার মারেন। এছাড়া অবনীশ সুধা ১৭, আদিত্য তারে ১৪ ও অখিল রাওয়াত ১৪ রানের যোগদান রাখেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ক্যাপ্টেন জীবনজ্যোৎ সিং ১ রান করে আউট হন। দীক্ষাংশু নেগি ৯, অভয় নেগি ১, মায়াঙ্ক মিশ্র ৭ ও দীপক ধাপোলা ৫ রান করেন। খাতা খুলতে পারেননি স্বপ্নিল সিং ও নিখিল কোহলি। মাত্র ১টি বল খেলার সুযোগ পান কোহলি। তিনি শূন্য রানে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- ICC Ranking: সিংহাসনের আরও কাছে দীপ্তি, T20 ব়্যাঙ্কিংয়ের দুইয়ে উঠলেন ভারতীয় তারকা

বেঙ্কটেশ ৩৬ রানের বিনিময়ে ৫টি উইকেট সংগ্রহ করেন। ১৭ রানে ২টি উইকেট নেন কাভেরাপ্পা। ২২ রানে ২টি উইকেট নেন কৃষ্ণাপ্পা গৌতম। ২৫ রানে ১টি উইকেট নিয়েছেন বিজয়কুমার।

জবাবে ব্যাট করতে নেমে কর্ণাটক প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ১২৩ রান তোলে। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন দুই ওপেনারই। রবিকুমার সামর্থ ৫৪ রানে নট-আউট থাকেন। ৭৪ বলের ইনিংসে তিনি ৭টি চার মারেন। ৮৬ বলে ৬৫ রান করে প্রথম দিনে অপরাজিত থাকেন মায়াঙ্ক আগরওয়াল। তিনি ৯টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন:- রঞ্জিতে চোয়ালচাপা লড়াই রাজ্যদল সৌরাষ্ট্রের, ওদিকে একাকি অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি সারছেন পূজারা

এখনই প্রথম ইনিংসের নিরিখে উত্তরাখণ্ডকে ৭ রানে পিছনে ফেলে দিয়েছে কর্ণাটক। তাদের হাতে রয়েছে ১০টি উইকেট। প্রথম দিনে উইকেট পাননি উত্তরাখণ্ডের কোনও বোলার। রীতিমতো খরুচে বোলিং করেন নিখিল কোহলি, স্বপ্নিল সিংরা। কোহলি ৪ ওভারে ২৭ রান খরচ করেন। ৩ ওভারে ১৯ রান খরচ করেন স্বপ্নিল। মায়াঙ্ক মিশ্র কৃপণ বোলিং করেন। তিনি ৪ ওভারে ১টি মেডেন-সহ ১০ রান খরচ করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.