বাংলা নিউজ > ময়দান > Uber Cup: উবের কাপে থাইল্যান্ডের কাছে ০-৩ ফলে হেরে বিদায় সিন্ধুদের
পিভি সিন্ধু। ছবি: এএনআই

Uber Cup: উবের কাপে থাইল্যান্ডের কাছে ০-৩ ফলে হেরে বিদায় সিন্ধুদের

  • পরপর দুদিন কার্যত ফর্মহীন সিন্ধুকে দেখল তার সমর্থকরা। ফলে চলতি উবের কাপে শেষ হয়ে গেল ভারতের অভিযান। হেড-টু-হেডে ইনতাননের থেকে ৪-৭ ফলে পিছিয়ে পড়লেন সিন্ধু।

শুভব্রত মুখার্জি: গতকালকেই কোরিয়ার কাছে গ্রুপ লিগের শেষ টাইয়ে ৫-০ ফলে পর্যুদস্ত হতে হয়েছিল সিন্ধুদের। তখনই পাওয়া গিয়েছিল অশনি সংকেত। যদিও কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যাওয়ার ফলে সেই হারে খুব একটা সমস্যা হয়নি সিন্ধুদের। তবে বৃহস্পতিবার থাইল্যান্ডের ব্যাঙ্ককে স্বাগতিকদের কাছে হেরে বলা ভাল ০-৩ ফলে পর্যুদস্ত হয়ে ছিটকে যেতে হল ভারতকে।

প্রথম ম্যাচে বিশ্ব ক্রমপর্যায়ে ৭ নম্বরে থাকা জোড়া অলিম্পিক পদকজয়ী শাটলার পিভি সিন্ধু এক গেমে এগিয়ে গিয়েও ম্যাচ জিততে পারলেন না। ২১-১৮, ১৭-২১,১২-২১ ফলে তাকে হারিয়ে দিলেন রতনাচক ইনতানন। ৫৯ মিনিট ধরে কঠিন লড়াই চালিয়েও হারতে হল সিন্ধুকে। পরপর দুদিন কার্যত ফর্মহীন সিন্ধুকে দেখল তার সমর্থকরা। ফলে চলতি উবের কাপে শেষ হয়ে গেল ভারতের অভিযান। হেড-টু-হেডে ইনতাননের থেকে ৪-৭ ফলে পিছিয়ে পড়লেন সিন্ধু।

ডাবলসে ভারতীয় জুটি শ্রুতি মিশ্র এবং সিমরান সিংঘিকে হারিয়ে দিয়ে থাইল্যান্ডের হয়ে ২-০ করেন জঙ্গকোলফান এবং রাউন্ডা প্রাণজঙ্গজাই জুটি। দ্বিতীয় সিঙ্গেলস ম্যাচে কার্যত উড়ে গেলেন ভারতের শাটলার আকর্ষি কাশ্যপ। ১৬-২১, ১১-২১ ফলে তিনি হেরে যাওয়ার পরেই ভারতের বিরুদ্ধে ৩-০ ফলে এগিয়ে যায় থাইল্যান্ড। ফলে ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়। আকর্ষিকে হারিয়ে যা নিশ্চিত করেন পর্নপাউই চচুওঙ্গ। ৪২ মিনিটেই আকর্ষিকে উড়িয়ে দেন তিনি। এই টাই জয় নিশ্চিত হয়ার পরেই চতুর্থ এবং পঞ্চম ম্যাচটি আর খেলার প্রয়োজন পড়েনি।

বন্ধ করুন