বাংলা নিউজ > ময়দান > ক্রাচ ছেড়ে শূন্যে ঝাঁপিয়ে অবিশ্বাস্য ক্যাচ প্রতিবন্ধী ক্রিকেটারের, প্যারালিম্পিক্সের আবহে ভাইরাল ভিডিও
ক্রাচ ফেলে ক্যাচ ধরছেন বোলার। ছবি- স্ক্রিনগ্র্যাব।
ক্রাচ ফেলে ক্যাচ ধরছেন বোলার। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ক্রাচ ছেড়ে শূন্যে ঝাঁপিয়ে অবিশ্বাস্য ক্যাচ প্রতিবন্ধী ক্রিকেটারের, প্যারালিম্পিক্সের আবহে ভাইরাল ভিডিও

  • একটি পা না থাকা সত্ত্বেও ক্রিকেটের প্রতি ভালোবাসা কতটা, সেটা ২০ সেকেন্ডের ভিডিও না দেখলে বোঝা মুশকিল।

দু'পায়ে ভর দিয়ে হাঁটতে পারেন না। কারণ, একটি পা নেই যে। তবে ক্রিকেটের প্রতি ভালোবাসা কতটা, সেটা ২০ সেকেন্ডের ভিডিও না দেখলে বোঝা মুশকিল।

টোকিও প্যারালিম্পিক্সে যখন শত প্রতিবন্ধকতা উপেক্ষা করে ভারতীয় ক্রীড়াবিদরা একের পর এক পদক জিতে চলেছেন, ঠিক তখনই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় দিব্যাঙ্গ ক্রিকেটের একটি ভিডিও।

ক্রাচে ভর দিয়ে এক পায়ে হেঁটে এসে বল করলেন এক বোলার, দিব্যাঙ্গ ক্রিকেটে এমন ছবি স্বাভাবিক মনে হতে পারে। তবে ঠিক তার পরে যা ঘটল, না দেখলে বিশ্বাস করা মুশকিল।

বাঁ-হাতি ব্যাটসম্যান শট নিলেন নন-স্টাইকার ব্যাটসম্যানের পাশ দিয়ে। ওভার-দ্য-উইকেট বল করতে আসা বোলারের নজর ছিল হাওয়ায় ভেসে থাকা বলের উপর। তিনি ক্রাচ ছেড়ে শূন্যে ঝাঁপিয়ে বল তালুবন্দি করেন। শূন্য উড়ে এমন ক্যাচ ধরতে পারলে জন্টি-পন্টিংরাও খুশি হতেন নিশ্চিত।

ফলো-থ্রু'য়ে অবিশ্বাস্য ক্যাচ ধরার সময় মুহূর্তের জন্যও মনে হয়নি যে, বোলার তথা ফিল্ডার নিজের প্রতিবন্ধকতা নিয়ে বিশেষ চিন্তিত ছিলেন। বরং তিনি তখন ভুলেই গিয়েছিলেন যে, তাঁর একটি পা নেই। এমনকি যে ক্রাচে ভর করে ছাড়া তিনি হাঁটতেই পারেন না, সেটির কথাও তার মাথায় ছিল না নিশ্চিত।

বন্ধ করুন