বাংলা নিউজ > ময়দান > বাবরের এখনই নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত- বিস্ফোরক দাবি সানিয়া মির্জার বর শোয়েবের

বাবরের এখনই নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত- বিস্ফোরক দাবি সানিয়া মির্জার বর শোয়েবের

শোয়েব মালিক এবং বাবর আজম।

সম্প্রতি পিসিবি জানিয়ে দিয়েছে, আইসিসি বিশ্বকাপের আগে পর্যন্ত পাকিস্তান দলকে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন বাবর আজম। চলতি মাসের শুরুতে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি বাবর আজমকে শুধুমাত্র নিউজিল্যান্ড সিরিজের জন্য অধিনায়ক ঘোষণা করেছিলেন।

অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক মনে করেন যে, বাবর আজমের অধিনায়কত্ব ছেড়ে দেওয়া উচিত এবং তাঁর ব্যাটিংয়ে পুরোপুরি মনোযোগ দেওয়া উচিত। ২০১৯ সালে সরফরাজ আহমেদকে সমস্ত ফর্ম্যাটের অধিনায়কত্ব থেকে সরিয়ে বাবর আজমকে পাকিস্তানের অধিনায়ক করা হয়।

২০২১ সালে বাবর অস্ট্রেলিয়ার মাটিতে এশিয়া কাপ এবংটি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু গত বছর ঘরের মাঠে পাকিস্তানকে একটিও টেস্ট জেতাতে না পারায় তাঁকে নিয়ে তীব্র সমালোচনা হয়।

শোয়েব মালিক জিও স্পোর্টসকে বলেছেন, ‘আমি মনে করি, একজন নেতা হিসেবে ওর উন্নতি হতে অনেক সময় লাগবে। কিন্তু আমরা এমন একটি সংস্কৃতিতে আছি, যেখানে আমরা রাতারাতি ফলাফল চাই। যে ওকে পরামর্শ দিচ্ছে, দয়া করে ওকে অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিক। সে ক্ষেত্রে ও সব ধরণের রেকর্ড ভেঙে ফেলবে এবং তখন চাপ শুধুমাত্র নিজের ক্রিকেটের উপরই থাকবে।’

মালিক শেষ বার ২০২১ সালের নভেম্বরে জাতীয় দলের জার্সি পরেছিলেন। তিনি বলেছেন যে, পাকিস্তান যখন একটি ম্যাচ হেরে যায়, বাবরের পারফরম্যান্সও খারাপ হয়।

আরও পড়ুন: মাহিমন্ত্রেই বদলেছে ক্রিকেটীয় দর্শন, রবিবারের ইডেন মাতিয়ে অকপট রাহানে

শোয়েব মালিকের দাবি, ‘আমি একটা কথা বলব। আমরা ওর ব্যক্তিগত ব্যাটিং পারফরম্যান্স এবং নেতৃত্বকে মিলিয়ে দিচ্ছি। আমাদের এটা করা উচিত নয়। দু'টোই আলাদা। কিন্তু আমরা যখন ওকে বিচার করি, যখন দল হেরে যায়, তখন ওর পারফরম্যান্সও নিয়েও সমালোচনা হয়। আমাদের এটা করা উচিত নয়। এটা একটা দলের খেলা। অতীতে একজন খেলোয়াড় ম্যাচ জেতাতে পারলেও, এখন খেলার ধরন বদলে গিয়েছে।’ সম্প্রতি, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে-অফে পেশোয়ার জালমিকে নেতৃত্ব দিয়েছিলেন বাবর। পাক অধিনায়ক বর্তমানে টম লাথামের নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের নেতৃত্ব দিচ্ছেন।

আরও পড়ুন: সিরাজ ক্ষমা চাইলেন অভব্যতার জন্য, লোমরোর মুখে শাহরুখের বুলি!

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়ে দিয়েছে, আইসিসি বিশ্বকাপের আগে পর্যন্ত পাকিস্তান দলকে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন বাবর আজম। চলতি মাসের শুরুতে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি বাবর আজমকে শুধুমাত্র নিউজিল্যান্ড সিরিজের জন্য অধিনায়ক ঘোষণা করেছিলেন।

নাজাম শেঠি সাম্প্রতি একটি সাক্ষাৎকারে বাবরকে শর্তসাপেক্ষে অধিনায়ক হিসেবে সমর্থনের প্রস্তাব দেন। বলেছেন, যতক্ষণ দল জিততে থাকবে ততক্ষণ পাকিস্তানের অধিনায়ক পরিবর্তন করা হবে না।

বাবর আজম ওয়ানডে-তে ২১ ম্যাচে পাকিস্তান দলকে নেতৃত্ব দেন। তাঁর নেতৃত্বে ১৩টিতে জয় পেয়েছে পাকিস্তান। আর ৭ ম্যাচে হেরেছে। টেস্টে ১৮ ম্যাচে নেতৃত্ব দেন বাবর, ৮টিতে জেতে আর ৪টিতে ড্র করে পাকিস্তান। বাকি ৬টিতে হেরেছে।

টি-টোয়েন্টিতে দেশের হয়ে রেকর্ড ৭০ ম্যাচে নেতৃত্ব দেন বাবর আজম। তার মধ্যে ৪২টিতে জয় পায় পাকিস্তান। তার নেতৃত্বে আর মাত্র একটি ম্যাচে জয়ে পেলে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়বেন বাবর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.