বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: কিংবদন্তি আব্দুল কাদিরকে টপকে দু'নম্বরে ইয়াসির, সামনে শুধু কানেরিয়া
দুইয়ে উঠে এলেন ইয়াসির। ছবি- পিসিবি।

SL vs PAK: কিংবদন্তি আব্দুল কাদিরকে টপকে দু'নম্বরে ইয়াসির, সামনে শুধু কানেরিয়া

  • মেন্ডিস ও ম্যাথিউজকে ফিরিয়ে নজির গড়েন অভিজ্ঞ পাক স্পিনার।

শ্রীলঙ্কার বরিুদ্ধে গল টেস্টের প্রথম ইনিংসে একজোড়া উইকেট তুলে নেওয়া মাত্রই কিংবদন্তি আব্দুল কাদিরকে টপকে গেলেন ইয়াসির শাহ। এখন সামনে থাকা দানিশ কানেরিয়াকে টপকাতে পারলেই এক নম্বরে উঠে আসবেন পাকিস্তানের অভিজ্ঞ স্পিনার।

আসলে পাকিস্তানের হয়ে টেস্টে সব থেকে বেশি উইকেট নেওয়া স্পিনারদের তালিকায় কাদিরকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে আসেন ইসাসির। গলে মাঠে নামার আগে তিনি ৪৬টি টেস্টে ২৩৫টি উইকেট সংগ্রহ করেছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউজকে আউট করার পরে তাঁর টেস্ট উইকেট সংখ্যা দাঁড়ায় ২৩৭টি।

আরও পড়ুন:- ব্যর্থতার ভয় কাটিয়ে সাহসী হওয়ার বার্তা, টুইট করলেন কোহলি

আব্দুল কাদির পাকিস্তানের হয়ে ৬৭টি টেস্টে ২৩৬টি উইকেট নিয়েছেন। পাকিস্তানের হয়ে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া স্পিনার হলেন কানেরিয়া। তিনি ৬১টি টেস্টে ২৬১টি উইকেট দখল করেছেন। এই তালিকার চার নম্বরে রয়েছেন সাকলিন মুস্তাক। তিনি টেস্ট কেরিয়ারের ৪৯টি ম্যাচে ২০৮টি উইকেট সংগ্রহ করেছেন।

আরও পড়ুন:- TNPL 2022: ১২টি ছক্কার সাহায্যে বিধ্বংসী শতরান মুরলি বিজয়ের, অপেক্ষা IPL-এ ফেরার

গল টেস্টের প্রথম দিনে শ্রীলঙ্কার ইনিংসের ১৪.৫ ওভারে ইয়াসির আউট করেন কুশল মেন্ডিসকে। পরে ২০.৫ ওভারে তিনি ফিরিয়ে দেন অ্যাঞ্জেলো ম্য়াথিউজকে। একা ইয়াসিরই নন, বরং প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে উইকেট তুলেছেন সব বোলাররাই। একা দীনেশ চণ্ডীমল ছাড়া শ্রীলঙ্কার আর কোনও ব্যাটসম্যান তেমন একটা প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। চণ্ডীমল ৭৬ রান করে আউট হন।

বন্ধ করুন