বাংলা নিউজ > ময়দান > ODI World Cup Qualifier 2023: থিকসানার আগুনে বোলিং, পাথুম-করুণারত্নের ঝড়, উইন্ডিজকে গোহারান হারাল শ্রীলঙ্কা

ODI World Cup Qualifier 2023: থিকসানার আগুনে বোলিং, পাথুম-করুণারত্নের ঝড়, উইন্ডিজকে গোহারান হারাল শ্রীলঙ্কা

বড় জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা।

টুর্নামেন্টে শ্রীলঙ্কা ফেভারিট হিসেবেই শুরু করেছিল। শুরু থেকে সেই দাপটেই তারা খেলেছে। এবং খুব সহজেই তারা পৌঁছে গিয়েছে ২০২৩ ওডিআই বিশ্বকাপের মূল পর্বে। শুক্রবারও ক্যারিবিয়ানদের একেবারে ল্যাজেগোবরে করেই হারাল তারা। আর নিজের সম্মান রক্ষা করার জন্যও এই ম্যাচে জয় ছিনিয়ে নিতে পারল না ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের মূল পর্বে ওঠার আশা আগেই শেষ হয়ে গিয়েছিল। আর শুক্রবার বিশ্বকাপের কোয়ালিফায়ারের সুপার সিক্স পর্বে নিজেদের শেষ ম্যাচেও শ্রীলঙ্কার কাছে গোহারান হারল ওয়েস্ট ইন্ডিজ। একরাশ লজ্জা নিয়ে তারা কোয়ালিফায়ার শেষ করল। এদিকে শ্রীলঙ্কার বিজয়রথ ছুটছে। তারা পুরো টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত থাকার রেকর্ড বজায় রেখেছে।

এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা ফেভারিট হিসেবেই শুরু করেছিল। শুরু থেকে সেই দাপটেই তারা খেলেছে। এবং খুব সহজেই তারা পৌঁছে গিয়েছে ২০২৩ ওডিআই বিশ্বকাপের মূল পর্বে। শুক্রবার উইন্ডিজের বিরুদ্ধে ম্যাচটি লঙ্কা ব্রিগেডের কাছে নেহাৎ-ই নিয়মরক্ষার ছিল। সেই ম্যাচেও দাপট দেখাল দাসুন শানাকার টিম। ক্যারিবিয়ানদের একেবারে ল্যাজেগোবরে করেই হারাল তারা। আর নিজের সম্মান রক্ষা করার জন্যও এই ম্যাচে জয় ছিনিয়ে নিতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। তারা সুপার সিক্সের ৫ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিতেছে। বাকি চারটি ম্যাচেই খারাপ ভাবে হেরেছে।

আরও পড়ুন: 2023 Asian games-এ দল পাঠাবে বোর্ড, মুস্তাক আলিতে চালু করছে IPL-এর বিশেষ নিয়ম

টস জিতে এদিন ওয়েস্ট ইন্ডিজকেই প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন শ্রীলঙ্কা। শুরু থেকেই তারা নড়বড় করছিল। ৮১ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে থাকে ক্যারিবিয়ানরা। মহেশ থিকসানা, দুশান হেমন্তদের দাপটে উইন্ডিজের কেউ ক্রিজে টিকতেই পারছিলেন না। একমাত্র ছয়ে নেমে কেসি কার্টি ৯৬ বলে ৮৭ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া নয় এবং দশে নেমে যথাক্রমে রোমারিও শেফার্ডের ২৬ ও কেভিন সিনক্লেয়ারের ২৫ রান ওয়েস্ট ইন্ডিজকে তাও ২৪৩ রানে পৌঁছতে সাহায্য করে। ওপেন করতে নেমে জনসন চার্লস ৩৯ রান করেছিলেন। এর বাইরে বাকি ব্যাটারদের বেহাল দশা। ৪৮.১ ওভারেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে সফল বোলার মহেশ থিকসানা। তিনি ১০ ওভারে ৪৯ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ২ উইকেট নিয়েছেন হেমন্ত।

আরও পড়ুন: ভিডিয়ো- সিরাজের উপহার, কোহলি-রোহিতদের টিপস, মুগ্ধ উইন্ডিজের নেট বোলাররা

রান তাড়া করতে নেমে লঙ্কা ব্রিগেডের ওপেনাররাই দলকে পৌঁছে দেন জয়ের দোরগোড়ায়। পাথুম নিসঙ্কা এবং দিমুথ করুণারত্নে মিলে প্রথম উইকেটে ১৯০ রান করে ফেলেন। ১৪টি চারের হাত ধরে ১১৩ বলে ১০৪ করে আউট হন পাথুম। তবে সেঞ্চুরি মিস করেন করুণারত্নে। তিনি ৯২ বলে ৮৩ রান করেন। মারেন ৭টি চার। দুই ওপেনার পরপর আউট হয়ে গেলে তৃতীয় উইকেটে বাকি কাজটা করে দেন কুশল মেণ্ডিস এবং সাদিরা সামারাবিক্রম। ৪৩ বলে ৩৪ করে অপরাজিত থাকেন কুশল। ১৮ বলে অপরাজিত ১৭ করেন সামারাবিক্রম। ৪৪.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২৪৪ রান করে ফেলে শ্রীলঙ্কা। ৩৪ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় শানাকা বাহিনী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অটোনমাস কাউন্সিলে সিএএ লাগু করতে দেব না, সাফ জানালেন তিপ্রা মোথা সুপ্রিমো 'কী দুর্ধর্ষ একটা সফর...', মিস ইউনিভার্স খেতাব জয়ের তিন দশক, নস্টালজিক সুস্মিতা সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.