বাংলা নিউজ > ময়দান > সচিন-যুবরাজদের পুরনো ক্লাব এবার বড় শাস্তির মুখে! দিতে হবে ৪ কোটি টাকা জরিমানা

সচিন-যুবরাজদের পুরনো ক্লাব এবার বড় শাস্তির মুখে! দিতে হবে ৪ কোটি টাকা জরিমানা

সচিন তেন্ডুলকর যখন ইয়র্কশায়ারের হয়ে খেলতেন (ছবি-টুইটার)

ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাবকে মোটা অঙ্কের জরিমানা করল ইসিবি। সেই সঙ্গে ইংল্যান্ডের এই কাউন্টি ক্রিকেট ক্লাবের অ্যাকাউন্ট থেকে ৪৮ পয়েন্টও কেটে নিয়েছে ইসিবি। ক্রিকেট ডিসিপ্লিনারি কমিশন (সিডিসি) আজিম রফিক বর্ণবাদ কেলেঙ্কারিতে ইয়র্কশায়ারকে চার লক্ষ পাউন্ড অর্থাৎ প্রায় ৪.২৫ কোটি টাকা জরিমানা করেছে।

ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাবকে মোটা অঙ্কের জরিমানা করল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই সঙ্গে ইংল্যান্ডের এই কাউন্টি ক্রিকেট ক্লাবের অ্যাকাউন্ট থেকে ৪৮ পয়েন্টও কেটে নিয়েছে ইসিবি। ক্রিকেট ডিসিপ্লিনারি কমিশন (সিডিসি) আজিম রফিক বর্ণবাদ কেলেঙ্কারিতে ইয়র্কশায়ারকে চার লক্ষ পাউন্ড অর্থাৎ প্রায় ৪.২৫ কোটি টাকা জরিমানা করেছে। এছাড়াও তারা কাউন্টি চ্যাম্পিয়নশিপ থেকে ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাবের ৪৮ পয়েন্ট কেটে নিয়েছে। ইয়র্কশায়ার ECB নির্দেশিকা ৩.৩ লঙ্ঘনের জন্য চারটি সংশোধিত অভিযোগ গ্রহণ করেছে, যার পরে CDC প্যানেল ২৭ জুন ক্লাবের নিষেধাজ্ঞা নির্ধারণের জন্য একটি অনুমোদনমূলক শুনানি করেছিল।

টি-টোয়েন্টি ব্লাস্টেও ক্লাবটির চার পয়েন্ট কেটে নেওয়া হবে। শাস্তি ও জরিমানার বিরুদ্ধে আপিল করার জন্য ইয়র্কশায়ারের হাতে ১৪ দিনের সময় সীমা আছে। এবং ইয়র্কশায়ার যদি মনে করে যে তারা তাদের শাস্তি কম হতে পারে তাহলে তারা এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারে। কিন্তু শোনা যাচ্ছে যে ক্লাব বলেছে তারা এই শাস্তি ও জরিমানা মেনে নিয়েছে। রফিক প্রায় তিন বছর আগে ইয়র্কশায়ারে খেলোয়াড় হিসেবে দুটি ম্যাচ খেলেছিলেন। তিনি সেই সময়ে ক্লাবে যে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন সেটি প্রকাশ্যে আনেন। রফিকের মুখ খোলার পরেই ক্লাবের কোচ অ্যান্ড্রু গেইল, ক্রিকেটের পরিচালক মার্টিন মক্সন এবং হেডিংলির আরও কয়েকজন কর্মীকে বরখাস্ত করা হয়েছিল।

ইংল্যান্ডের প্রাক্তন আন্তর্জাতিক খেলোয়াড় টিম ব্রেসনান এবং ম্যাথিউ হগার্ড সেই খেলোয়াড়দের মধ্যে ছিলেন, যারা আজিম রফিকের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্য করেছিলেন। তবে প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনকে আদালতে বর্ণবাদী ভাষা ব্যবহারের জন্য দোষী সাব্যস্ত করা হয়নি। পয়েন্ট কাটার ফলে ইয়র্কশায়ার কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু-এর নীচে শেষ হবে। অন্যদিকে টি-টোয়েন্টি ব্লাস্টেও দলটি ক্ষতির সম্মুখীন হয়েছে। জরিমানা সংক্রান্ত মোট তিন লক্ষ পাউন্ড ও দুই বছরের জন্য ক্লাবকে নিষিদ্ধ করা হয়েছে।

ক্লাবটি এক বিবৃতিতে বলেছে, ‘আমরা ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে ক্রিকেট ডিসিপ্লিনারি কমিশনের নিষেধাজ্ঞা মেনে নিচ্ছি।’ মিরর এই রিপোর্টটি করেছে। আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে প্রাক্তন ভারতীয় ওপেনার এবং মহান ক্রিকেটার সচিন তেন্ডুলকর, ভারতের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং এবং বর্তমান টেস্ট ক্রিকেটার চেতেশ্বর পূজারা এই ক্রিকেট ক্লাবের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেছেন। ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা রিচার্ড গোল্ড বলেছেন যে খেলাতে বর্ণবাদের কোনও স্থান থাকতে পারে না এবং সিডিসি ঘোষিত এই শাস্তি তার একটি দুর্দান্ত উদাহরণ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

India Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.