বাড়ি > ময়দান > বরখাস্ত হওয়ার পর ধারাভাষ্যকারের চাকরিতে ফিরতে চেয়ে BCCI-কে অনুরোধ মঞ্জরেকরের
সঞ্জয় মঞ্জরেকর। ছবি- ইনস্টাগ্রাম।
সঞ্জয় মঞ্জরেকর। ছবি- ইনস্টাগ্রাম।

বরখাস্ত হওয়ার পর ধারাভাষ্যকারের চাকরিতে ফিরতে চেয়ে BCCI-কে অনুরোধ মঞ্জরেকরের

  • একাধিকবার অবাঞ্ছিত বিতর্কে জড়িয়ে পড়ায় সঞ্জয়কে গত মার্চে কমেন্ট্রি প্যানেল থেকে ছেঁটে ফেলে ভারতীয় বোর্ড।

ধারাভাষ্যকারের প্যানেলে তাঁকে ফিরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়ে বিসিসিআইকে আবার চিঠি দিলেন সঞ্জয় মঞ্জরেকর। এই নিয়ে দ্বিতীয়বার তিনি বোর্ডকে জানালেন যে, বিসিসিআইয়ের নির্দেশিকা মেনে তিনি কাজ করতে প্রস্তুত।

গত মার্চে বিসিসিআই তাদের ধারাভাষ্যকারের প্যানেল থেকে ছেঁটে ফেলে সঞ্জয় মঞ্জরেকরকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ভারতের ওয়ান ডে সিরিজের আগেই মঞ্জরেকরকে কমেন্ট্রি প্যানেল থেকে সরিয়ে দেয় বোর্ড। যদিও করোনা মহামারির জন্য সিরিজ পরিত্যক্ত হয়।

প্রাক্তন ভারতীয় তারকার আচরণে খুশি ছিল না বোর্ড। বেশ কয়েক দফায় নিজেকে অবাঞ্ছিত বিতর্কে জড়িয়ে ফেলেন মঞ্জরেকর। বিশ্বকাপের সময় রবীন্দ্র জাদেজার সঙ্গে ঝামেলায় নাম জড়ায় মঞ্জরেকরের। পরে ইডেনে ডে-নাইট টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় হর্ষ ভোগলেকে নিয়ে অপমানজনক মন্তব্য করেন তিনি। যদিও পরবর্তীকালে মঞ্জরেকর জাদেজার সঙ্গে কথা বলে সমস্যা মিটিয়ে নিয়েছেন এবং টুইট করে হর্ষর কাছে ক্ষমাও চেয়েছেন।

এখন আইপিএলের আগে বিসিসিআইয়ের যখন ধারাভাষ্যকারের নতুন প্যানেল ঘোষণা করার কথা, তখন তাঁকে পুনরায় প্যানেলে ফিরিয়ে নেওয়ার আবেদন জানিয়ে অ্যাপেক্স কাউন্সিলকে চিঠি লেখেন মঞ্জরেকর। তিনি এটাও স্পষ্ট করে দেন যে, গতবার যে ভুল হয়েছিল, তার পুনরাবৃত্তি হবে না। তিনি বোর্ডের নির্দেশিকা মেনেই এবার কাজ করবেন।

অ্যাপেক্স কাউন্সিল তাদের সিদ্ধান্ত না জানালেও বোর্ডের অন্দরমহলের ইঙ্গিত, বিতর্ক অযথা টেনে নিয়ে যেতে চায় না বিসিসিআই। মঞ্জরেকরকে এযাত্রায় ক্ষমা করে দিতে পারে বোর্ড।

বন্ধ করুন