বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান দলে অলরাউন্ডারের জায়গাটি পাকা করতে চান সোহেল তনভীর
সোহেল তানভির।
সোহেল তানভির।

পাকিস্তান দলে অলরাউন্ডারের জায়গাটি পাকা করতে চান সোহেল তনভীর

  • দীর্ঘ দিন তনভীর দলের বাইরে রয়েছেন। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপের ফাইনালে ও পাকিস্তানের হয়ে খেলেছিলেন তিনি। আইপিএলের প্রথম মরসুমে রাজস্থান রয়্যালসের হয়ে শিরোপা ও জিতেছিলেন। তারপরেই হঠাৎ করেই ফর্ম হারিয়ে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁকে।

শুভব্রত মুখার্জি

সাম্প্রতিককালে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল খুব একটা ভাল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে না। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তাদের পারফরম্যান্সের ফলে বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে বাবর আজমদের। সামনেই টি-২০ বিশ্বকাপ আর তার আগেই পাকিস্তান দলের হয়ে খেলার ব্যাপারে ফের নিজের মনের ইচ্ছাটা প্রকাশ করলেন একদা দলের হয়ে খেলা বাঁ হাতি পেসার তথা বোলিং অলরাউন্ডার সোহেল তনভীর।

দীর্ঘ দিন তনভীর দলের বাইরে রয়েছেন। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপের ফাইনালে ও পাকিস্তানের হয়ে খেলেছিলেন তিনি। আইপিএলের প্রথম মরসুমে রাজস্থান রয়্যালসের হয়ে শিরোপা ও জিতেছিলেন। তারপরেই হঠাৎ করেই ফর্ম হারিয়ে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁকে। তবে জাতীয় দল থেকে বাদ পড়লেও তিনি বিভিন্ন দেশে ফ্রাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্টে নিয়মিত খেলেছেন। ইংল্যান্ডেও খেলছেন তিনি। ২০২১ সালে পিএসএলে মুলতান সুলতান্স দলের হয়ে খেতাব ও জিতেছিলেন তিনি। যেখানে ব্যাট এবং বল হাতে তিনি বেশ ভাল পারফরম্যান্স করেছেন।

দলের প্রয়োজনে ৭ নম্বরে ব্যাট করে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস তিনি উপহার দিয়েছেন পিএসএলে। তাই তিনি আশাবাদী তিনি জাতীয় দলের হয়ে অলরাউন্ডারের ভূমিকায় সংক্ষিপ্ত ফর্ম্যাটে খেলার সামর্থ্য রাখেন। এই বিষয়ে বলতে গিয়ে তনভীর জানালেন, ‘অনেক দিন পরে সদ্য শেষ হওয়া পিএসএলে আমি ফের একবার ৭ নম্বরে ব্যাট করার দায়িত্ব পেয়েছিলাম। এর আগে আমি ৮ ও ৯ নম্বরে সাধারণত ব্যাট করার সুযোগ পেতাম। যেখানে গড়ে ৪-৬ বলের বেশি খেলতে পেতাম না। কিন্তু ৭ নম্বরে আমি বেশ কিছুটা বেশি সময় পেতাম পিএসএলে। আমি মনে করি পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে এখনও অলরাউন্ডারের একটি স্পট খালি আছে এবং সেই জায়গাটায় আমি ফের সুযোগ পেতে পারি বলে মনে করি এবং সেই লক্ষ্যেই লড়াইটা চালাচ্ছি।’

বন্ধ করুন