বাংলা নিউজ > ময়দান > বুড়ো হাড়ে ভেল্কি শরথ কমলের, চতুর্থবার যেতে চলেছেন অলিম্পিক

শুভব্রত মুখার্জি

ভারতীয় টেবিল টেনিস জগতের ধ্রুবতারা তিনি। যত বয়স বেড়েছে, তত ক্ষুরধার হয়েছে তাঁর খেলা। ৩৮ বছরের 'যুবা' শরথ কমল এবার টোকিয়ো অলিম্পিকের ছাড়পত্র নিশ্চিত করলেন। ২০০৪ সালে আথেন্স অলিম্পিক গেমস থেকে যাত্রা শুরু হয়েছিল শরথ কমলের।

তাঁর টেবিল টেনিস কেরিয়ারের যখন শুরু হয়েছিল তখন তার বয়স ছিল মাত্র ২১। এই বছর দাঁড়িয়ে ৩৮ বছরে পদার্পণ করে আরও বেশি ক্ষুরধার শরথ কমল। আজ ভারতীয় টেবিল টেনিসের 'ধ্রুবতারা' আসন্ন টোকিয়ো অলিম্পিক গেমসের টিকিট নিশ্চিত করলেন। দোহায় এশিয়ান অলিম্পিক কোয়ালিফায়ার থেকে টোকিয়ো গেমসের টিকিট পেয়ে গেলেন অচিন্ত্য শরথ কমল।

পাকিস্তানের রামিজ মহম্মদকে দুরমুশ করে অলিম্পিকের ছাড়পত্র পেলেন শরথ। ভারতীয় প্যাডলারের কাছে টোকিয়ো গেমস তার টানা চার নম্বর অলিম্পিক হতে চলেছে। আন্তর্জাতিক ক্ষেত্রেও যে নজির একেবারে বিরল। বৃহস্পতিবার প্রথম ম্যাচে অপর এক ভারতীয় টেবিল টেনিস তারকা সাতিয়ানের কাছে হেরে গিয়েছিলেন শরথ।

দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে প্রবলভাবে ফিরে এলেন শরথ। মাত্র ২৩ মিনিটেই ম্যাচে পাকিস্তানের প্লেয়ারকে ১১-৪, ১১-১, ১১-৫, ১১-৪ উড়িয়ে দেন শরথ। তিনি বলেন, 'চতুর্থ অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে পেরে খুশি। এটি একটি বিশেষ অনুভূতি। ৩৮ বছরেও একই রকম ফিট আছি আমি।'

বন্ধ করুন