বাংলা নিউজ > ময়দান > মুশফিকুর ও লিটনকে পিছনে ফেললেন সোহন! নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে কিপিং করবেন নুরুল হাসান
অস্ট্রেলিয়া সিরিজে দুরন্ত পারফরমেন্স করে দলে জায়গা করলেন বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান সোহন (ছবি:গেটি ইমেজ)
অস্ট্রেলিয়া সিরিজে দুরন্ত পারফরমেন্স করে দলে জায়গা করলেন বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান সোহন (ছবি:গেটি ইমেজ)

মুশফিকুর ও লিটনকে পিছনে ফেললেন সোহন! নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে কিপিং করবেন নুরুল হাসান

  • জিম্বাবোয়ে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। এবার সেই কারণেই নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুটি ম্যাচে তিনি বাংবলাদেশ দলের উইকেটরক্ষকের ভূমিকায় থাকছেন।

জিম্বাবোয়ে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। এবার সেই কারণেই নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুটি ম্যাচে তিনি বাংবলাদেশ দ উইকেটরক্ষকের ভূমিকায় থাকছেন। নিয়মিত অভিজ্ঞ উইকেটরক্ষক মুশফিকুর রহিমকে তৃতীয় ও চতুর্থ ম্যাচে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করতে হবে। এদের মধ্যে যিনি ভালো পারফরমেন্স করবেন, তাঁকেই দেওয়া হবে এই সিরিজের পঞ্চম ম্যাচের উইকেটরক্ষকের দায়িত্ব। 

সিরিজ আগে সাংবাদিক সম্মেলনে সোমবার জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানান, সিরিজের উদ্বোধনী ম্যাচে সোহানই থাকবেন উইকেটরক্ষকের ভূমিকায়। এমনকি প্রথম দুই ম্যাচেই সোহানকে দিয়ে কিপিং করানোর পরিকল্পনা রয়েছে দলের। তিনি বলেন, ‘অবশ্যই, সোহান আবারও কিপিং করবে। প্রথম দুই ম্যাচে তার কাঁধে উইকেটকিপিংয়ের দায়িত্ব রাখার পরিকল্পনা রয়েছে। প্রত্যেকে দুটো ম্যাচ করে সুযোগ পাবে, পঞ্চম ম্যাচে সিদ্ধান্ত নিতে পারব উইকেটরক্ষক হিসেবে কে এগিয়ে থাকবে। তাই হ্যাঁ, সোহান প্রথম ম্যাচে কিপিং করবে।’

সোহনের কাছে এটা খুব চ্যালেঞ্জ, কারণ দলে মুশফিকুর ও লিটন দলে থাকলেও ১ সেপ্টেম্বর সিরিজের উদ্বোধনী ম্যাচে সোহানের হাতেই তুলে দেওয়া হবে বাংলাদেশের উইকেটরক্ষকের গ্লাভস। নিয়মিত উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের অনুপস্থিতিতে মিডল অর্ডার আর উইকেটের পিছনে বাংলাদেশ দলকে ভরসা দিয়েছেন সোহন। দিন কয়েক আগেই জানিয়েছিলেন, একাদশে সুযোগ পেলে এবারও উজাড় করে দিতে চান নিজেকে। সিরিজ শুরুর আগেই সোহান পেলেন কোচের ‘সার্টিফিকেট’। তবে জায়গা পোক্ত করতে হলে প্রথম দুই ম্যাচে আবারও প্রমাণ করতে হবে তাঁকে।

বন্ধ করুন