বাংলা নিউজ > ময়দান > ১ম অ্যাসোসিয়েট দেশ হিসেবে কিউয়িদের বিরুদ্ধে ৩০০ রান করার নজির স্কটল্যান্ডের
কিউয়িদের বিরুদ্ধে ৩০০ রান করার নজির স্কটল্যান্ডের। ছবি টুইটার

১ম অ্যাসোসিয়েট দেশ হিসেবে কিউয়িদের বিরুদ্ধে ৩০০ রান করার নজির স্কটল্যান্ডের

  • নিজেদের দেশের মাটিতে এডিনবরোতে এদিন বেশ ভাল ফর্মে ছিলেন স্কটিশ ব্যাটাররা। কিউয়িদের বিরুদ্ধে এদিন প্রথমে ব্যাট করতে নেমেছিল স্কটল্যান্ড। তারা নিজেদের নির্ধারিত ৫০ ওভার পুরো ব্যাট এদিন করতে পারেনি।

শুভব্রত মুখার্জি: নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে এডিনবরোতে একমাত্র ওয়ানডেতে মুখোমুখি হয়েছে স্কটল্যান্ড দল। আর এই ওয়ানডেতেই প্রথমে ব্যাট করে তারা গড়ে ফেলেছে বিরল এক নজির। যে নজির নেই বিশ্বের আর কোন অ্যাসোসিয়েট দেশের। আইসিসির অ্যাসোসিয়েট দেশগুলোর মধ্যে একমাত্র দেশ স্কটল্যান্ড যারা নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৩০০'র অধিক রান করতে সমর্থ হয়েছে।

আরও পড়ুন: জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে শাকিব-মুস্তাফিজুরদের সঙ্গে একাসনে মোসাদ্দেক

প্রসঙ্গত নিজেদের দেশের মাটিতে এডিনবরোতে এদিন বেশ ভাল ফর্মে ছিলেন স্কটিশ ব্যাটাররা। কিউয়িদের বিরুদ্ধে এদিন প্রথমে ব্যাট করতে নেমেছিল স্কটল্যান্ড। তারা নিজেদের নির্ধারিত ৫০ ওভার পুরো ব্যাট এদিন করতে পারেনি। ৪৯.৪ ওভার ব্যাট করেই ৩০৬ রানে অলআউট হয়ে যায় তারা। তবে এদিন ব্রেসওয়েল বাদ দিয়ে প্রায় সব কিউয়ি বোলার তাদের নির্ধারিত ওভারে খুব বেশি রান দিয়ে ফেলেন। প্রত্যেকের ইকোনমি ছিল ছয়ের উপরে।

স্কটদের হয়ে শুরুটা ভালো করেন কাইল কোয়েটজার এবং মাইকেল জোন্স। প্রথম উইকেটে ওঠে ৪৬ রান। ২২ রান করে আউট হন কোয়েটজার। মাইকেল জোন্স করেন ৩৬ রান। স্কটদের ইনিংসে রানের গতি আনেন মাইকেল লিসাক। তিনি দুরন্ত এক ইনিংস উপহার দেন। একেবারে ভয়ডরহীন ক্রিকেট খেলে ৫৫ বলে ৮৫ রান করেন তিনি। তার ইনিংস সাজানো ছিল ৯টি চার এবং ৪টি ছয়ে। স্ট্রাইক রেট ১৫৪.৫৪। ম্যাথু ক্রস করেন ৫৮ বলে ৫৩ রান। কিউয়িদের হয়ে জেকব ডাফি এবং মাইকেল ব্রেসওয়েল তিনটি করে উইকেট নেন।

বন্ধ করুন