বাংলা নিউজ > ময়দান > রিও অলিম্পিক্সে সোনাজয়ী মহিলা শাটলার বাধ্য হলেন টোকিয়ো থেকে সরে দাঁড়াতে
পিভি সিন্ধু এবং ক্যারোলিম মারিন।
পিভি সিন্ধু এবং ক্যারোলিম মারিন।

রিও অলিম্পিক্সে সোনাজয়ী মহিলা শাটলার বাধ্য হলেন টোকিয়ো থেকে সরে দাঁড়াতে

  • ক্যারেলিনার হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। আর তার জন্য এই সপ্তাহে তাঁর অস্ত্রোপচার করতে হবে।

চোট সমস্যায় জেরবার ক্যারোলিনা মারিন। যে কারণে টোকিয়ো অলিম্পিক্স থেকেই নাম তুলে নিতে বাধ্য হলেন গত বারের অলিম্পিক্সে সোনার পদকজয়ী শাটলার। ক্যারোলিনা নিজেই জানিয়েছেন, এই সপ্তাহে তাঁর হাঁটুর চোটের জায়গায় অস্ত্রোপচার হবে। তাই তিনি আর টোকিয়োতে নামতে পারবেন না।

জানা গিয়েছে, ক্যারেলিনার হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। আর তার জন্য এই সপ্তাহে তাঁর অস্ত্রোপচার করতে হবে। তাঁর পর তিনি সুস্থ হয়ে রিহ্যাব শুরু করবেন। কিন্তু এত দ্রুত পুরো সুস্থ হয়ে ওঠা কার্যত অসম্ভব। যে কারণে তাঁর আর টোকিয়ো অলিম্পিক্সে নামা হবে না। স্বভাবতই হতাশ স্পেনের তারকা শাটলার।

টুইটারে একটি বিবৃতি পোস্ট করেছেন ক্যারোলিনা মারিন। সেখানে তিনি লিখেছেন, ‘পরীক্ষার পর দেখা গিয়েছে, আমার বাঁ হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে। এই সপ্তাহে অস্ত্রোপচার করতেই হবে। তার পরেই আমি সুস্থ হতে পারব।….. তবে টোকিয়ো অলিম্পিক্সে আর অংশ নেওয়া আমার পক্ষে সম্ভব হবে না।’

গত বার রিও অলিম্পিক্সে ক্যারোলিনের কাছে হেরেই রুপো পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল পিভি সিন্ধুকে। এ বার অলিম্পিক্সে ক্যারোলিনা নেই। স্বভাবতই সিন্ধুর জন্য বড় সুযোগ থাকছে। ভারতের তারকা শাটলার এ বার কি পারবেন অধরা স্বপ্ন পূরণ করতে? সময়ই এর উত্তর দেবে। 

এ দিকে সিন্ধু টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গেলেও, ভারতের আর এক অলিম্পিক্সে পদকজয়ী শাটলার সাইনা নেহওয়াল কিন্তু এখনও ছাড়পত্র পাননি। করোনার জন্য বেশির ভাগ টুর্নামেন্ট বাতিল হওয়ায় সাইনা সমস্যায় পড়ে গিয়েছেন। টোকিয়োতে ছাড়পত্র পাওয়ার আর কোনও রাস্তাও আপাতত খোলা নেই সাইনার সামনে। স্বভাবতই এই বছর সাইনা সম্ভবত অলিম্পিক্সে অংশ নিতে পারবেন না।

বন্ধ করুন