বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে শাকিব-মুস্তাফিজুরদের সঙ্গে একাসনে মোসাদ্দেক
সিরিজে সমতা ফিরিয়েছে। ছবি টুইটার

জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে শাকিব-মুস্তাফিজুরদের সঙ্গে একাসনে মোসাদ্দেক

  • ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তিনি স্পর্শ করে ফেললেন শাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং এলিয়াস সানিকে। এদিন ম্যাচে বল হাতে দারুণ ফর্মে ছিলেন মোসাদ্দেক। তার পাঁচ উইকেটে ভর করে জিম্বাবোয়ে দলকে কম রানে আটকে রাখতে সমর্থ হয়।

শুভব্রত মুখার্জি: নতুন টি-২০ অধিনায়ক নুরুল হাসান সোহানের অধিনায়কত্বে জিম্বাবোয়ে সফরে প্রথম টি-২০ ম্যাচে হারতে হয়েছিল বাংলাদেশ দলকে। তবে দ্বিতীয় ম্যাচেই কামব্যাক করে সিরিজে সমতা ফিরিয়েছে তারা। আর তা সম্ভব হয়েছে মোসাদ্দেক হুসেনের দুরন্ত বোলিংয়ে ভর করে। চতুর্থ বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন মোসাদ্দেক।

আরও পড়ুন: CWG 2022: মিতালির রেকর্ড ভেঙে নজির মন্ধানার

ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তিনি স্পর্শ করে ফেললেন শাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং এলিয়াস সানিকে। এদিন ম্যাচে বল হাতে দারুণ ফর্মে ছিলেন মোসাদ্দেক। তার পাঁচ উইকেটে ভর করে জিম্বাবোয়ে দলকে কম রানে আটকে রাখতে সমর্থ হয়। আসুন একনজরে দেখে নেওয়া যাক আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বাংলাদেশের হয়ে একটি ম্যাচে পাঁচ উইকেট নেওয়া বোলারদের:

১) ২০১২ বনাম আয়ারল্যান্ড, ইলিয়াস সানি ১৩/৫।

২) ২০১৬ বনাম নিউজিল্যান্ড, মুস্তাফিজুর রহমান ২২/৫

৩) ২০১৮ বনাম ওয়েস্ট ইন্ডিজ, শাকিব আল হাসান ২০/৫

৪) ২০২২ বনাম জিম্বাবোয়ে, মোসাদ্দেক হোসেন ২০/৫

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৫ রান করে অল আউট হয়ে যায় জিম্বাবোয়ে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন সিকান্দার রাজা। তিনি করেন ৬২ রান। তাকে যোগ্য সঙ্গত দিয়ে ৩২ রান করেন রায়ান বার্ল। রেগিস চাকাভা, ক্রেগ আরভিন, ওয়েসলি মাধেভেরে, শন উইলিয়ামস এবং মিল্টন সুম্বাকে প্যাভিলিয়নে ফেরান মোসাদ্দেক হোসেন। রান তাড়া করতে নেমে মাত্র ১৭.৩ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। লিটন দাস ৫৬ এবং আফিফ হোসেন করেন ৩০ রান।

বন্ধ করুন