বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: চার-ছক্কায় IPL-এর স্মৃতি ফেরালেন রিঙ্কু, দলীপ ট্রফির ফাইনালের টিকিট পূজারাদের হাতে

Duleep Trophy 2023: চার-ছক্কায় IPL-এর স্মৃতি ফেরালেন রিঙ্কু, দলীপ ট্রফির ফাইনালের টিকিট পূজারাদের হাতে

দলীপে আগ্রাসী ইনিংস রিঙ্কু সিংয়ের। - ফাইল ছবি।

West Zone vs Central Zone Duleep Trophy 2023 Semi-Final: বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনাল ড্র ঘোষিত হলেও দলীপ ট্রফির ফাইনালের টিকিট পকেটে পোরে পূজারা, পৃথ্বী, সূর্যকুমারদের পশ্চিমাঞ্চল।

যে পিচে বেলারদের জন্য সাহায্য রয়েছে, সেখানে একদিনেরও কম সময়ে প্রায় চারশো রান তুলে ম্যাচ জেতা অসম্ভবের সমান। তার উপর বৃষ্টির বাধা তো রয়েছেই। পশ্চিমাঞ্চলের বিরুদ্ধে দলীপ ট্রফির সেমিফাইনালে মধ্যাঞ্চলের জয়ের সম্ভাবনা প্রায় ছিলই না। শেষমেশ প্রকৃতি শেষ দিনের খেলা নির্বিঘ্নে সম্পন্ন হতেও দেয়নি। চায়ের বিরতির পরে দিনের শেষ সেশনের খেলা ভেস্তে যায় বৃষ্টিতে। ফলে ম্যাচ ড্র ঘোষিত হয়।

এক্ষেত্রে প্রথম ইনিংসের ৯২ রানের লিডটাই পশ্চিমাঞ্চলকে চলতি দলীপ ট্রফির ফাইনালের টিকিট এনে দেয়। নিয়ম মতো প্রথম ইনিংসে এগিয়ে থাকায় খেতাবি লড়াইয়ের টিকিট হাতে পান চেতেশ্বর পূজারারা।

তবে ম্যাচের চতুর্থ তথা শেষ দিনে যতটুকু খেলা হয়, তাতে ব্যাট হাতে দর্শক মনোরঞ্জনের চেষ্টা করেন রিঙ্কু সিং। তিনি ঝড়ের গতিতে ৪০ রান করে আউট হন। ৩০ বলের ইনিংসে রিঙ্কু ৩টি চার ও ৩টি ছক্কা হাঁকান। উল্লেখ্য, প্রথম ইনিংসেও ৬টি বাউন্ডারির সাহায্যে ৬৯ বলে ৪৮ রানের আত্মবিশ্বাসী ইনিংস খেলেন রিঙ্কু।

পশ্চিমাঞ্চল বনাম মধ্যাঞ্চল ম্যাচের গতিপ্রকৃতি:-
টস: আলুরে টস জিতে পশ্চিমাঞ্চলের ক্যাপ্টেন প্রিয়ঙ্ক পাঞ্চাল শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন:- Vitality Blast 2023: স্কুপ শট খেলার সাইড এফেক্ট, সূর্যকুমারকে যাঁরা নকল করতে চান, এই ভিডিয়ো দেখা উচিত

পশ্চিমাঞ্চলের প্রথম ইনিংস: শুরুতে ব্যাট করে পশ্চিমাঞ্চল ৯২.৫ ওভারে ২২০ রানে অল-আউট হয়। অতীত শেঠ ৭৪, ধর্মেন্দ্রসিং জাদেজা ৩৯, চেতেশ্বর পূজারা ২৮ ও পৃথ্বী শ ২৬ রান করেন। শিবম মাভি ৪৪ রানে ৬টি উইকেট নেন।

মধ্যাঞ্চলের প্রথম ইনিংস: পালটা ব্যাট করতে নেমে মধ্যাঞ্চল ৩১.৩ ওভারে মাত্র ১২৮ রানে অল-আউট হয়ে যায়। রিঙ্কু সিং ৪৮ ও ধ্রুব জুরেল ৪৬ রান করেন। আর্জান নাগওয়াসওয়ালা ৭৪ রানে ৫টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- IND vs WI: মহড়া সারা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের চ্যালেঞ্জে নজর থাকবে যাঁদের দিকে

পশ্চিমাঞ্চলের দ্বিতীয় ইনিংস: ৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পশ্চিমাঞ্চল। তারা ৯৩.২ ওভারে ২৯৭ রানে অল-আউট হয়। চেতেশ্বর পূজারা ১৩৩, সূর্যকুমার যাদব ৫২ ও পৃথ্বী শ ২৫ রান করেন। সৌরভ কুমার ও সরাংশ জৈন ৪টি করে উইকেট নেন।

মধ্যাঞ্চলের দ্বিতীয় ইনিংস: জয়ের জন্য ৩৯০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। তারা ৩৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১২৮ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। রিঙ্কু সিং ৪০ ও ধ্রুব জুরেল ২৫ রান করেন। ১টি করে উইকেট নেন আর্জান নাগওয়াসওয়ালা, অতীত শেঠ, ধর্মেন্দ্রসিং জাদেজা ও যুবরাজসিং দোদিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন ভরা মঞ্চে একমাত্র তাঁর পা ছুঁয়ে প্রণাম খোদ অমিতাভ বচ্চনের, কে এই অশ্বিনী দত্ত? ভারতের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে অনন্য নজির ফারুকির, ভাঙলেন ১০ বছর আগের রেকর্ডও আর কাগজের মেমো দিয়ে ট্রেন চালানো যাবে না, কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় ঘুম ভাঙল রেলের অনুপম খেরের অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা ওপেনিং অত চাপের নয়, '৭ থেকে ১৫ ওভারের মধ্যে ব্যাটিং করাই সবথেকে কঠিন', বললেন SKY অনন্তকে গলায় জড়িয়ে হাজির সৃজিত, পোষ্যকে নিয়ে মুখোমুখি তাপস পালের স্ত্রী, তারপর? বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিয়েছিল ১২০ কোটি,ধরে ফেলল ব্যাঙ্ক,কীভাবে? শেষ মুহূর্তের গোলে ড্র করল সার্বিয়া, ইউরোতে প্রথম জয় অধরাই থাকল স্লোভেনিয়ার

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.